Gazi Abdun Noor: ‘রাসমণি’ ধারাবাহিকের প্রথম দিনের শুটিংয়ে কী হয়েছিল? স্মৃতি শেয়ার করলেন নূর

Gazi Abdun Noor: অভিনয় নিয়েই পড়াশোনা করেছেন নূর। কিন্তু ‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকের পর কলকাতায় আর তেমন ভাবে তাঁকে কাজ করতে দেখেননি দর্শক।

Gazi Abdun Noor: ‘রাসমণি’ ধারাবাহিকের প্রথম দিনের শুটিংয়ে কী হয়েছিল? স্মৃতি শেয়ার করলেন নূর
দিতিপ্রিয়া এবং নূর।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 7:22 PM

গাজি আবদুন নূর। বাংলাদেশের অভিনেতা। কিন্তু দর্শকের কাছে আজও তিনি রাজচন্দ্র। সৌজন্যে ধারাবাহিক করুণাময়ী রানি রাসমণি। এই ধারাবাহিকে রাজচন্দ্রের ভূমিকায় নূরের অভিনয় বহু প্রশংসিত হয়েছিল। অনস্ক্রিন রানিমা অর্থাৎ দিতিপ্রিয়া রায়ের সঙ্গে তাঁর জুটি পছন্দ করেছিলেন দর্শক। এ হেন নূর ফেসবুকে সেই ধারাবাহিকের স্মৃতিচারণা করলেন।

ধারাবাহিকের একটি ছবি শুক্রবার ফেসবুকে শেয়ার করেন নূর। তিনি লিখেছেন, ‘সব অনুভূতি স্ট্যাটাস দিয়ে প্রকাশ করা যায় না…। সময়টা ২০১৭ সম্ভবত জুনের ১৬ তারিখ। আউটডোর শুটিং ছিল নলবন ২ তে। ‘রাসমণি’তে আমার প্রথম দিনের শুটিং। মেকআপ ভ্যানে উঠতেই নিজেই পরিচয় দিলেন, “আমি তোমার দাদামশাই”। তখনও চরিত্রের সম্পর্কে কে আমার কী হন, জানা হয়ে ওঠেনি। ক্যামেরার সামনের সম্পর্ক থেকে ক্যামেরার পেছনের সম্পর্ক দিনে দিনে সত্যিকারের দাদামশাইয়ের সম্পর্কে পরিণত হল। ইন্দ্রপুরী স্টুডিও তে সবথেকে ছোট ৮ নম্বর মেকআপ রুমে একটি চেয়ার গুলাই দা (ইন্দ্রজিৎ দেব)র জন্য বরাদ্দ থাকত। এমনকি তাঁর চরিত্র শেষ হয়ে যাবার পরেও ৮ নম্বার রুমের ওই চেয়ারটিতে আমরা কেউ বসতাম না। প্রতি সপ্তাহে তিনি সময় করে আসতেন ইন্দ্রপুরী স্টুডিওতে ওই ৮ নাম্বার রুমে। কফি খেতে খেতে আমাকেও কফি খেতে শেখালেন! শেখালেন ক্যামেরার সামনে এবং পেছনে অভিনয়ের কৌশল। কিন্তু গুলাইদা ক্যামেরার পেছনে অভিনয় বড্ড কঠিন… অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা তোমার জন্য…।’

অভিনয় নিয়েই পড়াশোনা করেছেন নূর। কিন্তু ‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকের পর কলকাতায় আর তেমন ভাবে তাঁকে কাজ করতে দেখেননি দর্শক। আজও ছোটপর্দার বাবু রাজচন্দ্র বললেই নূরের চেহারাই দর্শক মনে ভেসে ওঠে।

‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকে রানি মা অর্থাৎ দিতিপ্রিয়া রায়ের জার্নি শেষ। গত ৪ জুলাই যে পর্ব সম্প্রচারিত হয়েছে, সেখানে দেখানো হয়েছে রানির প্রয়াণ। চার বছর এই ধারাবাহিকের সঙ্গে জড়িয়ে থাকার পর অবশেষে দিতিপ্রিয়ার যাত্রা শেষ। শেষ রানির গল্প। শেষ মথুরবাবুর জার্নিও। কিন্তু ধারাবাহিক শেষ হয়নি। বরং সেখানে শ্রীরামকৃষ্ণদেব, সারদাদেবীর গল্প নিয়েই চিত্রনাট্য লেখা চলছে। রামকৃষ্ণের চরিত্রে সৌরভ সাহা অভিনয় করছেন। সন্দীপ্তা সেনকে দর্শক দেখছেন পূর্ণ বয়স্ক সারদামণি হিসেবে।

সন্দীপ্তার কথায়, “এতদিন রানি রাসমণির সেটটা যখন দেখতাম, ভাবতাম সেটটা বড় ভাল। মায়ের মূর্তি, মন থেকে ভক্তি আসত। এখন যখন সেই সেটে এসে অভিনয় করছি, সৌরভ রামকৃষ্ণ, ভীষণ ভাল অভিনয় করে ও। সব মিলিয়ে ভীষণ ভাল লাগছে। গোটা টিম এতদিন রিসার্চ করে কাজটা করেছে, করছেও। তাই এখান এসে কাজ করতে পেরে ভীষণ এক্সাইটেড।”

টেলিভিশন দিয়েই অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন সন্দীপ্তা। বহুদিন পর চেনা মাঠে ব্যাট করছেন। এর মধ্যে ওয়েব প্ল্যাটফর্মে তাঁর বিভিন্ন কাজ দেখেছেন দর্শক। কিন্তু এই ঐতিহাসিক চরিত্রে সন্দীপ্তা কেমন পারফর্ম করেন, তা বিচারের ভার দর্শকের।

আরও পড়ুন, Juhi Chawla: স্বামী জয়ের সঙ্গে জুহির আলাপ ‘ভুল করে’!