‘কৌশানী, ভদ্রমহিলা হন’ রূপার পরামর্শ, শ্রীলেখার কটাক্ষ ‘উন্নয়নের ভাষা’

কৌশানীর বক্তব্য উস্কে দিয়েছে কৃষ্ণনগরের চৌমাহা গ্রামে দাঁড়িয়ে তাপস পালের সেই বিতর্কিত মন্তব্য, “ছেলে ঢুকিয়ে দেব…”

‘কৌশানী, ভদ্রমহিলা হন’ রূপার পরামর্শ, শ্রীলেখার কটাক্ষ ‘উন্নয়নের ভাষা’
শ্রীলেখা-কৌশানী-রূপা।
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 3:50 PM

ভাইরাল ভিডিয়োতে হাত নেড়ে কৃষ্ণনগরের (উত্তর) তৃণমুল প্রার্থী কৌশানি মুখোপাধ্যায় বলছেন, “ঘরে সবার কিন্তু মা-বোন আছে, ভোটটা ভেবে দিবি।” তারপর বলেন “এদিকে আয়, এদিকে আয়, তোদের বাবা বিজেপি।”

পরে অবশ্য সংবাদমাধ্যমের সামনে সাফাইয়ের সুর টেনে কৌশানি বলেন, “ওঁনাদের (বিজেপি) শাসিত রাজ্যে মা, বোনেরা একেবারেই সুরক্ষিত নন। উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, ওখানে দুপুর তিনটের পর মা, বোনেদের বের হতে দেওয়া হয় না। তাঁরা দরজা বন্ধ করে থাকে। ওখানে মা, বোনেদের ধর্ষণ করা হয়।” সঙ্গে পশ্চিমবঙ্গের কথা তুলে ধরে তিনি আরও বলেন, “দিদির নেতৃত্বে আমরা সুরক্ষিত আছি। এই রাজ্যে যেন তেমনটা না হয়, সে কারণেই সতর্ক করেছি।”

 

আরও পড়ুন ‘পুরোটাই ছিল মাথা দিয়ে…’ কী প্রসঙ্গে এক গাল হাসিতে এ কথা বললেন জয়া আহ্সান?

 

 

 

‘মুকুল রায়’ নামে এক ফেসবুক পেজ থেকে ভাইরাল হওয়া ভিডিয়োর কমেন্ট বক্সে বিজেপি সমর্থকদের ক্ষোভ উগড়ে পড়ছে।  একের পর এক প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন সমর্থকদের একাংশ। কেউ লিখেছেন, ‘স্বর্গীয় তাপস পালের মহিলা ভার্সন। বাংলা এই মেয়েকে নিশ্চয়ই চায় না।’, আরেকজন লিখেছেন, যে এই ভাষায় কথা বলছে, তার মানে বুঝে নিতে হবে সে ইতিমধ্যেই হেরে বসে আছে।’ অনেকে এও বলছেন কৌশানীর এ হেন বক্তব্য উস্কে দিচ্ছে কৃষ্ণনগরের চৌমাহা গ্রামে দাঁড়িয়ে তাপস পালের সেই বিতর্কিত মন্তব্য, “ছেলে ঢুকিয়ে দেব…”

 

 

বিজেপি কর্মী রূপা ভট্টাচার্য নিজের ফেসবুক পোস্টেও এক হাত নিলেন তৃণমূলের কৃষ্ণনগর প্রার্থীকে, তিনি লেখেন, ‘কৌশানি আপনি মূলত একজন অভিনেত্রী। তাই আপনার মধ্যে একজন পরিশীলিত মানুষ (শিল্পী হয়ে উঠতে না পারলেও) থাকা উচিৎ আমি দাবি করি। এই কুৎসিত হুমকি দেওয়া আপনার মুখে মানায়? যদি মনে করেন এটা করে আপনি তৃণমূল-এর কর্মী সমর্থকদের কাছের হবেন তা হলে জানবেন তাঁরাও আপনার এই দ্বিচারিতাকে মনে মনে ঘৃণা করেন। নেত্রী হওয়া বাদ দিন, আগে তো ভদ্রমহিলা হন। আপনাদের মতো সো কলড অ্যাক্ট্রেস টার্নড পলিটিশিয়ানদের দেখে লজ্জায় আমাদের মাথা কাটা যায়।’

 

 

শুধু বিজেপি কর্মীই নন, ‘বামপন্থী’ শ্রীলেখা মিত্রও সোশ্যাল পোস্টে বিঁধেছেন কৌশানীকে। তিনি লেখেন, ‘উন্নয়নের ভাষা…জয় বাংলা…অত্যন্ত সচেতনভাবে বলছি আমি ওঁর মারাত্মক হুমকিতে হতবাক হয়েছি। আমি আপনাদের সবাইকে নির্বাচন কমিশনে রিপোর্ট করার অনুরোধ করছি।’