বড় সিদ্ধান্ত নিচ্ছিলেন সুস্মিতা সেনের ভাই, শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন তিনি!

দিন দুয়েক আগেই নিজের ইউটিউব চ্যানেল থেকে এক ভিডিয়োর মাধ্যমে রাজীব ঘোষণা করেন, ইউটিউব ছেড়ে দিতে চলেছেন তিনি। অথচ রাজীবের ইউটিউবের প্রতি ভালবাসার কথা অজানা নয়।

  • Publish Date - 3:17 pm, Fri, 11 June 21 Edited By: বিহঙ্গী বিশ্বাস
বড় সিদ্ধান্ত নিচ্ছিলেন সুস্মিতা সেনের ভাই, শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন তিনি!
ভাইয়ের সঙ্গে সুস্মিতা


অভিনয়ের পাশাপাশি ইউটিউবারও সুস্মিতা সেনের ভাই রাজীব সেন। সম্প্রতি বাবা হতেও চলেছেন তিনি। দু’দিন আগেই এক বড় সিদ্ধান্ত নিতে গিয়েছিলেন তিনি। যদিও শেষ মুহূর্তে ভক্তদের অনুরোধে তা থেকে নিজেকে বিরত রাখলেন রাজীব। কী হয়েছে?

দিন দুয়েক আগেই নিজের ইউটিউব চ্যানেল থেকে এক ভিডিয়োর মাধ্যমে রাজীব ঘোষণা করেন, ইউটিউব ছেড়ে দিতে চলেছেন তিনি। অথচ রাজীবের ইউটিউবের প্রতি ভালবাসার কথা অজানা নয়। কারণ হিসেবে রাজীব জানান, যে সমস্ত ব্যক্তি তাঁর ভিডিয়ো দেখেন অথচ সাবস্ক্রাইব করেন না, তাঁদের কারণেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তিনি।

ভিডিয়োতে বেশ কড়া ভাষায় তাঁকে বলতে শোনা যায়, “ইউটিউব ছেড়ে দিতে হবে এই কথা ভাবতেই দুঃখে আমার বুক ফেটে যাচ্ছে। আমি ইউটিউব ছাড়ছি। না কোনও ক্লিকবেটের জন্য এই ভিডিয়ো আমি করছি। আপনাদের কি কোনও লজ্জা নেই। ৭০ শতাংশ আমার ভিডিয়ো দেখেন অথচ আমার চ্যানেলকে সাবস্ক্রাইব করেন না। কেন? আমি কি টাকা চেয়েছি। শুধু সাবস্ক্রাইব করতে বলেছি।”

তিনি যোগ করেন, “একটা ভিডিয়ো বানাতে কত কষ্ট হয় জানেন? কন্টেন্ট খোঁজা, তা বানানো, এডিট করা। এর থেকে অনেক বেশি সহজ স্ক্রিপ্ট মুখস্থ করা। সব সময় আপনারা বলেন, রাজীব এইটা করো, রাজীব ওইটা করো। সব করব। কিন্তু তার আগে রাজীব যে আপনাদের বলছে সাবস্ক্রাইব করতে সেইটা কেন করছেন না?”
রাজীবের ওই কড়া ভাষায় বেশ কিছু অনুরাগী যেমন অসন্তুষ্টও হন, ঠিক আবার অনেকেই তাঁকে অনুরোধ করেন ইউটিউবকে বিদায় না জানানোর জন্য। ভক্তদের অনুরোধেই শেষ মুহূর্তে ইউটিউব থেকে বিদায় নেননি রাজীব। তার প্রমাণ, এ দিন অর্থাৎ শুক্রবারই নতুন এক ভিডিয়ো আপলঅড করেছেন তিনি। এই মুহূর্তে তার সাবস্ক্রাইবের সংখ্যা প্রায় ৬৮ হাজার।

আরও পড়ুন- ভিডিয়ো: ছেলের মুখে প্রথম ‘বাবা’ ডাক, ‘পৃথিবীর সেরা অনুভূতি’, বললেন রাজ

মে’মাসেই রাজীব এবং স্ত্রী চারু ঘোষণা করেন বাবা-মা হতে চলেছেন তাঁরা। চারু জানিয়েছিলেন তিনি চান তাঁদের সন্তান যেন পিসি সুস্মিতার মতো হয়।