Swastika-Sushant:  ‘খুব তাড়াতাড়ি চলে গেলেন ব্যোমাকেশ বাবু’, কোন প্রসঙ্গে বললেন স্বস্তিকা

Swastika-Sushant: ৭ বছর আগে মুম্বইয়ের বাঙালি পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’ ব্যোমকেশ  সুশান্তের সঙ্গেই তিনি হিন্দি ছবির জগতে পা রেখেছিলেন।

Swastika-Sushant:  ‘খুব তাড়াতাড়ি চলে গেলেন ব্যোমাকেশ বাবু’, কোন প্রসঙ্গে বললেন স্বস্তিকা
সুশান্ত-স্বস্তিকা
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Apr 04, 2022 | 2:35 PM

৩ এপ্রিল ২০১৫ সাল। মুক্তি পায় হিন্দিতে ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’। ‘অঙ্গুরি দেবী’ চরিত্রে প্রথমবার হিন্দি সিনেমাতে অভিনয় স্বস্তিকা মুখোপাধ্যায়ের। ২০২২ সাল। কেটে গিয়েছে ৭ বছর। পরিবর্তন হয়েছে অনেক কিছু। মাঝের দু’বছর সারা পৃথিবী দেখেছে লকডাউন। দেখেছে মৃত্যু।

স্বস্তিকাও দেখেছেন। চলে গিয়েছেন বাবা সন্ত মুখোপাধ্যায়, মা গোপা মুখোপাধ্যায়। চলে গিয়েছেন আরও একজন। তাঁর প্রথম ছবির নায়ক সুশান্ত সিং রাজপুত। ১৪ জুন ২০২০ সালে সকলে সুশান্ত সিংয়ের আত্মহত্যার খবর পেলেন। হত্যা না আত্মহত্যা তা নিয়ে রয়েছে বিতর্ক।

বাংলা-হিন্দি মিলিয়ে ব্যোমকেশ বক্সী হয়েছেন অনেক তারকাই। টেলিভিশন, সিনেমা, ওয়েব সিরিজ-সবেতেই আছেন শরদিন্দু  বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় গোয়েন্দা চরিত্রটি। স্বস্তিকা নিজেও বহু ব্যোমকেশ ছবির অংশ। কিন্তু রবিবার ৩ এপ্রিল অঙ্গুরি দেবীর কাছে ব্যোমকেশ শুধুই সুশান্ত সিং রাজপুত। কারণ ৭ বছর আগে মুম্বইয়ের বাঙালি পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’ ব্যোমকেশ  সুশান্তের সঙ্গেই তিনি হিন্দি ছবির জগতে পা রেখেছিলেন।

তাই ছবির জন্মদিনে সুশান্তের কথা খুব মনে পড়েছে স্বস্তিকার। তাঁর আক্ষেপ, ‘ব্যোমকেশবাবু, খুব তাড়াতাড়ি চলে গেলেন’। রবিবার একটি টুইট করে সে কথা লেখেন স্বস্তিকা। অভিনেত্রী ছবির একটি দৃশ্যও পোস্ট করেছেন লেখার সঙ্গে। ছবির বিখ্যাত দৃশ্য, যেখানে স্বস্তিকা বাথটবে শুয়ে রয়েছেন। পাশে তাঁর মুখের কাছে ঝুঁকে দাঁড়িয়ে সুশান্ত।

নয়ডার চড়া রোদে সারাদিন শ্যুটিং করছিলেন স্বস্তিকা। হোটেলে ফিরে রবিবার রাতে এই লেখাটি তিনি লেখেন। জানান, “সারা দিনের পরিশ্রমের পর মনে হল, সেই ৩ এপ্রিল তো শেষ হতে চলল। সাত বছর আগে এই তারিখে মুক্তি পেয়েছিল দিবাকরের  প্রশংসিত এই ছবি। এক এক করে মনে পড়ছে আরও অনেক কিছু। আমার চরিত্র ‘অঙ্গুরি’র কথা। একে একে সব ঘটনার আসা-যাওয়া চলতে থাকল মনের ভিতর”।

স্বস্তিকার স্মৃতির গলিতে গত সাত বছরের গুরুত্বপূর্ণ দিনগুলি একে একে স্মৃতির ফাঁক দিয়ে উঠে এসেছে। অনেক কিছুই বদলে গিয়েছে এই কয়েক বছরে। কেবল সুশান্ত নয়, নিজের বাবা-মাকেও হারিয়েছেন তিনি। তবে স্বস্তিকা অন্তত এই ভেবে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন, তাঁর বাবা-মা মেয়ের প্রথম হিন্দি ছবিতে অভিনয় করতে দেখে গিয়েছিলেন।

আরও পড়ুন- Yami Gautam: আবার সোশ্যাল মিডিয়াতে হ্যাকিং, এবার শিকার ইয়ামি গৌতম

আরও পড়ুন- Vikrant Massey Gulzar: জন্মদিনের সেরা উপহার কী পেলেন বিক্রান্ত?

আরও পড়ুন-Malaika Arora-Arjun Kapoor: হাসপাতাল থেকে ছুটি, কার সঙ্গে বাড়ি ফিরলেন মালাইকা?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla