Anindita Raychaudhury: মেকআপ রুমে হচ্ছেটা কী? শেয়ার করলেন অনিন্দিতা

Anindita Raychaudhury: বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘ধুলোকণা’র মেকআপ রুম। অনিন্দিতা রায় চৌধুরি এবং মানালি মনীষা দে। এই দুই অভিনেত্রী সহকর্মীও বটে। কিন্তু ব্যক্তি জীবনে তাঁরা বন্ধু।

Anindita Raychaudhury: মেকআপ রুমে হচ্ছেটা কী? শেয়ার করলেন অনিন্দিতা
মেকআপ রুমে তিন অভিনেত্রী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 3:20 PM

মেকআপ রুম। শুনলেই নানা রকম জল্পনা চলতে থাকে সাধারণ দর্শকের মনে। আর তা যদি হয় ধারাবাহিকের মেকআপ রুম, তা হলে তো কৌতূহল আরও কয়েকগুণ বেড়ে যায়। শুধু সহকর্মী নয়, যখন বন্ধুরা একই মেকআপ রুম শেয়ার করেন, তখন মজা, আড্ডা, খুনসুটিতে ভরে থাকে কাজের জায়গাও।

ঠিক যেমন বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘ধুলোকণা’র মেকআপ রুম। অনিন্দিতা রায় চৌধুরি এবং মানালি মনীষা দে। এই দুই অভিনেত্রী সহকর্মীও বটে। কিন্তু ব্যক্তি জীবনে তাঁরা বন্ধু। তাই তাঁদের মেকআপ রুম আড্ডা অন্য মাত্রা নেয়। কখনও একসঙ্গে খাওয়া, কখনও মেকআপ, কখনও গান, কখনও বা রিল ভিডিয়ো তৈরিতে মেতে থাকেন তাঁরা। সদ্য তেমনই মেকআপ রুমের এক টুকরো ছবি রিল ভিডিয়োর মাধ্যমে ইনস্টাগ্রামে তুলে ধরেছেন অনিন্দিতা। জনপ্রিয় বলিউডি গানের সঙ্গে নাচে মেতেছেন তাঁরা।

দুর্গা পুজোয় কলকাতায় ভিড় নয়। বরং নিরিবিলিতে একেবারে ঘনিষ্ঠদের সঙ্গে কয়েকটা দিন আনন্দ করলেন অনিন্দিতা। সারা বছর শুটিংয়ের চাপে এই সুযোগ বড় একটা পাওয়া যায় না। তাই ছুটির মুহূর্ত মিস করতে চাননি তিনি। হ্যাঁ, কলকাতাকে মিস করেছেন বটে। কারণ শহরে থাকলে ঘনিষ্ঠদের পুজোতে যাওয়া তাঁর রুটিনের অন্যতম। তবে একেবারে অন্য রকম পুজো কাটানোর সুযোগ তো সব সময় হয় না। তাই এই বেড়ানোর অভিজ্ঞতাও তাঁর সারা জীবনের সঞ্চয় হয়ে থাকবে। কখনও মাইথন বাঁধ, কখনও আসানসোল, কখনও গড়পঞ্চকোট। বিভিন্ন ডেস্টিনেশন থেকে বন্ধুদের সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছেন তিনি।

গত ১০ বছর ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন অনিন্দিতা রায় চৌধুরি। কেরিয়ার শুরু করেছিলেন ক্যামেরার নেপথ্যে। এখন তিনি অভিনেত্রী। বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘ধুলোকণা’য় অভিনয় করছেন অনিন্দিতা। এই ‘ধুলোকণা’য় ‘চান্দ্রেয়ী’ চরিত্রটি পুরোপুরি নেগেটিভ।

মার্জিত সাজ, সুন্দর শাড়ি, লম্বা বেনুনির চান্দ্রেয়ী। বাড়ির লোকের সঙ্গে মোটেই ভাল ব্যবহার করেন না তিনি। কাটা ঘায়ে নুনের ছিটে দিতে ওস্তাদ। বাড়ির লোককেই কথা শোনাতে ছাড়েন না, তো ফুলঝুরি কোন ছাড়! ফুলঝুরিকে মোটেই পছন্দ করেন না। আর সেটা বুঝিয়েও দেন। চোখের জল ফেলে ফুলঝুরি। কষ্ট পায়। অনস্ক্রিন চান্দ্রেয়ী এবং ফুলঝুরি ঠিক এমনই। সৌজন্যে ধারাবাহিক ‘ধুলোকণা’। ফুলঝুরির চরিত্রে প্রাণ প্রতিষ্ঠা করেছেন অভিনেত্রী মানালি মনীষা দে। অনস্ক্রিনে দর্শক চান্দ্রেয়ী এবং ফুলঝুরিকে যেমন দেখেন, অফস্ক্রিনে অনিন্দিতা এবং মানালির সম্পর্কটা ঠিক উল্টো। ২০১৬ থেকে শুরু হয়েছে তাঁদের বন্ধুত্ব। একসঙ্গে পথ চলা। সেই অফস্ক্রিন বন্ধুত্ব আজও অটুট।

‘ধুলোকণা’ ছাড়া এই মুহর্তে লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা ‘দেশের মাটি’ ধারাবাহিকেও অনিন্দিতার অভিনয় দেখছেন দর্শক। সেখানে তিনি নোয়ার (অভিনেত্রী শ্রুতি দাস) মা। সেই চরিত্রেও ছক ভাঙা কাজ করেছেন অনিন্দিতা। আর পারফরম্যান্স দিয়ে তার যোগ্য মর্যাদা দিচ্ছেন তিনি।

আরও পড়ুন, Anuradha Mukherjee: অনুরাধা মুখোপাধ্যায়ের ‘ইন্টারভিউ’, প্রকাশ্যে দেখবেন আপনিও!