একহাত নিলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, লিখলেন, ‘মহানায়ক একটা প্রাইজ়…’

Ritwick Chakraborty: বুধবার ধনধান্য স্টেডিয়ামে পুরস্কার বিতরণীর সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন, "নাম খুঁজতে গিয়ে দেখি সবাইকেই প্রায় সম্মান জানিয়ে দিয়েছিল। নামই আর খুঁজে পাইনি। ২০১২ সাল থেকে এই অনুষ্ঠান আমরা করি। প্রসেনজিৎকে অভিনন্দন। ৪০ বছর ধরে ওঁর অবদান , আমাদের গর্ব। নচিকে আমি সবসময় বলি, নচি নাচি নাচি। আমরা রশিদকে হারিয়েছি। নচিকেতাকে বলেছি রশিদের জায়গাটা ধরতে।"

একহাত নিলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, লিখলেন, 'মহানায়ক একটা প্রাইজ়...'
...যা লিখলেন ঋত্বিক
Follow Us:
| Updated on: Jul 25, 2024 | 12:58 PM

বুধবার (২৪ জুলাই, ২০২৪) ছিল মহানায়ক উত্তমকুমারের মৃত্যুদিন। এদিন রাজ্য সরকার থেকে ‘মহানায়ক’ সম্মান পেয়েছেন অভিনেত্রী (বর্তমানে হুগলীর সাংসদ) রচনা বন্দ্যোপাধ্য়ায় এবং গায়ক নচিকেতা চক্রবর্তী। বিশেষ সম্মান পেয়েছেন তিনজন অভিনেতা–অম্বরীশ ভট্টাচার্য, শুভাশিস চক্রবর্তী এবং রুক্মিণী মৈত্র। ৪০ বছর বিনোদন জগতে অবদানের জন্য সম্মান পেয়েছেন ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এ সব দেখে বৃহস্পতিবার একটি মজার পোস্ট করেছেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। কী লিখেছেন তিনি?

ঋত্বিক তাঁর পোস্টে লিখেছেন, “এক ব্যক্তিকে বাজারের চায়ের দোকানে বলতে শুনলাম–মহানয়ক একটা প্রাইজ়, কিন্তু মহানায়ক উত্তমকুমার একটা মেট্রো স্টেশন এবং উত্তমকুমার বাংলার একটা বেস্ট হিরো।” তখনই পান দোকানের রেডিয়োতে গান কানে এল–‘তেরা ধেয়ান কিধর হ্যায়, তেরা হিরো ইধর হ্যায় …ইত্যাদি’।”

বুধবার ধনধান্য স্টেডিয়ামে পুরস্কার বিতরণীর সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন, “নাম খুঁজতে গিয়ে দেখি সবাইকেই প্রায় সম্মান জানিয়ে দিয়েছিল। নামই আর খুঁজে পাইনি। ২০১২ সাল থেকে এই অনুষ্ঠান আমরা করি। প্রসেনজিৎকে অভিনন্দন। ৪০ বছর ধরে ওঁর অবদান , আমাদের গর্ব। নচিকে আমি সবসময় বলি, নচি নাচি নাচি। আমরা রশিদকে হারিয়েছি। নচিকেতাকে বলেছি রশিদের জায়গাটা ধরতে।”

‘মহানায়ক’ সম্মানটি এ যাবৎ পেয়েছেন অভিনেতা-অভিনেত্রীরাই। গায়ক হিসেবে সেই পুরস্কার পেয়েছেন নচিকেতা। তাঁর প্রতিক্রিয়া জানার জন্য বুধবারই যোগাযোগ করে টিভি নাইন বাংলা ডিজিটাল। নচিকেতা বলেছেন, “অভিনয় শিল্প। গানও শিল্প। ফলে ‘মহানায়ক’ সম্মান আমাকে দেওয়া হয়েছে। এই সম্মান আসলে তিনিই পেতে পারেন, যিনি কোনও শিল্পে পারদর্শী। আমি তো অভিনয়ও করেছি। ৩-৪টে ছবিতে আমি নচিকেতা হয়েও অভিনয় করেছি। গান গেয়েছি।”

বিশেষ পুরস্কার পেয়ে আপ্লুত অম্বরীশ টিভি নাইন বাংলা ডিজিটালকে বলেছেন, “আমার দেখে খুবই অবাক লাগে, এত ব্যস্ততার মধ্যেও কিন্তু উনি আমাদের সিরিয়াল দেখতে ভোলেন না। আমি ‘রোশনাই’তে অভিনয় করি এখন। তিনি দেখেন। ‘খড়কুটো’ রিপিট হচ্ছে। সেটাও উনি দেখছেন।” অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায় বলেছেন, “ভীষণ ভাল লাগছে। বিশেষ করে মহানায়ক সম্মান পাওয়া এক আলাদা আবেগ। চেষ্টা করে গিয়েছি মানুষকে আনন্দ দেওয়ার, সকলের শুভেচ্ছা ভালবাসায় করেও যাচ্ছি।”