ইরফানকে কখনও ‘দাউদ’-এর জন্য ভাবিনি: রাম গোপাল ভার্মা

রাম গোপাল জানিয়েছেন, ‘দাউদ’ তৈরির অনেক পরে ইরফানের সঙ্গে তাঁর পরিচয় হয়। কিন্তু কখনও তাঁদের একসঙ্গে কাজ করা হয়নি।

ইরফানকে কখনও ‘দাউদ’-এর জন্য ভাবিনি: রাম গোপাল ভার্মা
রাম গোপাল ভার্মা এবং ইরফান খান।
Follow Us:
| Updated on: May 05, 2021 | 9:01 PM

১৯৯৭। মুক্তি পেয়েছিল রাম গোপাল ভার্মা (Ram Gopal Varma) পরিচালিত ‘দাউদ’। বিষয় আন্ডারওয়ার্ল্ড এবং পরিচালক রাম গোপাল হলে, সে ছবি দর্শকের কাছে আলাদা আকর্ষণ তৈরি করে। এটিও ব্যতিক্রম নয়। এই ছবিতে মনোজ বাজপেয়ীকে কাস্ট করেছিলেন রাম গোপাল। কিন্তু শোনা যায়, তিনি প্রয়াত অভিনেতা ইরফান খানকে (Irrfan Khan) কাস্ট করতে চেয়েছিলেন। সত্যিই কি তাই? এতদিনে সত্যিটা প্রকাশ করলেন রাম গোপাল স্বয়ং।

মনোজ নাকি দাবি করেছিলেন, এই ছবিতে একটি ছোট চরিত্রের জন্য রাম গোপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখানে নাকি আগে থেকেই ছিলেন ইরফান খান এবং বিনীত কুমার। ওই দুই প্রতিযোগীকে হারিয়ে নাকি বড় চরিত্রে সুযোগ পেয়েছিলেন মনোজ!

আরও পড়ুন, কন্ডোম টেস্টারের চরিত্রে রাকুল নন, প্রথম পছন্দ ছিলেন অন্য অভিনেত্রী!

রাম গোপাল সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, “এই দাবি কেউ করলে তা ঠিক নয়। ইরফানকে কখনও ‘দাউদ’-এর জন্য ভাবিনি। যখন ছবিটা তৈরি হয় ওকে চিনতামও না। শেখর কাপুরের ‘ব্যান্ডিট কুইন’-এ মনোজকে দেখে ‘দাউদ’ অফার করেছিলাম।”

রাম গোপাল জানিয়েছেন, ‘দাউদ’ তৈরির অনেক পরে ইরফানের সঙ্গে তাঁর পরিচয় হয়। কিন্তু কখনও তাঁদের একসঙ্গে কাজ করা হয়নি। তার জন্য এখনও আফসোস করেন তিনি। রাম গোপালের মতে, ইরফান এমন একজন অভিনেতা ছিলেন, যিনি যা খুশি করতে পারতেন।