Twarita Chatterjee: ‘গত বছরও জানতাম না এই দিনটা এ ভাবে আসবে’, শ্বশুরমশাইয়ের স্মৃতিচারণায় ত্বরিতা

Twarita Chatterjee: বাংলা টেলিভিশন ত্বরিতার কর্মক্ষেত্র। বেশ কিছু ধারাবাহিকে কাজ করেছেন তিনি। সব সময় যে পছন্দের চরিত্রে অভিনয় সুযোগ এসেছে, তা নয়। তবে নিজেকে পজিটিভ রাখার চেষ্টা করেছেন তিনি।

Twarita Chatterjee: ‘গত বছরও জানতাম না এই দিনটা এ ভাবে আসবে’, শ্বশুরমশাইয়ের স্মৃতিচারণায় ত্বরিতা
ত্বরিতা চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 8:38 PM

কয়েক মাস আগে বাবাকে হারিয়েছেন অভিনেতা সৌরভ বন্দ্যোপাধ্যায়। প্রয়াত হয়েছেন তরুণ কুমারের জামাই পান্নালাল বন্দ্যোপাধ্যায়। যিনি সম্পর্কে ছিলেন অভিনেত্রী ত্বরিতা চট্টোপাধ্যায়ের শ্বশুরমশাই। আজ অর্থাৎ ২৭ সেপ্টেম্বর পান্নালাল বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। গত বছরও এই দিনটা ঘরোয়া ভাবে সেলিব্রেট করেছিলেন তিনি। সে সব স্মৃতি আজ বড় বেশি করে মনে পড়ছে ত্বরিতার।

সোমবার ফেসবুকে একটি ছবি শেয়ার করেছেন ত্বরিতা। যেখানে দেখা যাচ্ছে জন্মদিনের কেকের সামনে বসে পান্নালাল। পিছনে বসে তাঁর স্ত্রী তথা সৌরভের মা ঝিমলি বন্দ্যোপাধ্যায়। বাবার সামনে দাঁড়িয়ে ফোনে ভিডিয়ো কলে কাউকে দেখাচ্ছেন সৌরভ। এ ছবির ক্যাপশনে ত্বরিতা লিখেছেন, ‘গত বছরও জানতাম না এই দিনটা এ ভাবে আসবে…। তোমার মতো মানুষ হয় না। যেখানেই থাকো ভাল থাকো। শুভ জন্মদিন।’

বাবাকে অনেক বছর আগে হারিয়েছেন ত্বরিতা। বিয়ের পর শ্বশুরমশাইয়ের সঙ্গে তাঁর বন্ধুর মতো সম্পর্ক তৈরি হয়েছিল। কিন্তু সেই স্নেহ, আবদার, ভালবাসার সম্পর্কও বেশি দিন স্থায়ী হয়নি। কিছুদিন আগে ফাদার্স ডে-র দিন সৌরভ সোশ্যাল মিডিয়ায় তাঁর এবং ত্বরিতার বাবার ছবি পোস্ট করে নিজের মনের ভাব ব্যক্ত করেছিলেন। সে সময়ও সৌরভের পাশে থাকার বার্তা দিয়েছিলেন ত্বরিতা।

ত্বরিতা লিখেছিলেন, ‘পিতৃহীন দিবস হতে পারে না। ওরা সন্তানকে ছেড়ে কোথায় যাবে? আমি ছোট থেকে এটা ফিল করি আর প্রতি মুহূর্তে তার প্রমাণও পাই। হয়তো তোমায় দেখা দেবে না কিন্তু তোমাকে চিরজীবন আগলে রাখবে…। সেই ছোট্ট থেকে আমি সব আবদার বাবাকেই করি আর সব আবদার আমার বাবাই মেটায়… তুমিও তার প্রমাণ পাবে সেদিন আর কোনও কষ্ট থাকবে না…।’

বাবার প্রয়াণের পর সৌরভের অনেক দায়িত্ব বেড়ে গিয়েছে। স্ত্রী হিসেবে সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। নিজের কাছে মাথা উঁচু রেখে সে সব দায়িত্ব পালন করাই এখন একমাত্র কর্তব্য বলে মনে করেন ত্বরিতা।

বাংলা টেলিভিশন ত্বরিতার কর্মক্ষেত্র। বেশ কিছু ধারাবাহিকে কাজ করেছেন তিনি। সব সময় যে পছন্দের চরিত্রে অভিনয় সুযোগ এসেছে, তা নয়। তবে নিজেকে পজিটিভ রাখার চেষ্টা করেছেন তিনি। সাড়ে ১১ বছরে অনেক রকম অভিজ্ঞতার সাক্ষী হয়েছেন।

ব্যক্তি পরিচয়ে ত্বরিতা এখন তরুণকুমারের নাতবউ। স্বামী সৌরভ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ইন্ডাস্ট্রিতে কাজের সূত্রেই আলাপ। সেখান থেকে বন্ধুত্ব, প্রেম এবং বিয়ে। আপাতত সুখী দাম্পত্যে রয়েছেন তিনি। বিবাহসূত্রে এমন পরিবারের সদস্য ত্বরিতা, যে পরিবারকে অভিনয়ের কারণেই বাংলা তো বটেই, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরেও মানুষ চেনেন। ফলে অভিনয়ে নিজেকে পারদর্শী করে তোলা, আরও ভাল পারফর্ম করার চেষ্টা প্রতিনিয়ত রয়েছে অভিনেত্রীর।

আরও পড়ুন, Aishwarya Rai Rekha: ইন্ডাস্ট্রিতে ২০ বছর পূর্ণ করার পর ঐশ্বর্যাকে কী বলেছিলেন রেখা?