প্রয়াত স্বাতীলেখা সেনগুপ্ত, শোকের ছায়া শিল্পীমহলে

Swatilekha Sengupta death news: হাসপাতাল সূত্রে খবর, কিডনির সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন। ছিল অন্যান্য বার্ধক্যজনিত সমস্যাও। বুধবার সকালে হৃদরোগে আক্রান্ত হন তিনি।

প্রয়াত স্বাতীলেখা সেনগুপ্ত, শোকের ছায়া শিল্পীমহলে
স্বাতীলেখা সেনগুপ্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 4:04 PM

মন খারাপ টলিউডের।  প্রয়াত হলেন অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত, বয়স হয়েছিল ৭১। বুধবার দুপুর দু’টো পয়তাল্লিশ নাগাদ শহরের এক বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। হাসপাতাল সূত্রে খবর, কিডনির সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন। ছিল অন্যান্য বার্ধক্যজনিত সমস্যাও। বুধবার সকালে হৃদরোগে আক্রান্ত হন তিনি।

এ ব্যাপারে স্বাতীলেখার জামাই সপ্তর্ষি মৌলিকের সঙ্গে টিভিনাইন বাংলার তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, “অনেক দিন ধরেই ভুগছিলেন। আগের মাসের ২২ তারিখ থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। একটা স্ট্রোক হয়েছিল। কিডনিজনিত সমস্যাও ছিল। আজ সকাল থেকে সিআরটি প্রোটিন আবারও বেড়ে যায়। সেখান থেকেই আবার  একটা অ্যাটাক হয়।”

আরও পড়ুন- ‘স্বাতী কাকিমাও চলে গেলেন…ভালবাসাগুলো কার কাছে পাব আর?’ সৌমিত্র কন্যা পৌলমীর গলায় আক্ষেপের সুর

তাঁর মৃত্যুতে শোকের ছায়া সিনেমা এবং নাট্য জগতে। শোকের ছায়া অনুরাগীমহলেও। হঠাৎই এই খবরে স্তব্ধ শিল্পীমহল।

১৯৭০ সালে এলাহবাদে নাট্যচর্চা শুরু তাঁর। কলকাতায় নান্দীকার থিয়েটার গোষ্ঠীর সঙ্গে তিনি যুক্ত হন ১৯৭৮ সালে। ১৯৮৫ সালে সত্যজিৎ রায় পরিচালিত ‘ঘরে বাইরে’ ছবিতে ‘বিমলা’ হিসেবে পায় তাঁকে বাঙালি। সিনেমায় তাঁর দ্বিতীয় ইনিংস শুরু শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে। ২০১৫ সালে ‘বেলাশুরু’তে তাঁকে নতুনভাবে পায় বাঙালি দর্শক। কাজ করেছিলেন রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ ছবিতেও। কিন্তু তা মুক্তি পাওয়ার আগেই থেমে গেল জীবনের সুর।