Sudipa-Adidev: ৩ বছরে পা আদিদেবের, জন্মদিনে কী করল খুদে, দেখুন মিষ্টি ভিডিয়ো

ছেলের জন্মদিনের একটি খুবই 'কিউট' ভিডিয়ো ও ছবি সুদীপা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া।

Sudipa-Adidev: ৩ বছরে পা আদিদেবের, জন্মদিনে কী করল খুদে, দেখুন মিষ্টি ভিডিয়ো
অগ্নিদেব ও সুদীপা চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 6:47 AM

সে সকলের নয়নের মণি। ছোট থেকেই তাঁর শিশু সারল্য সকলের মন ছুঁয়েছে। সে আদিদেব চট্টোপাধ্যায়। অভিনেত্রী ও সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়ের একমাত্র পুত্র। ৩ বছর আগে জন্ম হয়েছে তার। শুক্রবার সে পা দিল ৩ বছরে। ছেলের জন্মদিনের একটি খুবই ‘কিউট’ ভিডিয়ো ও ছবি সুদীপা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া। সেখানে দেখা যাচ্ছে রুপোর বাসনে নানা রকম খাবার সাজিয়ে খেতে দেওয়া হয়েছে আদিদেবকে। জন্মদিনে যেমনটা হয় আরকী। রজনীগন্ধার মালা দিয়ে সাজিয়েও দেওয়া হয়েছে সেই থালা।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, অত খাবারের মাঝেও বেগুন ভাজা বেছে নিল আদিদেব। সোজা পুরে দিল মুখে। কপকপ করে খেয়ে নিল নিমেষে। মা সুদীপা রান্নার শোয়ের সঞ্চালিকা। অনেকগুলো বছর ধরেই সেই কাজ তিনি করে চলেছেন। এছাড়াও তাঁর একটি রেস্তরাঁ আছে। ফলে খাওয়াদাওয়া নিয়ে নিয়মিত চর্চা লেগেই থাকে সুদীপার বাড়িতে। আদিদেবও বেশ ‘ফুডি’ হয়েছে, সেটা অন্যান্য ভিডিয়ো দেখলেও ভালই বোঝা যায়।

সুদীপার ছেলে আদিদেব চট্টোপাধ্যায় জন্মের পর থেকেই সোশ্যাল মিডিয়ার সেনসেশন। আদিদেবকে পছন্দ করেন সোশ্যাল অডিয়েন্সের বড় অংশ। ফেসবুক বা ইনস্টাগ্রামে আদিদেবের নানা কর্মকাণ্ডের ছবি শেয়ার করেন সুদীপাও। বেশ কয়েক মাস আগে ছেলের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে লিখেছিলেন, ‘মা হওয়াটা আমার অস্তিত্বের জন্য এখন যথেষ্ট…অভিভাবক হওয়ার কোনও নির্দিষ্ট নিয়ম নেই। কিন্তু আপনাকে খুব দ্রুত শিখতে হবে। শিখতে হবে প্রথম পদক্ষেপ নেওয়ার আগেই।’

সুদীপার স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ের বেশ কয়েক বছর পর আদিদেবের জন্ম। ফলে প্রথম সন্তানের জন্য বেশ সময় নিয়ে পরিকল্পনা করেছিলেন দম্পতি। মা হতে গেলে শরীরে এবং মনে যে প্রস্তুতি নেওয়া প্রয়োজন, তা পুরোদস্তুর নেওয়ার পরই সন্তানের সিদ্ধান্ত নেন সুদীপা। আদিদেবের জন্মের পর ছেলের প্রতিটি কাজ নিজে হাতে করেছেন। দীর্ঘদিন কর্মবিরতির পর কাজে ফিরেছিলেন সুদীপা। আসলে ছেলের বড় হওয়ার কোনও মুহূর্ত মিস করতে চাননি তিনি। অভিভাবকত্বের পাঠ নিয়েছেন সন্তান আগমনের আগে থেকেই। সেই পাঠ নিতেই তিনি অনুরোধ জানিয়েছিলেন অনুরাগীদের।

আরও পড়ুন: Jeetu-Nabanita: সত্যজিৎ রায়ের চরিত্রে জিতু কামাল, প্রস্তুতি কেমন চলছে জানালেন স্ত্রী