রামপ্রসাদ কী তেরভি : মন ভাল-করা ছবি

রণজিৎ দে

রণজিৎ দে |

Updated on: Jan 18, 2021 | 7:31 PM

'রামপ্রসাদ কী তেরভি’ এমন একটা সাদামাটা হিন্দি ছবি যার মধ্যে একটা সুন্দর বার্তা রয়েছে।

রামপ্রসাদ কী তেরভি : মন ভাল-করা ছবি
'রামপ্রসাদ কী তেরভি'-র পোস্টার

মৃত্যু এমন একটা অবশ্যম্ভাবী বিষয় যা মানুষের জীবনের একমাত্র সত্য। আর এই মৃত্যুর কারণে প্রিয়জনের বিচ্ছেদ যেমন দুঃখ নিয়ে আসে, তেমনি শ্রাদ্ধশান্তির জন্য যে সব রীতিনীতি রয়েছে সেগুলো কিছুদিনের জন্য পরিবার পরিজনদের একে অপরের কাছে নিয়ে আসে।

পরিচালক সীমা পাহওয়াকে এত দিন আমরা পর্দায় নানান পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখে এসেছি দাম লাগাকে হেইসা’, ‘বারেলি কী বরফি“, শুভ মঙ্গল সাবধান’, ‘বালা এই সব ছবিতে। রামপ্রসাদ কী তেরভি’ ছবিতে এবার তিনি পর্দার পিছনে, পরিচালক এর আসনে। এই কাজে উনি একশো শতাংশ সফল। অত্যন্ত যত্ন করে উনি এই ছবিটি বানিয়েছেন। ছবির গল্প নির্বাচন থেকে কাস্টিং, সংলাপ থেকে মিউজিক সমস্ত ক্ষেত্রেই সুন্দর ভাবে প্রকাশ পেয়েছে। ভবিষ্যতেও এমনি আরো পরিচ্ছন্ন ছবির আশা রাখছি আমরা।

এবার আসা যাক অভিনয়ের কথায় অভিনেতারা এই ছবির সম্পদ। রামপ্রসাদ এর ভূমিকায় অতিথি শিল্পী হিসেবে নাসিরউদ্দিন শাহ, রামপ্রসাদ এর স্ত্রী এর ভূমিকায় সুপ্রিয়া পাঠক, রামপ্রসাদ এর ছেলেদের ভূমিকায় মনোজ পাহওয়া, বিনয় পাঠক, নিনাদ কামাত, পরমব্রত চট্টপাধ্যায়, ছোট ছেলের বউ এর ভূমিকায় কঙ্কনা সেনশর্মা এবং নাতির ভূমিকায় বিক্রান্ত মিশি। এক একটা দৃশ্যে একে অপরকে ছাপিয়ে গেছেন। কেউ কাউকে এক চুলও জায়গা ছাড়েননি।

আরও পড়ুন :আমি ইন্ডাস্ট্রির কারওর সঙ্গে ডেট করতে চাইনি: তাপসী পান্নু

মিউজিকে সাগর দেশাই ছবির মুড এর সাথে সুন্দর সঙ্গত করে গেছেন সারাটা ছবি জুড়ে। সিনেমাটোগ্রাফি, কালার প্যালেট, আর্ট ডিরেকশন সমস্ত কিছু এই ছবির যথাযথ।

রামপ্রসাদ কী তেরভি’ এমন একটা সাদামাটা হিন্দি ছবি যার মধ্যে একটা সুন্দর বার্তা রয়েছে।এই ছবি খারাপ মনকে ভাল করে দেয়।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla