ছেলের এক মাসের জন্মদিনে অভিনব উদ্যোগ সোনালির, সঙ্গী ভাস্বর

ভাস্বরের মায়ের নামে তৈরি অপর্ণা ফাউন্ডেশনের মাধ্যমে শনিবার প্রায় ১০০ জন মানুষকে খাওয়ালেন সোনালি। তিনি নিজে এখনও বাড়ি থেকে বেরনোর পরিস্থিতিতে নেই। সে কারণে তাঁর ইচ্ছের বাস্তব রূপ দিলেন ভাস্বর।

ছেলের এক মাসের জন্মদিনে অভিনব উদ্যোগ সোনালির, সঙ্গী ভাস্বর
ভাস্বর এবং সোনালি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2021 | 4:37 PM

এক মাস আগে ঠিক আজকের দিনেই মা হয়েছিলেন অভিনেত্রী সোনালি চৌধুরি। ঘরে এসেছে পুত্র সন্তান। ছেলের ভাল নাম এখনও ঠিক করতে পারেননি। তবে বাড়িতে ঋক বলে ডাকেন। আজ ছেলের এক মাসের জন্মদিন। এই দিনটা স্পেশ্যাল করে তুলতে প্রায় ১০০ জন মানুষকে খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। আর তা সফল করতে সোনালি পাশে পেলেন দীর্ঘদিনের সহকর্মী তথা বন্ধু ভাস্বর চট্টোপাধ্যায়কে।

ভাস্বরের মায়ের নামে তৈরি অপর্ণা ফাউন্ডেশনের মাধ্যমে শনিবার প্রায় ১০০ জন মানুষকে খাওয়ালেন সোনালি। তিনি নিজে এখনও বাড়ি থেকে বেরনোর পরিস্থিতিতে নেই। সে কারণে তাঁর ইচ্ছের বাস্তব রূপ দিলেন ভাস্বর। কালীঘাট মন্দিরের বাইরে নিজে উপস্থিত থেকে ১০০ জনের কাছে খাবার পৌঁছে দিয়ে সোনালির উদ্যোগকে সফল করলেন অভিনেতা।

সোনালি বলেন, “প্যানডেমিকের পরিস্থিতি না থাকলে হয়তো আজকের দিনে বাড়িতে কিছু বন্ধু আসতেন। সে সব তো কিছুই এখন সম্ভব নয়। আর সত্যিই মানুষের অবস্থা খুব খারাপ। যদি তাঁদের পাশে নিজের সাধ্যমতো থাকা যায়, সেই চেষ্টাই করলাম। ভাস্বর অনেকদিন ধরে এই ধরনের কাজ করছে। ওকে বলেছিলাম। ও সব ব্যবস্থা করেছে।”

ভাস্বর শেয়ার করলেন, “সোনালি তো বেরতে পারছে না। ওর ছেলের আজ একমাস পূর্ণ হল। ও ফোন করে বলল, আমি যদি কন্ট্রিবিউট করি, খাইয়ে দিবি? আমি সেই অনুযায়ী ব্যবস্থা করেছিলাম। কালীঘাট মন্দিরের বাইরে ১০০ জনের জন্য খাবারের ব্যবস্থা হয়েছিল। প্রচুর আশীর্বাদ পেলাম। সোনালির ছেলের জন্যই তো করা, ও অনেক আশীর্বাদ পেল।”

মা হিসেবে গত এক মাস ধরে একেবারে নতুন অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাচ্ছেন সোনালি। প্রতিটি দিন নতুন কিছু শিখছেন। তিনি বললেন, “আমার ছেলে জেগে থাকা বা ঘুমনোর সঙ্গে আমার সময়টা অ্যাডজাস্ট করে নিচ্ছি। সব সময় যে পারছি, তা নয়। ও সারা রাত জেগে থাকছে যখন, আমার নাইট শুটিংয়ের দিনগুলোর কথা মনে পড়ছে (হাসি)। আমার ইন্ডাস্ট্রির দিদিরা বা বন্ধুরাও বলেছে, তুই এটা শুটিং ভাব। শুটিংয়ে যেমন রেডি হয়ে মেকআপ রুমে বসে থাকি, শট রেডি হলে ফ্লোরে যাই, ঠিক তেমনই ছেলে ঘুম থেকে উঠে পড়লেই শট রেডি…।”

Rik

সোনালি চৌধুরি এবং রজত ঘোষ দস্তিদারের সন্তান ঋক। ছবি: সোনালি চৌধুরির সৌজন্যে।

ছেলের এক মাসের জন্মদিনে বাড়িতেই কেক কাটবেন। আর প্রতি জন্মদিনে এমনই কোনও উদ্যোগ নেওয়ার ইচ্ছে রয়েছে বলে জানালেন অভিনেত্রী।

২০১৭-এ প্রয়াত হন ভাস্বর চট্টোপাধ্যায়ের মা অপর্ণা চট্টোপাধ্যায়। ২০১৮-এ মায়ের নামে অপর্ণা ফাউন্ডেশন তৈরি করেন অভিনেতা। তখন থেকেই এই ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করেন তিনি। এ বার লকডাউনে সাধ্যমতো সাধারণের পাশে থাকার চেষ্টা করছেন ভাস্বর। এ বার সেই উদ্যোগে পাশে পেলেন দীর্ঘ দিনের বন্ধু তথা সহকর্মী সোনালিকেও।

আরও পড়ুন, টুইটারে করিনাকে বয়কটের ডাক, তাঁর বিরুদ্ধে অভিযোগ কী?