Swagata Mukherjee: তিন মাসের বেশি সময় কেন ‘শিক্ষিকা’ স্বাগতার সঙ্গে দেখা করতে পারেনি ‘ছাত্রী’ হিয়া?

Swagata Mukherjee: স্নেহাশিস চক্রবর্তীর প্রোডাকশনের ধারাবাহিক ‘সর্বজয়া’তে অভিনয় করছেন স্বাগতা। সেখানেও তাঁকে নেগেটিভ চরিত্রেই দেখা যাচ্ছে।

Swagata Mukherjee: তিন মাসের বেশি সময় কেন ‘শিক্ষিকা’ স্বাগতার সঙ্গে দেখা করতে পারেনি ‘ছাত্রী’ হিয়া?
স্বাগতা এবং হিয়া। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 11:12 PM

স্বাগতা মুখোপাধ্যায় এবং হিয়া। দুই অভিনেত্রী। দুজনের মধ্যে শিক্ষিকা এবং ছাত্রীর সম্পর্ক। আবার বাংলা টেলিভিশনে একসঙ্গে এই দুই অভিনেত্রীর অভিনয়ও দেখেছেন দর্শক। অ্যাকাডেমি অব পারফর্মিং আর্টস মিউজিক অ্যান্ড অ্যাক্টিং-এর কর্ণধার স্বাগতা এবং তাঁর স্বামী তথা অভিনেতা ঋষি মুখোপাধ্যায়। সেখানেই অভিনয় শেখে হিয়া। অথচ গত কয়েক মাস সে নাকি অ্যাকাডেমিতে যাওয়ার সময়ই পায়নি! কেন? সেই কারণ ব্যখ্যা করলেন স্বাগতা।

ফেসবুকে হিয়ার সঙ্গে নিজের কয়েকটি ছবি শেয়ার করেছেন স্বাগতা। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘তিন মাসের বেশি ইনি অ্যাকাডেমিতে ক্লাস করতে আসতে পারেননি, কারণ ইনি এখন স্টার জলসার ফেলনা। আগের রবিবার হঠাৎ তিনি ছুটি পেয়েছিলেন তাই দেখা হলো আমাদের সেই অ্যাকাডেমিতেই। অনেক দিন পরে দেখা তাই একটু বেশি নাচানাচি হলো। যদিও আমরা এমন করেই থাকি। Love you পটু…’

‘ফেলনা’তে এর আগে মুখ্য চরিত্রে অভিনয় করার কথা ছিল শিশুশিল্পী মেঘান চক্রবর্তীর। কিন্তু সে বাদ পড়ে। এই নিয়ে দু’বার। ধারাবাহিক প্রথমা কাদম্বিনীতে মাঝপথেই বাদ পড়েছিল মেঘান। ফেলনাতেও তাকে রেখেই এগিয়ে যায় গল্প। কাঠগড়ায় করোনা। করোনার কারণেই টলিপাড়ায় শিশুশিল্পীদের অভিনয়ে বাধা ছিস সে সময়। আর সে কারণেই ‘ফেলনা’র ট্র্যাকও এগিয়ে গিয়েছিল আরও দশ বছর। ছোট্ট ফেলনার বদলে সিনে এন্ট্রি নিয়েছিল কিশোরী ফেলনা- হিয়া দে।

স্নেহাশিস চক্রবর্তীর প্রোডাকশনের ধারাবাহিক ‘সর্বজয়া’তে অভিনয় করছেন স্বাগতা। সেখানেও তাঁকে নেগেটিভ চরিত্রেই দেখা যাচ্ছে। কেরিয়ারে নেগেটিভ চরিত্রের সংখ্যাই বেশি। পর পর নেগেটিভ চরিত্র বেছে নেওয়ার কারণ? এ প্রশ্নের উত্তরে আগেই TV9 বাংলাকে স্বাগতা বলেছিলেন, “দেখুন, রান্না করলে মাছ, মাংস, শুক্তো, আলাদা আলাদা পদ তৈরি করে দারুণ রান্না করলে সেটা একরকম। আর শুধু মটনের বিভিন্ন পদ তৈরি করে তার ফ্লেভারটা আলাদা করতে পারলে, তবেই বোঝা যাবে কেউ কত বড় রাঁধুনি। আমি এখনও পর্যন্ত কোনও নেগেটিভ চরিত্র একরকম করিনি। ‘পটলকুমার’, ‘ঝাঁজ লবঙ্গ ফুল’, ‘দুর্গা দুর্গেশ্বরী’ সব কটাতে আলাদা। এটা আমার কাছে অনেক বেশি চ্যালেঞ্জিং।”

‘পটলকুমার গানওয়ালা’ ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছিল হিয়া। সে ধারাবাহিকেও নেগেটিভ চরিত্রে ছিলেন স্বাগতা। দুজনেরই অনবদ্য অভিনয় আজও মনে রেখেছেন বাংলা টেলিভিশনের দর্শক। তারপর থেকেই স্বাগতার কাছে অভিনয়ের পাঠ নিতে শুরু করে হিয়া। সেই জার্নি আজও চলছে। অনস্ক্রিন কাজের যত ব্যস্ততাই থাক, অফস্ক্রিন শিক্ষিকার সান্নিধ্যে সময় কাটিয়ে নিজেকে সমৃদ্ধ করে হিয়া।

আরও পড়ুন, সিদ্ধার্থর মৃত্যুর আগে রাতে কী হয়েছিল, জানালেন বন্ধু বিকাশ

আরও পড়ুন, আমার আর কালিকাপ্রসাদের মধ্যে শিক্ষার আদান-প্রদান চলতেই থাকত…: ঋতচেতা গোস্বামী

আরও পড়ুন, ‘‘আমার কাছে গান শিখতে এসে বাচ্চাগুলোর যদি মনুষ্যত্ব জন্মায়, তা হলে আমি অনেক বেশি খুশি হই: লোপামুদ্রা মিত্র

আরও পড়ুন, আমাকে ইন্ডাস্ট্রিতেও স্নব ভাবে সবাই, স্টুডেন্টরাও হয়তো প্রথমে তাই-ই ভাবত: সোমলতা আচার্য চৌধুরি