Madhubani Goswami: ‘সে অনেক কাল আগের কথা, সেই দ্বাপর যুগের’, কোন স্মৃতি শেয়ার করলেন মধুবনী?

Madhubani Goswami: নিজের বিয়ের অ্যালবাম থেকে একটি ছবি শেয়ার করেছেন মধুবনী। সত্যিই করোনা পরবর্তী পৃথিবীতে সব কিছুই বদলে গিয়েছে। বিয়ে বা যে কোনও অনুষ্ঠানে এত আত্মীয় সমাগম সুরক্ষা বিধির কথা ভেবেই যেন এখন আর সম্ভব নয়।

Madhubani Goswami: ‘সে অনেক কাল আগের কথা, সেই দ্বাপর যুগের’, কোন স্মৃতি শেয়ার করলেন মধুবনী?
মধুবনী এবং রাজা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 4:00 PM

তখন তাঁরা নবদম্পতি। বেনারসি শাড়ি, গা ভর্তি সোনার গয়নায় সেজে নতুন বউ হাসিমুখে তাকিয়ে ক্যামেরায়। সে দিনের নতুন বউ অর্থাৎ অভিনেত্রী মধুবনী গোস্বামী। পাশেই ধুতি-পাঞ্জাবির সাজে সে দিনের বর অর্থাৎ অভিনেতা রাজা গোস্বামী। বিয়ের পরবর্তী কিছু নিয়ম নবদম্পতিকে পালন করাচ্ছেন আত্মীয়রা।

ঠিক এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় রবিবার শেয়ার করেছেন মধুবনী। এই ছবির ক্যাপশনে মধুবনী লিখেছেন, ‘সে অনেক কাল আগের কথা। সেই দ্বাপর যুগের। যখন করোনা কী, খায় না মাথায় দেয়, কেউ জানত না। তাই সবাই এত ঘাড়ে-ঘাড়ে। এখন ভাবা যাবে!’ নিজের বিয়ের অ্যালবাম থেকে এই ছবিটি শেয়ার করেছেন মধুবনী। সত্যিই করোনা পরবর্তী পৃথিবীতে সব কিছুই বদলে গিয়েছে। বিয়ে বা যে কোনও অনুষ্ঠানে এত আত্মীয় সমাগম সুরক্ষা বিধির কথা ভেবেই যেন এখন আর সম্ভব নয়। ফের কবে সম্ভব হবে, তা নিয়েও রয়েছে প্রশ্ন। সেই সময়কে মিস করেন অভিনেত্রী। তবে রাজা-মধুবনীর জীবন এখন অনেকটা বদলে গিয়েছে। তাঁদের জীবনে এসেছে প্রথম সন্তান কেশব। পুত্রই এখন দম্পতির জীবনে প্রায়োরিটি।

কিছুদিন আগে কেশবের একটি ছোট্ট ভিডিয়ো ফেসবুকে শেয়ার করেছেন মধুবনী। সকলে চাইছিলেন বলে ওই ভিডিয়ো তিনি শেয়ার করেছেন বলে জানিয়েছেন। ভিডিয়োতে দেখা গিয়েছে, কেশব ক্যামেরা দেখে অত্যন্ত আনন্দিত। নাম ধরে ডাকার পর ক্যামেরার দিকেই তাকাচ্ছে সে। তবে নজর কেড়েছে তার চুলের স্টাইল! এতটুকু বয়সেই কেশবের চুলে স্পাইক করিয়ে দিয়েছেন মধুবনী। কেশবের মুখ আড়াল করে ছবি পোস্ট করে ছেলের মুখ না দেখানোর কারণ জানিয়েছিলেন মধুবনী। তিনি জানান, এই সিদ্ধান্ত তাঁর পরিবারের একেবারেই ব্যক্তিগত সিদ্ধান্ত। তাঁর কথায়, “আমরা ওর ফেস বা ছবি এই মুহূর্তে নেটে ছড়িয়ে দিতে চাই না।” তবে যে সেলিব্রিটিরা তা করে থাকেন তা তাঁদের ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই জানিয়েছিলেন মধুবনী। তিনি যোগ করেন, “আমাদের যদি কখনও মনে হয়, আমরাও নিশ্চয়ই দেব। কিন্তু আপাতত আমাদের মনে হচ্ছে না। আশা করি, আমাদের এই সিদ্ধান্তকে আপনরা সকলে সম্মান করবেন।” সত্যিই যখন নিজে মনে করেছেন, তখন কেশবের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তিনি।

কিছুদিন আগে কেশবকে কোলে নিয়ে নিজের একটি ছবি শেয়ার করে মধুবনী ক্যাপশনে লিখেছিলেন, ‘আমি গর্বিত। আমরা কেশবের জন্য কোনও আয়া রাখিনি। এটা রাজা এবং আমি কেশবের জন্মের কয়েক মাস আগে যৌথ ভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম। এর প্রধানত দুটো কারণ। প্রথমত প্যানডেমিক। … দ্বিতীয়ত আমরা আমাদের ছেলেকে আয়ার কাছে রেখে মানুষ করতে চাই না। আমি এখন কাজেও ফিরব না। আমার কাছে টপ প্রায়োরিটি কেশব।’

মধুবনী ব্যখ্যা করেছিলেন, প্যানডেমিক পরিস্থিতির কারণে বাইরের কোনও লোককে তাঁরা কেশবের কাছে যেতে দিচ্ছেন না। তিনি লকডাউনের মতো ২৪ ঘণ্টা ছেলের সঙ্গে রয়েছেন। এমনকি প্যানডেমিক এ ভাবেই চলতে থাকলে তাঁরা উৎসব করে কেশবের অন্নপ্রাশনও করবেন না বলে জানিয়েছেন। কারণ ছেলের সুস্থতা তাঁদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। আপাতত কাজে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মধুবনী। ছেলেকে সামলানোর জন্যই এই সিদ্ধান্ত বলে জানান তিনি। এই সঠিক সিদ্ধান্ত নিতে রাজা তাঁকে সাহায্য করেছেন বলে ধন্যবাদও জানিয়েছিলেন।

আরও পড়ুন, Neha Dhupia: দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন নেহা, সুখবর শেয়ার করেছেন অঙ্গদ