Bengali Serial TRP: IPL শেষ হতেই টিআরপির খাতায় আজব অঙ্ক, খেলা ঘুরল ১৮০ ডিগ্রি! কে প্রথম?

Bengali Serial TRP: এক সপ্তাহ আগেই শেষ হয়েছে আইপিএল। আর আইপিএল শেষ হতেই টিআরপির হিসেবে গেল ঘুরে। হুড়মুড়িয়ে নম্বর বাড়ল সব কয়টি ধারাবাহিকেরই। যে প্রথম হয়েছিল গত সপ্তাহে সে গেল পিছিয়ে, এগিয়ে এল অন্য ধারাবাহিক। কে হল প্রথম, কেই বা হল দ্বিতীয়, তৃতীয় স্থানেই বা কে? --- এক ঝলকে দেখুন টিআরপির যাবতীয় হিসেব নিকেষ....

Bengali Serial TRP: IPL শেষ হতেই টিআরপির খাতায় আজব অঙ্ক, খেলা ঘুরল ১৮০ ডিগ্রি! কে প্রথম?
কে প্রথম?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2023 | 3:29 PM

এক সপ্তাহ আগেই শেষ হয়েছে আইপিএল। আর আইপিএল শেষ হতেই টিআরপির হিসেবে গেল ঘুরে। হুড়মুড়িয়ে নম্বর বাড়ল সব কয়টি ধারাবাহিকেরই। যে প্রথম হয়েছিল গত সপ্তাহে সে গেল পিছিয়ে, এগিয়ে এল অন্য ধারাবাহিক। কে হল প্রথম, কেই বা হল দ্বিতীয়, তৃতীয় স্থানেই বা কে? — এক ঝলকে দেখুন টিআরপির যাবতীয় হিসেব নিকেষ… গত সপ্তাহে সবাইকে চমকে দিয়ে প্রথম স্থানে এসেছিল ‘গৌরী এল’। ওই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ছিল ৬.৯। দ্বিতীয় স্থানে ছিল ‘অনুরাগের ছোঁয়া’। ওই ধারাবাহিক পেয়েছিল ৬.৭। যদিও এই সপ্তাহে দেখা গেল প্রথম স্থান দখল করে নিয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। আর দ্বিতীয় স্থানে রয়েছে গৌরী এল। প্রথম স্থান হারালেও কিন্তু গত সপ্তাহের থেকে নম্বর বেড়েছে ‘গৌরী এলো’র। এই সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছে ৭.৭। অন্যদিকে ‘অনুরাগের ছোঁয়া’ পেয়েছে ৮.১।

তৃতীয় স্থানে রয়েছে জি-বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৬.৬। এ সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ৭.৩। চতুর্থ স্থানে রয়েছে ‘নিম ফুলের মধু’। তৃতীয় ও চতুর্থের মধ্যে নম্বরের মধ্যে ফারাক বেশ অনেকটাই। ওই ধারাবাহিক এই সপ্তাহে পেয়েছে ৬.৩। অন্যদিকে বিগত বেশ কিছু সপ্তাহে ফলাফল খারাপ হলেও এই সপ্তাহে আবারও সেই পঞ্চম স্থানে রয়েছে ‘পঞ্চমী’। ওই ধারাবাহিক পেয়েছে ৫.৯। অন্যদিকে ষষ্ঠ স্থানে যুগ্মভাবে রয়েছে দুই ধারাবাহিক ‘এক্কা দোক্কা’ ও ‘হরগৌরী পাইস হোটেল’। ‘রাঙা বউ’ খানিক পিছিয়েছে। সে রয়েছে সপ্তম স্থানে। অন্যদিকে মেয়েবেলা রয়েছে অষ্টম স্থানে। সে পেয়েছে ৫.৩। প্রসঙ্গত, কিছু দিন ধরেই মেয়েবেলা বন্ধের রটনায় তোলপাড় সোশ্যাল মিডিয়া। রটেছে টিআরপির কারণেই নাকি এই সিদ্ধান্ত যদিও গত সপ্তাহের থেকে এই সপ্তাহে নম্বর বেড়েছে ওই ধারাবাহিকের। গত সপ্তাহের ৪.২ গিয়ে দাঁড়িয়েছে ৫.৩-তে। এরপরেও কি বন্ধ হবে ধারাবাহিকটি? এটাই এখন দেখার বিষয়। নবম স্থানে রয়েছে ‘বাংলা মিডিয়াম’। অন্যদিকে দশম স্থানে রয়েছে ‘সোহাগ জল’ ও ‘শ্রীমান পৃথ্বীরাজ’। টিআরপির খেলা বড়ই অদ্ভুত। আজ যে প্রথম কাল যে সে পিছিয়ে যাবে না কেই-বা বলতে পারে?