Shruti Das: কোথা থেকে শক্তি পেলেন শ্রুতি? সেই শক্তিকে সম্বল করেই আগামীর পথে অভিনেত্রী

শ্রুতি ফাইটার। তিনি একজন যোদ্ধা। নিজের জন্য এবং দেশের তামাম কৃষ্ণবর্ণাদের হয় গলা তুলেছেন প্রতিবারই। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন।

Shruti Das: কোথা থেকে শক্তি পেলেন শ্রুতি? সেই শক্তিকে সম্বল করেই আগামীর পথে অভিনেত্রী
শ্রুতি দাস


“শ্রুতি দাস তুমি কাটোয়ার অহংকার, তুমি বাংলার গর্ব। নিন্দুকের নিন্দাতে কান দিও না তুমি, এগিয়ে চলো সঙ্গে কাটোয়ার নামটি রেখো। কাটোয়া তোমার সঙ্গে রবে, যেমনটি আগে ছিল।”

…সম্প্রতি নিজের শহর থেকে এই ভালবাসা পেয়েছেন অভিনেত্রী শ্রুতি দাস। তিনি প্রতিবাদী। স্পষ্টবত্তা। লড়াই করতে পিছপা হন না। তাই তাঁকে এই সম্মান ও ভালবাসা ফিরিয়ে দিয়েছে কাটোয়া, অভিনেত্রীর জন্মস্থান।

শ্রুতি তথাকথিত ফর্সা ত্বকের অধিকারী নন। তিনি রূপবতী, তিনি কৃষ্ণবর্ণা। তাঁর কোমর ছাড়ানো একঢাল লম্বা চুল। তাঁর চোখ যেন কথা বলে সর্বক্ষণ। কিন্তু এই ২১ শতাব্দীতে দাঁড়িয়েও গায়ের রঙের জন্য নানাবিধ কটাক্ষ শুনতে হয় শ্রুতিকে। চেনা পরিচিত, এমনকী মহিলাদের থেকেও শুনতে হয় গঞ্জনা। কিন্তু চুপ করে সবটা সহ্য করে থাকার পাত্রী তিনি নন।

শ্রুতি ফাইটার। তিনি একজন যোদ্ধা। নিজের জন্য এবং দেশের তামাম কৃষ্ণবর্ণাদের হয় গলা তুলেছেন প্রতিবারই। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তাই তাঁর জন্য বাহবাই বাহবা। এবার সেই বাহবা তাঁকে দিল কাটোয়া। সেখানকারই ভূমিকন্যা তিনি। সোশ্যাল মিডিয়ায় সেই সম্মানের ছবি পোস্ট করেছেন শ্রুতি। ক্যাপশনে লিখেছেন, “নিজের শহর যখন সম্মান দেয়, ধন্যবাদ বলে ছোট করব না। এভাবেই পাশে থাকবেন…”

স্বল্প কেরিয়ারেই তিনি যেন টেলিভিশন ইন্ডাস্ট্রির প্রতিবাদী মুখ হয়ে উঠেছেন। শুধু অভিনয় নয়, ট্রোলিং সামলেও শিরোনামে এসেছেন শ্রুতি। গায়ের রঙের জন্য তাঁকে নেট-নাগরিকদের কটাক্ষ শুনতে হয় কেরিয়ারের প্রথম থেকেই। বহু দিন সহ্য করার পর অবশেষে দিন কয়েক আগে তিনি পুলিশে অভিযোগ দায়ের করেন। এই প্রতিবাদে সমাজের বহু বিশিষ্ট মানুষকে পাশে পেয়েছেন। শ্রুতিকে ভালবাসার মানুষও কম নেই। তাঁর কাজ, অভিনয় পছন্দ করেন এমন অনুরাগীর সংখ্যাও অগুণতি। তাঁদের কথা ভেবে এবং নিজের ভবিষ্যতের জন্য প্রতিদিন নিজের পারফরম্যান্স আরও উন্নত করার প্রয়াস থাকে অভিনেত্রীর।

আরও পড়ুন: Anindya Chattopadhyay: কার ব্যাগ থেকে একশো টাকা নিয়ে ‘চোর’ অপবাদ পেয়েছিলেন অনিন্দ্য?

আরও পড়ুন: New Web Series: বিতর্কিত হীরে ব্যবসায়ী নীরব মোদীর জীবন এখন ওয়েব সিরিজের বিষয়

আরও পড়ুন: Manoj Bajpayee: বাবা হাসপাতালে; তড়িঘড়ি শুটিং বাতিল করলেন, পরিবারের কাছে পৌঁছলেন ‘ফ্যামিলি ম্যান” মনোজ বাজপেয়ী

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla