পে-কাটে ধাক্কা লেগেছিল, কিন্তু চ্যানেলের দিকটাও ভাবতে হবে: ভারতী সিং

Bharti Singh: সদ্য এক সাক্ষাৎকারে ভারতী জানিয়েছেন, করোনা আতঙ্ক এবং লকডাউনের জেরে যখন বিপর্যস্ত পরিস্থিতি, তখন এতটা পারিশ্রমিক কমিয়ে কাজ করতে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন ভারতী।

  • Publish Date - 1:09 pm, Thu, 22 July 21 Edited By: স্বরলিপি ভট্টাচার্য
পে-কাটে ধাক্কা লেগেছিল, কিন্তু চ্যানেলের দিকটাও ভাবতে হবে: ভারতী সিং
ভারতী সিং।

প্যানডেমিক পরিস্থিতিতে গোটা দেশে বহু মানুষ কাজ হারিয়েছেন। বহু মানুষের বেতনের অনেকটা অংশ কাটা গিয়েছে। এই চিত্র কম-বেশি সব ইন্ডাস্ট্রিতেই সমান। ফিল্ম ইন্ডাস্ট্রির পে-কাটের বিষয়টি এ বার প্রকাশ্যে নিয়ে এলেন কমেডিয়ান ভারতী সিং। ‘ডান্স দিওয়ানে’-তে আনুমানিক ৭০ শতাংশ এবং ‘দ্য কপিল শর্মা শো’-তে আনুমানিক ৫০ শতাংশ কম বেতনে কাজ করতে ভারতী বাধ্য হয়েছেন বলে খবর।

সদ্য এক সাক্ষাৎকারে ভারতী জানিয়েছেন, করোনা আতঙ্ক এবং লকডাউনের জেরে যখন বিপর্যস্ত পরিস্থিতি, তখন এতটা পারিশ্রমিক কমিয়ে কাজ করতে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন ভারতী। কিন্তু ধীরে ধীরে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে বাধ্য হন তিনি। শোয়ের প্রযোজকদের সঙ্গে কথা বলে নতুন নিয়মে রাজি হতে হয় তাঁকে।

ভারতীর কথায়, “আমার মনে হয়, পারিশ্রমিক কমানোর কথা শুনে সকলেরই ধাক্কা লাগে। আমিও ব্যতিক্রম নই। আমাকেও অনেক দরকষাকষি করতে হয়েছে। করোনার আগের পরিস্থিতির তুলনায় এখন অনেক কাজ বন্ধও হয়ে গিয়েছে। শোয়ের স্পনসর পাওয়া যাচ্ছে না। তা হলে চ্যানেল আর কোথা থেকে টাকা দেবে? প্রত্যেকেই নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করছে। আমরা ভাল রেটিং দিতে পারলে স্পনসরও ফিরবে, আর আমাদের পারিশ্রমিকও বাড়বে।”

এই পরিস্থিতিতে শিল্পীদের চ্যানেলের দিকটাও ভেবে দেখা দরকার বলে মনে করেন ভারতী। তিনি বলেন, “আমরা বছরের পর বছর কোনও একটা চ্যানেলের সঙ্গে কাজ করি। চ্যানেল আমাদের সব দাবি মেনে নয়। আর এখন চ্যানেল অনুরোধ করছে। আমার তো মনে হয় শিল্পীদের এটা ভেবে দেখা উচিত।”

ছোটবেলার দারিদ্রের কথা শেয়ার করেন ভারতী। তিনি জানান, কখনও নুন দিয়ে রুটি খেয়েছেন। কখনও বা তরকারির অভাবে চা দিয়ে পরোটা খেয়ে থেকেছেন। সংসার চালাতে মা সেলাইয়ের কাজ করতেন। আজও মেকআপ রুমে কস্টিউম সেট করতে গেলে সেই আওয়াজ তাঁকে নাকি তাড়া করে বেড়ায়।

২০১৭-এ বিয়ে করেন হর্ষ এবং ভারতী। তারপর থেকে তাঁর জীবন নাকি একেবারে বদলে গিয়েছে। এ বার ধীরে ধীরে ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভাবনা চিন্তা শুরু করেছেন বলেও জানান ভারতী।

আরও পড়ুন, প্রথম সন্তানের অপেক্ষায় আদিত্য-শ্বেতা? সত্যি প্রকাশ করলেন নিজেই

আরও পড়ুন, সুহানার মতো দেখতে এই মেয়ের সঙ্গে শাহরুখের কী সম্পর্ক?

Click on your DTH Provider to Add TV9 Bangla