Mithai End: ‘শুরুটুকুই থাক’, মিঠাই শুটিং শেষে আবেগঘন সৌমিতৃষা-আদৃত

Gossip: অনুরাগীরা অনেকেই নানা উপহার নিয়ে এসেছিলেন এদিন তাঁদের ভালবাসার মিঠাইয়ের জন্য। কারও হাতে গোপাল ঠাকুর, কারও হাতে ফুল, কেউ বা এনেছেন রঙিন কাগজে মোড়া গোপন উপহার।

Mithai End: 'শুরুটুকুই থাক', মিঠাই শুটিং শেষে আবেগঘন সৌমিতৃষা-আদৃত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 1:41 PM

শুটিং শেষ। আর ফ্লোরে আসবেন না কেউ। মোদক পরিবারের হাসি-মজা-খুনসুটিতে ভরা মুহূর্তগুলো আর ফিরবে না। টেলিভিশনের সেই স্লটটা একই থাকবে, শুধু বদলে যাবে ধারাবাহিকের নাম। এভাবেই আড়াই বছরের জার্নি শেষ হল ‘মিঠাই’ ধারাবাহিকের। শুটিং-এর শেষদিনে অগুনতি অনুরাগীদের ভিড় মিঠাইকে ঘিরে। তাঁকে যে আর দেখতে পাবে না কেউ, আর সেই শেষের মুহূর্তে এতদিনের অভিজ্ঞতার কথা ভাগ করে নেন পর্দার মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু।

অনুরাগীরা অনেকেই নানা উপহার নিয়ে এসেছিলেন এদিন তাঁদের ভালবাসার মিঠাইয়ের জন্য। কারও হাতে গোপাল ঠাকুর, কারও হাতে ফুল, কেউ বা এনেছেন রঙিন কাগজে মোড়া গোপন উপহার। বাংলাদেশ থেকেও এসেছে শাড়ি, সোনার হার বা কানের দুল। কিন্তু সবথেকে বড় উপহার হিসেবে দর্শকদের ভালোবাসাকেই গুরুত্ব দেন সৌমিতৃষা। তিনি জানান, শেষের আগের দিনও এত মানুষ এসেছেন আমাকে দেখতে, এত ভালবাসা আজও সেই দেখে মনে হয় না আমাদের আর কোনও দর্শক হারানোর আছে। মানুষের ভালোবাসাই সব। আমার মনে হয় এরা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে গেঁথে গেছে।’ বিপুল সংখ্যক দর্শক অনুরাগীদের নিজের পরিবারের সদস্য হিসেবেই দেখতে চান মিঠাই। তার কথায়, পরিবারের মানুষের মতোই এতদিন ভালোবাসায় আগলে রেখেছিলেন তাঁরা।

সৌমিতৃষা বলেন, ‘দর্শকদের হৃদয়ে বেঁচে থাকবে মিঠাই, মিঠি। আমার একটা অংশ আজ এই ভারতলক্ষ্মী স্টুডিও ছেড়ে চলে গেল, কিন্তু আরেকটা অংশ থেকে যাবে দর্শকদের মনে।’

সব শুরুরই একটা শেষ থাকে। শুরুটা আনন্দের হলেও, শেষটায় জড়িয়ে থাকে বিষাদ, অনেকটা মনখারাপ। কিন্তু একদিন শেষ হয়েই যায় সব কিছু। নতুনকে ছেড়ে দিতে হয় জায়গা। বাংলার ধারাবাহিক মহল্লায় এখন যেন সেই মনখারাপের সময়। বেশ কিছুদিন আগেই সৌমিতৃষা অসুস্থ হয়ে পড়েন। তার শারীরিক অবস্থা নিয়েও অনুরাগীদের মনে উদ্বেগ চলছিল আর সেই উদ্বেগের মধ্যে সৌমিতৃষা জানিয়েছিলেন ‘মিঠাই’য়ের শেষ শুটিংয়ের দিনক্ষণ। সকাজমাধ্যমে জানিয়েছিলেন মে মাসের ৩১ তারিখেই শেষ শুটিং হবে এই ধারাবাহিকের। আর তাই অসংখ্য অনুরাগীদের মনেই বিষাদের ছায়া। অসুস্থতার সময়ও অনুরাগীরা যেভাবে পাশে দাঁড়িয়েছিল তাতেও আপ্লুত মিঠাই। সৌমিতৃষা বলেন, ‘আমার জন্য তারা মসজিদে গিয়ে দোয়া করেছে, মন্দিরে পুজো দিয়েছে। আর পরিবারের মানুষজন তো এভাবেই আগলে রাখে, তাই আমি বলি তারা সত্যিকারের মিঠাই পরিবারেরই একটা অংশ।’

তবে মিঠাই ওরফে সৌমিতৃষার জীবনে আরেক খুশির সংবাদ। বড়পর্দায় এবার দেবের বিপরীতে অভিনয় করতে চলেছেন তিনি। তা নিয়েও উচ্ছ্বসিত মিঠাই। ‘জীবনের এই নতুন জার্নিতে সবাই আর পাশে থেকো। এভাবেই ভালোবেসে যেও।’ তাঁর ভক্তদের জন্য সৌমিতৃষা এই বার্তাই দিতে চাইলেন। তবে কি ছোটপর্দায় আর ফিরবেন না তিনি? সেই আশঙ্কায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে অনুরাগীদের মনে। সোশ্যাল মিডিয়াতেও করলেন একটি দীর্ঘ। প্রথম দিনের সিন পাঠ। লিখলেন শুরুটুকু থাক।