The Kerala Story: ২০০ কোটির ক্লাবে পৌঁছেই হঠাৎ বক্সঅফিসে ছন্দপতন ‘দ্য কেরালা স্টোরি’-র

The Kerala Story Box Office: ছবি বাতিলের বিরুদ্ধে সরব হয়ে আদালতের দ্বারস্থ হন ছবি নির্মাতারা। অবশেষে ছবি বন্ধের নির্দেশ খারিজ করেছে আদালত।

The Kerala Story: ২০০ কোটির ক্লাবে পৌঁছেই হঠাৎ বক্সঅফিসে ছন্দপতন 'দ্য কেরালা স্টোরি'-র
২০০ কোটির ক্লাবে পৌঁছেই হঠাৎ বক্সঅফিসে ছন্দপতন 'দ্য কেরালা স্টোরি'-র
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 5:28 PM

মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রে বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। এই ছবি নিয়ে দেশ জুড়ে বিতর্ক, চর্চার সাক্ষী থেকেছে দেশবাসী। মুক্তির পর থেকেই বক্সঅফিসে (Box Office)একের পর ছক্কা হাঁকিয়েছে এই ছবি। তবে এবার হঠাৎই ছন্দপতন। মুক্তির ১৯তম দিনে বক্সঅফিসে বড় ধাক্কার সম্মুখীন হল ‘দ্য কেরালা স্টোরি’। কী ঘটল হঠাৎ?

মে মাসের ৫ তারিখ প্রেক্ষাগৃহে মুক্তি পায় বিতর্কিত ছবি ‘দ্য় কেরালা স্টোরি’। আর বিতর্ককে সঙ্গী করে বক্সঅফিসে লাভের গ্রাফও বাড়ে চড়চড়িয়ে। মুক্তির তৃতীয় দিনে মাত্র ২৪ ঘণ্টায় ১৬.০৮ কোটির ব্যবসা করেছিল এই ছবি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি।  চতুর্থ দিন – ১০.০৭ কোটি পঞ্চম দিন – ১১.০৪ কোটি ষষ্ঠ দিন -১২ কোটি সপ্তম দিন – ১২.৫ কোটির ব্যবসা করে এই ছবি। ১৮তম দিনের মাথায় ছুঁয়ে ফেলে ২০০ কোটির ক্লাব। তবে ১৯ দিনের মাথায় মুখ থুবড়ে পড়ল ‘দ্য কেরালা স্টোরি’। ১৯তম দিনে বক্সঅফিসে ছবির মোট আয় ৪ কোটি, যা সাম্প্রতিক অতীতে এই ছবির সবচেয়ে কম আয়।

হঠাৎ কেন এমন ছন্দপতন? সেভাবে কোনও উত্তর নেই কারও কাছেই। বলিউডের অন্দরে কান পাতলে শোনা যায় মূলত দেশজোড়া বিতর্কই হলমুখী করেছিল দর্শককে। তবে এখন কি বিতর্ক থেকে বাঁচতেই আর হলমুখী হচ্ছেন না দর্শক? এই কয়েকদিন আগের কথা, মধ্য়প্রদেশের ইন্দোরে এক তরুণী প্রেমিকের সঙ্গে ‘দ্য় কেরালা স্টোরি’ দেখে বেরিয়ে অভিযোগ করেন, প্রেমিক তাঁকে ধর্ষণ করেছে। শুধু তাই-ই নয় ওই তরুণীকে জোর করে ধর্মান্তরিত করানোর চেষ্টা করা হয় বলেও অভিযোগ। তবে কি এইব ঘটনাই মানুষের মনে ভয় সৃষ্টি করছে? তৈরি হয়েছে ধোঁয়াশা। মুক্তির বাংলা সহ তামিলনাড়ুতে নিষিদ্ধ হয় এই ছবি। নবান্নে বসে এই ছবি বন্ধের ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এই ছবি রাজ্যের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করতে পারে এই আশঙ্কা করেই রাজ্যে বাতিল হয় ‘দ্য কেরালা স্টোরি’। ছবি বাতিলের বিরুদ্ধে সরব হয়ে আদালতের দ্বারস্থ হন ছবি নির্মাতারা। অবশেষে ছবি বন্ধের নির্দেশ খারিজ করেছে আদালত।