বাড়িতে আরিয়ানকে খালি গায়ে থাকতে দেন না শাহরুখ,কেন জানেন?

নিজের বড় ছেলে আরিয়ানকে বাড়িতে খালি গায়ে একদম থাকতে দেন না। যতই তার অসুবিধা হোক, ছেলের বাড়িতে উদোম গায়ে ঘুরে বেড়ানোতে হুলিয়া জারি করেছেন বাবা শাহরুখ।

বাড়িতে আরিয়ানকে খালি গায়ে থাকতে দেন না শাহরুখ,কেন জানেন?
বাবা-ছেলে
Follow Us:
| Updated on: May 13, 2021 | 9:00 PM

বহু সিনেমায় নিজের জামা খুলে ফেলেছেন শাহরুখ খান। দেখিয়েছেন তাঁর নিখুঁত শরীর-জ্যামিতি। সুঠাম বক্ষের সুতীব্র বিভাজিকা। নাভির গূঢ়তা। বাহুর উদ্বেলতা। চওড়া কাঁধের বিন্যাস। উন্মুক্ত পিঠের বাতায়নে ছড়িয়ে দিয়েছেন মুগ্ধতা। কী নির্দ্বিধায় গা থেকে খুলে ফেলেছন জামা। এতটুকু সুতো রাখেননি। কোনও দ্বন্দ্ব নেই। হোঁচট নেই। এলো গায়ে পৌরুষ উদযাপিত হয়েছে লাখ লাখ মুগ্ধতার সামনে। সিটি পড়েছে। ঝরে পড়েছে অপলক চাওনি। এ সবই সম্ভব হয়েছে তিনি পুরুষ বলে! হিরো বলে! কিন্তু কোনও হিরোইন খুলু খুলু পোশাকে ইচ্ছেতে তা দিলেও পুরোপুরি পোশাক খুলে ফেলে অনাবৃত হওয়ার সাহস কোনও দিনই দেখাতে পারেননি। কারণ তিনি মহিলা। মেয়ে জামা খুললেই চোখ রাঙিয়েছে সমাজ। অনাবৃত মেয়েকে এখনও দেখতে অভ্যস্ত নয় ‘জ্যেঠামশাই’ সমাজ। লিঙ্গ-সাম্যতার ধ্বজা তুললেও ফাঁক এবং ফাঁকি দুইই থেকে গেছে এই একটি জায়গায়—ছেলেরা আজও অনায়াসে যেখানে-সেখানে গায়ের জামা খুলে ফেলতে পারে,কিন্তু মেয়েরা আজও বুকের আঁচল সরে গেলেও তা টেনে নিতে ব্যস্ত।

View this post on Instagram

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

সিনেমার জন্য জামা খুললেও শাহরুখ লিঙ্গসাম্যে বিশ্বাসী। এ বিশ্বাস তাঁর শুধু মননে নয়, কথার কথা নয়। তিনি নিজের জীবন দিয়ে তা পালন করেন। শাহরুখ কড়া বাবা। আদর্শবান। সমাজের ঠিক যে জায়গাতেই এই লিঙ্গ-সাম্যের ব্যাপারে ফাঁক এবং ফাঁকি দুইই থেকে গিয়েছে, ঠিক সেই জায়গাতেই সুতো বেঁধে টান দিয়েছেন কিং খান। ওই যে কথায় বলে, সমাজকে পাল্টাতে গেলে নিজের বাড়ি থেকে তা শুরু করা উচিত। কিং খান ঠিক সেই কাজটাই করেছেন। নিজের বড় ছেলে আরিয়ানকে বাড়িতে খালি গায়ে একদম থাকতে দেন না। যতই তার অসুবিধা হোক, ছেলের বাড়িতে উদোম গায়ে ঘুরে বেড়ানোতে হুলিয়া জারি করেছেন বাবা। শাহরুখের অকাট্ট যুক্তি, একটি মেয়ে খালি গায়ে থাকতে না পারলে একটি ছেলে কেন সেটা পারবে? নারীর স্তন আছে আর পুরুষের নেই বলে! এমন মানসিকতায় বিশ্বাসী নন তিনি। তাই ছেলেকে তাঁর কড়া নির্দেশ, ‘‘বোন বা মাকে যদি খালি গায়ে দেখতে তোমার অস্বস্তি করে, তা হলে তোমায় খালি গায়ে দেখলে ওঁদেরও অসুবিধে হতে পারে।’’ শাহরুখ আরও বলেন, পুরুষ হওয়ার কোনও বাড়তি সুবিধা তিনি তাঁর ছেলেকে নিতে দেবেন না।

আরও পড়ুন:ছেলে-মেয়ের সঙ্গে এক বাড়িতে না থাকার কারণ জানালেন নিতু কাপুর

শাহরুখকে শেষ দেখা গিয়েছিল বছর তিনেক আগে ‘জিরো’-তে। এই মুহূর্তে তিনি ‘পাঠান’-এর শুটিং করছেন। ছবিতে কিং খান ছাড়াও দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম আছেন। একটি ক্যামিও চরিত্রে অভিনয় করবেন সলমন খান। করোনা পরিস্থিতিতে শুটিং এখন বন্ধ আছে।