Bengali Serial TRP: হঠাৎই পিছিয়ে গেল ‘খেলনাবাড়ি’, দুর্দান্ত ফল করে জায়গা দখল কার?

Serial TRP: আবারও এক বৃহস্পতিবার। আবারও প্রকাশ্যে টিআরপির তালিকা। এই সপ্তাহে টিআরপি তালিকায় ঘটেছে বেশ কিছু অদলবদল। কে কোথায় রয়েছে? এক ঝলকে দেখে নেওয়া যাক।

Bengali Serial TRP: হঠাৎই পিছিয়ে গেল 'খেলনাবাড়ি', দুর্দান্ত ফল করে জায়গা দখল কার?
এগিয়ে কে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 1:45 PM

আবারও এক বৃহস্পতিবার। আবারও প্রকাশ্যে টিআরপির তালিকা। এই সপ্তাহে টিআরপি তালিকায় ঘটেছে বেশ কিছু অদলবদল। কে কোথায় রয়েছে? এক ঝলকে দেখে নেওয়া যাক। বিগত বেশ কিছু মাসের মতো এই সপ্তাহেও প্রথম স্থানে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। নম্বরও বেড়েছে বেশ খানিকটা। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৮.৫। আর এই সপ্তাহে ধারাবাহিকটির প্রাপ্ত নম্বর ৯.০। অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছে ‘জগদ্ধাত্রী’। ধারাবাহিকটি পেয়েছে ৮.৩। গত সপ্তাহে জগদ্ধাত্রী পেয়েছিল ৭.৯। এত অবধি ঠিকই ছিল তবে পাল্টে গিয়েছে তৃতীয় স্থানটি। গত সপ্তাহে ওই জায়গা ধরে রেখেছিল ‘খেলনা বাড়ি’। তবে এবার ওই জায়গায় উঠে এসেছে ‘নিম ফুলের মধু’। প্রোমো নিয়ে যতই ট্রোল হোক না কেন ওই ধারাবাহিক পেয়েছে ৭.৮। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৭.১।

গত সপ্তাহে ওই একই নম্বর পেয়ে চতুর্থ স্থানে ছিল ‘গৌরী এলো’। এই সপ্তাহে গৌরীর নম্বর বেড়েছে বেশ খানিকটা। তবে জায়গা একই রয়ে গিয়েছে। পেয়েছে ৭.৭। অন্যদিকে খেলনা বাড়ি তৃতীয় স্থান থেকে নেমে গিয়েছে সোজা পাঁচ নম্বরে। তার প্রাপ্ত নম্বর ৭.৫। প্রসঙ্গত, টিআরপির খেলায় প্রথম স্থানটি স্টার জলসা ধরে রাখলেও দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান বিগত বেশ কিছু মাস ধরেই ধরে রেখেছে জি-বাংলা। ষষ্ঠ স্থানে যদিও আবার ফিরে এসেছে স্টার। রয়েছে ‘পঞ্চমী’। ওই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৬.৭। সপ্তম স্থানে রয়েছে ‘রাঙা বৌ’। অন্যদিকে ‘অষ্টম’, ‘নবম’ ও ‘দশম’ স্থানে রয়েছে ‘মেয়েবেলা’, ‘বাংলা মিডিয়াম’ ও ‘মিঠাই’। প্রাপ্ত নম্বর যথাক্রমে ৬.৪, ৬.২, ও ৬.১। গত সপ্তাহের থেকে এই সপ্তাহেও নম্বর বেড়েছে ‘মিঠাই’য়ের। শেষ হওয়ার দিন যত এগোচ্ছে দর্শক যেন ততোই ভালবাসা দিয়ে যাচ্ছে এই ধারাবাহিকটিকে।

ইদানিং এক ট্রেন্ড দেখা গিয়েছে টিআরপির অঙ্কে। কোনও ধারাবাহিকই ধারাবাহিকভাবে নির্দিষ্ট একটি স্থান ধরে রাখতে পারছে না। তবে টিআরপি বড়ই অদ্ভুত। কখন যে কী হয়, তা বলা মুশকিল। আজ যে নেই প্রথম দশেও কাল সে প্রথম হবে না, কে বলতে পারে? প্রসঙ্গত, এই মুহূর্তে টলিউড ইন্ডাস্ট্রির হাল খারাপ। সিনেমা হিট হয় হাতে গোনা। তবে সিরিয়ালের ক্ষেত্রে চিত্রটা এরকম নয়। বেশ কিছু নতুন ধারাবাহিকের ঘোষণা হয়েছে। বেশ কিছু ধারাবাহিকও বন্ধের মুখে।