Farhan Akhtar: এক লাফে ৬৯ কেজি থেকে ওজন ৮৫ তে! শরীর নিয়ে এ যেন এক ‘তুফানি’ খেল ফারহানের

নিজের একটি ছবির কোলাজ পোস্ট করেছেন ফারহান। যেখানে মোট তিনটি ছবি রয়েছে। প্রথমটিতে যখন তাঁর ওজন ছিল ৬৯ কেজি

Farhan Akhtar: এক লাফে ৬৯ কেজি থেকে ওজন ৮৫ তে! শরীর নিয়ে এ যেন এক 'তুফানি' খেল ফারহানের
ফারহান আখতার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 6:35 PM

সম্প্রতি মুক্তি পেল ফারহান আখতার অভিনীত ‘তুফান’। ছবিতে বক্সার আজিজ আলির চরিত্রে অভিনয় করেন ফারহান। তবে এমন এক চরিত্রের অভিনয় করার জন্য নিজের শরীরটাকে একেবারে বদলে ফেলতে হয়েছিল ফারহানকে। যাকে বলে একেবারে ভোলবদল! অভিনেতা, সোমবার,  মাত্র ১৮ মাসের মধ্যে নিজের ওজন বাড়িয়ে এবং একইসঙ্গে সেই ওডন ঝড়িয়ে ফেলেন আজিজ আলি হয়ে ওঠার এই যাত্রা শেয়ার করে নেন।

নিজের একটি ছবির কোলাজ পোস্ট করেছেন ফারহান। যেখানে মোট তিনটি ছবি রয়েছে। প্রথমটিতে যখন তাঁর ওজন ছিল ৬৯ কেজি, দ্বিতীয়টি যখন তিনি ৮৫ কেজি এবং তৃতীয়টির সময় যখন তাঁর ওজন কমে হয়েছিল ৭৬। ফারহান ক্যাপশনে লেখেন, ‘আজ্জু ওরফে আজিজ ওরফে তুফানের অনেক আকৃতি এবং আকার’ তিনি আরও লেখেন, ’কী যাত্রা। ১৮ মাসের নিরলস কাজ কিন্তু ঘামের প্রতিটি ফোটা, প্রতিটি আঘাতপ্রাপ্ত মাংসপেশি এবং প্রতি পাউন্ড যা পেয়েছি এবং হারিয়েছে।’ তিনি তাঁর এমন শারীরিক পরিবর্তনের জন্য প্রশিক্ষক সমীর জো়রা ড্রু নিল এবং আনন্দ কুমারকে স্বীকৃতিও দিয়েছেন। ফারহানের মতে তাঁরা ছিলেন ‘পর্দার অন্তরালে তারা’।

ফারহান আখতারের পোস্টে তার বন্ধু এবং ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র সহ-অভিনেতা ঋত্বিক রোশন মন্তব্য করে লেখেন: ‘ভাই! ৬৯ থেকে ৮৫ ?! এটা তো পাগলামি।’

ছবিতে ফারহান আখতারের চরিত্র আজিজ আলি কোচের থেকে ডাকনাম ‘তুফান’টি পেয়েছিলেন। সেই কোচের ভূমিকায় অভিনয় করেছেন পরেশ রাওয়াল। ফিল্মে নিজের ভূমিকা ও প্রস্তুতির কথা বলতে গিয়ে ফারহান ট্রেলার রিলিজের দিন বলেন, “তুফান সত্যিকারের ভালবাসার পরিশ্রম।

শারীরিক দিক থেকে একজন যত শক্তিশালীই হোক না কেন, বক্সিংয়ের জুতোতে পা রাখা একটা সম্পূর্ণ অন্য বলে গেম। চার বছরের ট্রেনিং এক বছরে করেছি। আমাকে চরিত্রে প্রবেশ করতে ৮ থেকে ৯ মাসের কঠোর প্রশিক্ষণ লেগেছিল। এটি আমাকে শারীরিক, মানসিক এবং ইমোশনালি বুঝিয়েছে বক্সিং কতটা ডিমান্ডিং এক খেলা। পর্দায় আমাদের সমস্ত কঠোর পরিশ্রম দেখে আমি উচ্ছ্বসিত এবং আমি আনন্দিত যে আমরা ২৪০ টি দেশে অ্যামাজন প্রাইম ভিডিয়োর সঙ্গে সিনেমাটিকে দর্শকদের কাছে পোঁছতে সক্ষম হয়েছি। ”

আরও পড়ুন ‘শশশশশশশ গোপনে’! দেরাদুনে সব সিক্রেট রেখে কী করছেন আলি-রিচা?