Madhabilata Ends: ‘কোনও কারণ না দেখিয়েই’ বন্ধ হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক; হতবাক ‘মাধবীলতা’ শ্রাবণী ভুঁইয়া বললেন…

Bengali Serial: ৩ মাসের সদ্যজাত জনপ্রিয় সিরিয়াল বন্ধ হয়ে যাচ্ছে দেখে মুখে কথা সরছে না শিল্পী এবং কলাকুশলীদের।

Madhabilata Ends: 'কোনও কারণ না দেখিয়েই' বন্ধ হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক; হতবাক 'মাধবীলতা' শ্রাবণী ভুঁইয়া বললেন...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 6:01 PM

কাঠের চোরাচালানকারী ‘অসুর শ্বশুর’ এবং ‘বকাসুর খুড়শ্বশুর’কে ভালই শিখিয়ে-পড়িয়ে মানুষ করছিল পুরুলিয়ার জঙ্গলাহাটার প্রকৃতিবান্ধব আদিবাসী মেয়ে (পড়ুন চৌধুরী বাড়ির বউ) মাধবীলতা। শেখাচ্ছিল অ, আ, ক, খ… শেখাচ্ছিল পরিবেশে গাছের প্রয়োজনীয়তা। সে বারবারই বলত, ‘জঙ্গলাহাটা আমার প্রাণ, আর গাছ আমার মা…’। ডাকাবুকো মাধবীলতার চরিত্রটিকে ছোটপর্দায় ফুটিয়ে তোলার জন্য পুরুলিয়ার ভাষা রপ্ত করেছিলেন অভিনেত্রী শ্রাবণী ভুঁইয়া। তাঁর নামেই সিরিয়াল। তিনিই হিরো। পুরুষদের মতো একাধিক চোরাচালানকারীর সঙ্গে একাকী মারামারি করতে পারে মাধবীলতা। এ সবই শিখতে হয়েছে শ্রাবণীকে। কিন্তু ৩ মাসের সদ্যোজাত জনপ্রিয় সিরিয়াল বন্ধ হয়ে যাচ্ছে দেখে মুখে কথা সরছে না তাঁর। সিরিয়ালের শিল্পীদের সঙ্গে কথা বলল TV9 বাংলা।

‘মাধবীলতা’ সিরিয়াল শুরু হওয়ার কয়েকদিন পর থেকেই তা পছন্দ হতে শুরু করেছিল দর্শকের। শহুরে দর্শকও এই সিরিয়ালকে ভালবাসা দিয়েছেন। রাত ০৮.৩০টায় সম্প্রচারিত হয় ‘মাধবীলতা’। এর আগে এই স্লটে চলত ‘মন ফাগুন’ সিরিয়ালটি, অর্থাৎ ঋষি-পিহুর প্রেমে মজেছিল দর্শক। সেই সিরিয়াল বন্ধ করে শুরু হয় ‘মাধবীলতা’। এবার ‘মাধবীলতা’ও বন্ধ হয়ে যাচ্ছে। সিরিয়ালের শিল্পী এবং কলাকুশলীরাই TV9 বাংলাকে জানিয়েছেন, চ্যানেল নাকি কোনও কারণ না দেখিয়েই সিরিয়াল বন্ধ করে দিচ্ছে।

সাধারণত সিরিয়াল বন্ধের জন্য অন্যতম কারণ হয়ে ওঠে টিআরপি। সেদিক থেকে দেখতে গেলে, ‘মাধবীলতা’র স্কোর বোর্ড ভাল। গত সপ্তাহেই ৬.৬ নম্বর পেয়েছে টিআরপিতে। সুতরাং, ফার্স্ট ক্লাস পাওয়া এই সিরিয়াল বন্ধ হচ্ছে জেনে কিছুতেই হিসেব মেলাতে পারছেন না শিল্পী এবং কলাকুশলীরা। দর্শকের পছন্দের সিরিয়াল কেন এমনভাবে বন্ধ হচ্ছে, তা নিয়ে নানা প্রশ্ন জাগছে তাঁদের মনেও। প্রত্যেকের খুব মন খারাপ। তাঁরাই জানিয়েছেন, ৩০ নভেম্বর শেষ এপিসোডের শুটিং হবে ‘মাধবীলতা’র। ৪ ডিসেম্বর শেষ সম্প্রচার। তারপর সেই সিরিয়ালের জায়গায় আসবে নতুন ধারাবাহিক ‘পঞ্চমী’।

ফলে, মাধবীলতা এবং পুষ্পরঞ্জন চৌধুরীর বউমা-শ্বশুরের রসায়ন আর দেখতে পাবেন না দর্শক। TV9 বাংলা কথা বলে পুষ্পরঞ্জন (কুশল চক্রবর্তী) এবং মাধবীলতার (শ্রাবণী ভুঁইয়া) সঙ্গে। পর্দার বউমা-শ্বশুরের কণ্ঠে মনখারাপ তীব্রভাবেই ধরা পড়ল। কেউই মানতে পারছেন না ভাল পারফর্ম করা ‘মাধবীলতা’ কীভাবে বন্ধ হতে পারে।

শ্রাবণী ‘মাধবীলতা’ ভুঁইয়া:

“প্রকৃতি প্রেমের বিষয় নিয়ে কটা সিরিয়াল তৈরি হয়েছে বলুন তো। আমাদের খুব মন খারাপ সকলের। মাধবীলতা চরিত্রটা আমার মনের খুব কাছের। এটা আমার ড্রিম চরিত্র ছিল। বন্ধ হচ্ছে ভাবতেই পারছি না বিশ্বাস করুন। আমরা প্রতিদিন খুব ভাল করে কাজ করেছি প্রত্যেকে। অনেক কিছু শিখেছিলাম এই ধারাবাহিক করতে এসে। পুরুলিয়ার ছোউ নাচ, ফাইট সিকোয়েন্স, পুরুলিয়ার লোকজনের মতো কথা বলাও রপ্ত করেছিলাম। এই সিরিয়ালে কাজ করা কালীন যে-যে জায়গায় গিয়েছি, মানুষের ভালবাসা পেয়েছি অঢেল।”

সিরিয়াল বন্ধ হল। এরপর কী করবেন শ্রাবণী, তা নিয়ে এখনও কিছু স্থির করেননি অভিনেত্রী।

কুশল ‘পুষ্পরঞ্জন’ চক্রবর্তী:

“আমরা খুব হতবাক। অদ্ভুত লাগছে ভেবে যে এত ভাল একটা সিরিয়াল এভাবে কোনও কারণ ছাড়াই বন্ধ হয়ে যাচ্ছে। যেখানে আমাদের টিআরপি স্কোরও এত ভাল। আমরা স্লট লিডারও ছিলাম। লোকের ভাল লাগছিল। দর্শকের ভাল লাগাই তো আসল। রাস্তায় লোকের মুখে সিরিয়ালের প্রশংসা শুনেছি। সেদিক থেকে তো কোনও খামতি ছিল না। তাও বন্ধ হচ্ছে।”

যেদিন জানা যায় সিরিয়াল বন্ধ হবে, সেদিনই দুটি সিরিয়ালে অভিনয়ের অফার পেয়েছেন কুশল। কিন্তু এখনও তিনি ঠিক করেননি কী করবেন।