Tollywood News: বিশ্বর প্রেমে পড়ে বুঝতে পারি আমাদের বন্ধুত্বটাই অনেক ভাল ছিল: অর্কজা

Tollywood: ব্রেক আপ থেকে নতুন প্রেম, থিয়েটার থেকে নতুন সিরিয়াল.. অভিনেত্রীর সঙ্গে আড্ডায় টিভিনাইন বাংলা।

Tollywood News: বিশ্বর প্রেমে পড়ে বুঝতে পারি আমাদের বন্ধুত্বটাই অনেক ভাল ছিল: অর্কজা
ব্রেক আপ থেকে নতুন প্রেম, থিয়েটার থেকে নতুন সিরিয়াল.. অভিনেত্রীর সঙ্গে আড্ডায় টিভিনাইন বাংলা।
Follow Us:
| Updated on: Aug 08, 2022 | 5:30 PM

পাঠভবনের ছাত্রী, বাংলা সাহিত্য নিয়ে পড়াশোনা… থিয়েটারে অভিনয় ছোট থেকেই। সিরিয়ালে প্রথম ব্রেক ‘ওগো নিরুপমা’। এই মুহূর্তে অর্কজা আচার্যকে দেখা যাবে সুবোধ ঘোষের নতুন ধারাবাহিক ‘শ্রেয়সী’তে। এ নাকি শ্রেয়সীর ‘সিঁথির সিঁদুরের লড়াই’! আজকের দিনে প্রাসঙ্গিক? ব্রেক আপ থেকে নতুন প্রেম, থিয়েটার থেকে নতুন সিরিয়াল.. অভিনেত্রীর সঙ্গে আড্ডায় টিভিনাইন বাংলা।


‘সিঁথির সিঁদুরের লড়াই’ নিয়ে আপনার নতুন ধারাবাহিক, প্রাসঙ্গিক আজকের দিনেও? 

আমাকে যদি প্রশ্নটা করেন তাহলে বলব অর্কজার কাছে এই সিঁথির সিঁদুরের লড়াই খুব যে প্রাসঙ্গিক তা নয়, তবে একটু গ্রামাঞ্চলে গেলেই কিন্তু ছবিটা আলাদা। শুধু গ্রামাঞ্চলই বা কেন আমাদের মা-দিদিমাদের কাছেও কিন্তু ব্যাপারগুলো বেশ প্রাসঙ্গিক। আর আমাদের ধারাবাহিকের মূল দর্শক তো তাঁরাই।

তার মানে ‘শ্রেয়সী’র সীমাবদ্ধতা শুধুমাত্র গ্রামাঞ্চলেই আটকে?

ব্রিফিংয়ে হয়তো বলা হচ্ছে সিঁথির সিঁদুরের লড়াই কিন্তু শ্রেয়সী মানে আমি যে চরিত্রটিতে অভিনয় করছি সে কিন্তু ভীষণভাবেই নারীবাদী। কেন সব সময় স্বামী সর্বস্ব জীবন হবে, কেন মেয়েদের দাবিয়ে রাখা হবে ইত্যাদি প্রশ্নগুলো কিন্তু সে তোলে।

টিআরপিতে এগিয়ে থাকা ধারাবাহিক ‘মিঠাই’ ছাড়লেন কেন?

আমি বাংলা সাহিত্যের ছাত্রী। কলেজের সময়েই আমি উপন্যাসটি পড়েছিলাম। ভাল লেগেছিল। অভিনেতাদের কাজই তো বিভিন্ন চরিত্রতে নিজেকে মেলে ধরা। আর মিঠাইয়েও আমার নিজের অংশটুকু শেষ হয়ে যাচ্ছিল। সে কারণেই কোন চ্যানেল, ক’টার স্লট সেগুলো ভাবিনি।

এ তো সেই চিরাচরিত ডিপ্লোম্যাটিক উত্তর…

(হাসি) হয়তো ডিপ্লোম্যাটিক উত্তর দিচ্ছি। তবে সত্যি বাংলা সাহিত্য নির্ভর কাজ একজন বাংলা সাহিত্যের ছাত্রী হিসেবে খুবই মূল্য রেখেছে আমার কাছে।

নায়িকা মানেই গ্ল্যামারাস, নয়তো ধারাবাহিক ফ্লপ! ওগো নিরুপমা থেকে কি এই শিক্ষাই পেলেন?

আংশিক সত্য আবার আংশিক নয়। কিছু সংখ্যক দর্শক অবশ্যই নায়িকাকে ডানা কাটা পরি হিসেবেই দেখতে চান। আর সেই কারণেই আমার চরিত্রটাই ছিল ওই ধারণাকে কাউন্টার করা। তবে জানেন তো নিরুপমা করার সময় আমার এক অদ্ভুত অভিজ্ঞতা হয়েছিল…

কীরকম?

যারা তথাকথিত অসুন্দর তাঁরা আমায় ব্যক্তিগত ভাবে মেসেজ করে বলেছে, যে ওই ধারাবাহিকে যা যা দেখানো হয়েছিল সে সব কিছুর সঙ্গে ওঁরা নিজেদের জীবনের নানা মিল খুঁজে পেয়েছে।

একসময় চুটিয়ে থিয়েটার করতেন, এখন সময় পান?

সত্যি কথা বলতে শেষ থিয়েটার করেছি ২০২০-র লকডাউনের আগে। তারপর থেকে আর হয়ে ওঠেনি। সে নিয়ে অনেকেই আমার উপর অভিমানও করেছেন। কারণ যে শো-গুলো আমি আগে করতাম সেগুলো আমায় ছাড়তে হয়েছে। তবে আমি ফিরব। একটু এদিকটা গুছিয়ে নিয়েই আমার ইচ্ছে রয়েছে।

আপনার প্রাক্তন প্রেমিকও অভিনেতা, এত মিষ্টি একটা প্রেম, ভাঙল কেন?

আসলে আমি আর বিশ্ব (বিশ্বাবসু বিশ্বাস) প্রায় সাত-আট বছরের বন্ধু। তারপর প্রেম। তারপর যা হয়, ব্যক্তিগত দূরত্ব বাড়ে। আর আমরাও কোথাও গিয়ে উপলব্ধি করি বন্ধুত্বের থেকে প্রেম নয়, প্রেমের থেকে বন্ধুত্ব অনেক ভাল। সেই কারণেই আবারও বন্ধুত্বে ফেরা।

প্রাক্তনের সঙ্গে বন্ধুত্ব হয় তবে?

হ্যাঁ হ্যাঁ। একদম। ও আমার কাজ নিয়ে আমি ওর কাজ নিয়ে ফিডব্যাক দিই। এই সম্পর্কটা তো আজীবন থাকবেই।

রটেছিল দিতিপ্রিয়ার জন্যই নাকি ভাঙে আপনাদের সম্পর্ক!

দিতি আসলে আমার ও বিশ্বদার বোন হয়। আমি সত্যি জানি না এ সব কী করে রটে। ওর সঙ্গে আমাদের ভীষণ ভাল সম্পর্ক। কত ভাল ভাল কাজ করছে ও। কী যে ভাল লাগে।

আর ‘শ্রেয়সী’ বাদে আপনার নতুন কাজ?

ইচ্ছে তো আছে অনেককিছুই। তবে আমার ইচ্ছে থাকলেই তো হবে না। ওয়েব সিরিজে কাজ করার আমার ভীষণ ইচ্ছে। কত ভাল কন্টেন্ট সেখানে, কিছু কথাও হয়েছে। দেখা যাক, আগামী দিনে কী হয়।