‘সংসার করতে বড় ভালো লাগে…’, শক্তি চট্টোপাধ্যায়ের কবিতায় দাম্পত্যর ১২ বছর উদযাপন সুদীপার

পার্থিব সেলিব্রেশনে অব্যাহতি দিলেও আজ বিশেষ দিনে সুদীপার মনে পড়েছে শক্তি চট্টোপাধ্যায়ের সেই চিরন্তন ভালবাসার কবিতাকে, যার নাম 'বাঘ'। তিনি লিখছেন...

'সংসার করতে বড় ভালো লাগে...', শক্তি চট্টোপাধ্যায়ের কবিতায় দাম্পত্যর ১২ বছর উদযাপন সুদীপার
বিয়ের ১২ বছর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 1:10 PM

দেখতে দেখতে ১২ বছর। সাংসারিক জীবনের অনেকটাই একসঙ্গে কাটিয়ে ফেললেন সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায় এবং প্রযোজক-পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। চেনাশোনা অবশ্য তারও আগে। বন্ধুত্ব, প্রেম, বিয়ে, সন্তান… একটা লম্বা সময়। ১২ বছর পূর্ণ করে সুদীপা বলছেন, সংসার করতে তাঁর বড় ভাল লাগে। শেয়ার করছেন অজানা কথা, যা আগে শোনা হয়নি কারও।

ফেসবুকে দুজনের একসঙ্গে ছবি শেয়ার করে রয়েছে এক পোস্ট। তাতে ভালবাসার কথা, ভাল বাঁচার কথা। সুদীপা লিখেছেন, “আশেপাশের খবর শুনে যখন মনে মনে প্রমাদ গোনার মতো করে বা বলা ভালো- মন্ত্রের মতো আউড়ে যাচ্ছি-“এই মৃত্যু উপত্যকা আমার দেশ নয়..”,ঠিক তখনই উপলব্ধি হলো- ১২’টা বছর পার করে দিলুম। একসাথে। ”

এই ১২ বছরের সবটাই কি ভাল? না, রাগ হয়েছে, অভিমান হয়েছে, হয়েছে অনুরাগও, চলেছে মানভঞ্জনের পালা, জানিয়েছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও তাঁরা এক থেকে গেছেন। আবেগঘন সুদীপা। তাঁর পোস্ট বলছে, “বেড়াতে যাওয়া ছাড়া- একটা দিনও আমি এ-বাড়ি ছেড়ে থাকিনি,বা থাকতে পারিনি। সংসার করতে আমার বড় ভালো লাগে।” তবে করোনা পরিস্থিতিতে সেলিব্রেশনের ইচ্ছে নেই তাঁদের। বাড়িতেই ছোট আয়োজন।

আরও পড়ুন-পহেলগাঁও, সোনমার্গ…প্রেমিকাকে নিয়ে কাশ্মীর ভ্রমণ শ্রাবন্তীর ছেলের

পার্থিব সেলিব্রেশনে অব্যাহতি দিলেও আজ বিশেষ দিনে সুদীপার মনে পড়েছে শক্তি চট্টোপাধ্যায়ের সেই চিরন্তন ভালবাসার কবিতাকে, যার নাম ‘বাঘ’। তিনি লিখছেন…

“মেঘলাদিনে,দুপুরবেলা যেই পড়েছে মনে,
চিরকালীন ভালবাসার বাঘ বেরোলো বনে।
আমি দেখতে পেলাম,কাছে গেলাম,মুখে বললাম খা
আঁখির আঠায় জড়িয়েছে বাঘ/ নড়ে বসছে না।”