Bengali Serial TRP: মিঠাই-গাঁটছড়া নয়, বাংলায় এবার নতুন টপার, টিআরপি তালিকার সব হিসেবে বদলে গেল!

Bengali Serial TRP: আভাস মিলেছিল আগেই। এবার বাস্তবেও তা হল। টিআরপি তালিকায় ঘটে গেল এক বড়সড় পরিবর্তন। বদলে গেল সব পাশা।

Bengali Serial TRP: মিঠাই-গাঁটছড়া নয়, বাংলায় এবার নতুন টপার, টিআরপি তালিকার সব হিসেবে বদলে গেল!
টিআরপি তালিকার সব হিসেবে বদলে গেল!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 3:10 PM

আভাস মিলেছিল আগেই। এবার বাস্তবেও তা হল। টিআরপি তালিকায় ঘটে গেল এক বড়সড় পরিবর্তন। বদলে গেল সব পাশা। নতুন টপার পেল বাংলা। কে হল টপার? কেই বা রইল দ্বিতীয়-তৃতীয় স্থানে? বিগত বেশ কিছু সপ্তাহ ধরে কপালটা ভাল গেলেও আবারও টপার তকমা হাতছাড়া মিঠাইয়ের। এই সপ্তাহে প্রথম হয়ে তাক লাগিয়ে দিয়েছে জি-বাংলার ধারাবাহিক ‘গৌরী এল’। সে পেয়েছে ৮.২। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৭.৯। নতুন প্লট-টুইস্ট যে দর্শকের পছন্দ হয়েছে সে কথা না বললেই নয়। মিঠাই প্রথম স্থান হারালেও সে রয়েছে দ্বিতীয় স্থানেই। আগের সপ্তাহের চেয়ে .২ পিছিয়ে এই সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছে ৮.১। প্রথম দুই স্থানেই জি-এর রাজত্ব চললেও তৃতীয় স্থান রয়েছে স্টার জলসার হাতে। ওই স্থানে দেখা গিয়েছে গাঁটছড়াকে। গত সপ্তাহে ৭.৪ পেয়ে চতুর্থ হলেও এই সপ্তাহের ‘ফ্যাশন উইক’-এ বুঁদ দর্শক ধারাবাহিকটিকে দিয়েছে ৭.৮ নম্বর।

ফড়িংও কিন্তু খুব পিছিয়ে নেই। প্রথম ৩ হাতছাড়া হলেও সে হয়েছে চতুর্থ। পেয়েছে ৭.৭। একসময় বেশ কিছু সপ্তাহ ধরে প্রথম হয়েছিল ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’। তবে বিগত বেশ কিছু দিন ধরে প্রথম তিনে থাকা হচ্ছে না কাকিমার। তবে এ কথাও ঠিক মোট নম্বর কিন্তু ওই ধারাবাহিকের ভালর দিকেই। সে পেয়েছে ৭.৩। হয়েছে পঞ্চম। ‘ধুলোকণা’য় এবার টুইস্টের পর টুইস্ট। ফুলঝুরি হারিয়েছে তাঁর লালনকে। তবু বিধি বাম! এত টানটান প্লট থাকা সত্ত্বেও ওই ধারাবাহিক কিন্তু প্রথম পাঁচেও জায়গা করতে ব্যর্থ। হাড্ডাহাড্ডি লড়াইয়ে লক্ষ্মীকাকিমার থেকে মাত্র .১ পিছিয়ে ওই ধারাবাহিক রয়েছে ৭.২-এ।

শেষ সপ্তাহতেও নিজের ছাপ রেখে গিয়েছে উমা। ৬.৭ নম্বর পেয়েছে ধারাবাহিকটি। প্রথম দশে জায়গা হয়েছে তাঁর। শুরু হওয়া থেকেই বরাবরই প্রায় প্রথম দশেই থেকেছে উমা। বিদায় বেলাতেও দেখা গেল একই চিত্র। অষ্টম স্থানে রয়েছে স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। সেখানকার প্লটও বেশ টানটান। প্রাপ্ত নম্বর ৬.৩। গত সপ্তাহ থেকেই মন ফাগুনের পরিবর্তে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘মাধবীলতা’। আর প্রথম সপ্তাহতেই বাজিমাত। প্রথম ১০-এ জায়গা করে নিয়েছে ওই ধারাবাহিক। পেয়েছে ৬.২। আর দশম স্থানে রয়েছে ‘খেলনা বাড়ি’। পেয়েছে ৫.৯।

সামগ্রিক ভাবে এই সপ্তাহে প্রতিটি ধারাবাহিকেরই প্রায় টিআরপি বেড়েছে। যাদের কমেছে তাদের ক্ষেত্রেও খুব একটা উল্লেখযোগ্য কমা নয়। সামান্য পয়েন্টের হেরফের। তবে ওই যেন, টিআরপিতে কখন যে কী হয়, তা বলা মুশকিল। আজ যে নেই প্রথম দশেও কাল সে প্রথম হবে না, কে বলতে পারে?