Ushasie Chakraborty: ‘পাঠান’ দেখতে গিয়ে শাহরুখকে খোলা চিঠি সকলের প্রিয় জুন আন্টির, কী লিখলেন উষসী

Pathaan Review: “এক লাফে নায়িকাকে বাঁচানো হোক বা ভেঙ্গে পড়া ট্রেন থেকে অবিশ্বাস্য দৌড় আমি জানি তুমি পার। তুমিই পারবে।”

Ushasie Chakraborty: 'পাঠান' দেখতে গিয়ে শাহরুখকে খোলা চিঠি সকলের প্রিয় জুন আন্টির, কী লিখলেন উষসী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 5:19 PM
উষসী চক্রবর্তী, সকলের প্রিয় ধারাবাহিকের জুন আন্টি। তিনি বরাবরই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। সঙ্গে শাহরুখ ভক্তও বটে। তাই ‘পাঠান’ মরসুমে তাঁর কোনও বিশেষ পোস্ট থাকবে না তা কি হয়? তাই সামান্য দেরিতে হলেও পাঠান দেখতে গিয়ে শাহরুখ খানকে খোলা চিঠি লিখেই ফেললেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় এক দীর্ঘ পোস্ট করলেন ‘পাঠান’-এর উদ্দেশে। না, কেবল পাঠান চরিত্র নিয়ে নয়। ছোট থেকে তাঁর ও পর্দায় থাকা শাহরুখের সমীকরণের ইঙ্গিতও দিলেন তিনি। লিখলেন, “প্রিয়তম শাহরুখ, তোমার যে কোন ও ছবি হলে গিয়ে দেখতে যাওয়ার আগে আমি দারুণ সাজি। গাঢ় করে লিপ্সটিক লাগাই- কাজল পরি । নিন্দুকেরা হাসে ! ‘আরে আরে এত সাজছিস কেন? ও তোকে দেখতে পাবেনা , তুই পাবি !’”
সত্যি শাহরুখ খান হয়তো ভিড়ের মাঝে সকল ভক্তকে দেখে উঠতে পারেন না, কিন্তু হাজার হাজার উষসী রয়েছে, যাঁরা শাহরুখের একটা লুকেই মুগ্ধ। তিনিও সেই মর্মেই লিখলেন- “আমি কোন ও উত্তর করিনা। মৃদু হাসি। ওরা কি বুঝবে তোমার আমার রসায়ন! ওরা কি জানে দুষ্টু লোকের পিছনে দৌড়তে দৌড়তে, অপাঙ্গে , আঁখির কোন দিয়ে তুমি একবার আমার দিকে তাকেবে।তাকাবেই । চিরকালই এমনটাই হয়; এমনটাই হয়ে এসেছে। স্কুল পালিয়ে জয়াতে ডিডিএলজে দেখার সময় থেকেই আমি জানি, কোনও এক মুহুর্তে নায়িকাকে চুমু খেতে খেতে হোক বা দুষ্টের ফাইনাল দমনের আগে তুমি একবার আমায় দেখবেই আর আশিরনখ শিউরে উঠে ঠিক তখনই আমি আবার রাই- কিশোরী হয়ে যাব ।”
তবে পাঠান ছবি নিয়ে যেখানে এত চর্চা, সেখানে পাঠান ছবি নিয়ে কিছু বলবেন না তিনি? নাকি পর্দায় শাহরুখকে দেখে সৎ রিভিউ দেওয়ার কথা ভেবেও দেখেননি অভিনেত্রী। “পাঠান কেমন ছবি আমি কেমন করে বলি? আমি তো সারা ছবি জুড়ে তোমাকেই দেখেছি। আমি জানি তুমি পার। তোমার প্রত্যেকটা বীরগাথা আমি যে চিরকাল বিশ্বাস করেছি- তা সে হেলিকাপ্টার থেকে এক লাফে নায়িকাকে বাঁচানো হোক বা ভেঙ্গে পড়া ট্রেন থেকে অবিশ্বাস্য দৌড় আমি জানি তুমি পারো। তুমিই পারবে।আসলে তুমিই সেই অতীন্দ্রীয় যাকে আমি মর্মে মর্মে বিশ্বাস করি । তোমার জিত কে ছোটবেলা থেকে আমার জিত বলে ভেবে নি বলেই না তুমি আজ ও এত বেশি করে আমার।”
এরপর রবিঠাকুরের কয়েকটি ছত্রে নিজের মনের কথা উজার করেই শেষ করেন উষসী তাঁর লেখা খোলা চিঠি– “‘আমি দাঁড়াব যেথায় বাতায়ন কোনে সে চাবে না সেথা জানি তাহা মনে – ফেলিতে নিমেষ দেখা হবে শেষ যাবে সে সূদুর পুরে। ……………তবু রাজার দুলাল যাবে গো আমার ঘরের সমুখ পথে, শুধু সে নিমেষ লাগি না করিয়া বেশ রহিব বল কি মতে?’
নাহ! রবি ঠাকুর দেখছি সব সিচুয়েশানের জন্যই অব্যর্থ লিখে গেছেন!”