টেকনিশিয়ানরা যে কত ভাল কাজ করেন, বাড়ি থেকে শুটিং করে বুঝেছি, বললেন সৌরভ চট্টোপাধ্যায়

সৌরভ জানালেন, বাড়িতে বসে থাকাটা সেই অর্থে তাঁর কাছে কষ্টকর। তার থেকে শুটিং করতেই ভাল লাগছে। যদিও বাড়ি থেকে শুটিংয়ের সমস্যা অনেক।

টেকনিশিয়ানরা যে কত ভাল কাজ করেন, বাড়ি থেকে শুটিং করে বুঝেছি, বললেন সৌরভ চট্টোপাধ্যায়
সৌরভ চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2021 | 2:45 PM

সৌরভ চট্টোপাধ্যায় (Sourav Chatterjee)। বাংলা টেলিভিশনের পরিচিত অভিনেতা। আপাতত জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’-এ তাঁর অভিনয় দেখেন দর্শক। লকডাউনের ফলে আপাতত বাড়ি থেকে শুটিং করছেন। আর তা করতে গিয়ে কখনও পাশের বাড়ির বন্ধু হয়ে উঠেছেন ডিওপি। আবার কখনও বা নিজের বাড়িকে ধারাবাহিকের সেটের মতো সাজিয়ে তুলেছেন সৌরভ।

সৌরভ শেয়ার করলেন, “আমি বাড়িতে থাকি। ফ্ল্যাট নয়। ফলে খুব কমপ্যাক্ট সেটআপ ছিল না। শুরুতে সমস্যা হচ্ছিল। তারপর একটা ডিএসএলআর জোগাড় করলাম। ফ্রেম, শো পিস জোগাড় করলাম। বাড়ির উপরের বুকসেল্ফ নীচে নামিয়ে দিলাম। আমার এক বন্ধু শুট করে দেয়। পাশের বাড়ির বন্ধুই এখন ডিওপি।”

সৌরভ আরও জানালেন, বাড়িতে বসে থাকাটা সেই অর্থে তাঁর কাছে কষ্টকর। তার থেকে শুটিং করতেই ভাল লাগছে। যদিও বাড়ি থেকে শুটিংয়ের সমস্যা অনেক। আর বিশেষত টেকনিশিয়ানদের কাজের গুরুত্ব যে কতটা, তা যেন এই পর্বে আরও বেশি করে অনুভব করছেন।

সৌরভের কথায়, “সেমি প্রফেশনাল সেটআপে কাজ করছি। বাড়ির সব জায়গায় তো শুট করা সম্ভব নয়। সাউন্ডের সমস্যা রয়েছে। একদিন পাশের বাড়িতে কাঠের কাজ হচ্ছিল। বন্ধ রাখতে অনুরোধ করলাম। বাড়ির দেওয়াল তো সেটের মতো তৈরি নয়। আর্ট ডিরেক্টররা যে কত ভাল কাজ করেন, এখন রিয়ালাইজ করছি। যাঁরা লাইট করেন, আমাদের সুন্দর দেখানোর জন্য তাঁদের কত বড় ভূমিকা, সেটা আরও বেশি করে বুঝছি। তবে বিভিন্ন সমস্যার মধ্যেও কাজটা যে চলছে, এটা ভাল দিক। কাজ সম্পূর্ণ বন্ধ হয়ে যাওয়ারই তো কথা। কাজ বন্ধ থাকলে সকলেরই সমস্যা। প্রত্যেকেরই তো কিছু দায়বদ্ধতা রয়েছে।”

সৌরভ আশাবাদী, হয়তো খুব তাড়াতাড়ি লকডাউন উঠে যাবে। আবার ফ্লোরে গিয়ে শুটিং শুরু হবে আগের মতো। অবশ্যই করোনা স্বাস্থ্যবিধি মেনে শুট করতে হবে। তার আগে সোমবার করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন অভিনেতা। জি বাংলা চ্যানেল কর্তৃপক্ষের তরফেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল বলে জানালেন তিনি। সৌরভ বললেন, “আমি কাশীপুরে থাকি। সরকারি ভ্যাকসিনেশন প্রোগামে এখানে খুব ভিড় হচ্ছে। সেক্ষেত্রে এই সুযোগটা খুব ভাল। আমি চ্যানেলের কাছে কৃতজ্ঞ।”

আরও পড়ুন, বিবাহবিচ্ছেদের পরে কীভাবে ছেলের দায়িত্ব সামলাচ্ছেন? শেয়ার করলেন রণবীর