“স্বাতী কাকিমাও চলে গেলেন…আদরগুলো কার কাছে পাব আর?” সৌমিত্র কন্যা পৌলমীর গলায় আক্ষেপের সুর

Swatilekha Sengupta death news: বাবা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে স্বাতীলেখার শেষ অভিনীত ছবি ‘বেলাশুরু’। তাঁরা আজ দু’জনেই নেই। কথাপ্রসঙ্গে পৌলমী বললেন....

“স্বাতী কাকিমাও চলে গেলেন…আদরগুলো কার কাছে পাব আর?” সৌমিত্র কন্যা পৌলমীর গলায় আক্ষেপের সুর
স্বাতীলেখা-পৌলমী।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2021 | 4:50 PM

তিন সপ্তাহ আগে ২২ মে পা দিলেন একাত্তরে। স্বাতীলেখা সেনগুপ্ত। আজ এল এক নির্মম খবর। তিনি আর নেই। শহরের এক বেসরকারি হাসপাতালে মারা গেলেন কিংবদন্তী অভিনেত্রী। টলিউডে আবারও খারাপ খবর। প্রয়াত হলেন অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত, বয়স হয়েছিল ৭১। বুধবার দুপুর দু’টোয় শহরের এক বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। হাসপাতাল সূত্রে খবর, কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। ছিল অন্যান্য বার্ধক্যজনিত সমস্যাও।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘বেলা শুরু’-তে শেষ অভিনয় অভিনেত্রীর। সৌমিত্রবাবু আর নেই। নেই তাঁর ‘বেলা শুরু-শেষের’ অর্ধাঙ্গিনীও। সৌমিত্রবাবুর মেয়ে পৌলমীর কণ্ঠে আবারও বিষণ্ণতা। tv9 বাংলার পক্ষ থেকে তাঁকে ফোনে ধরা হলে তিনি বলেন, “বাংলা থিয়েটারের অপূরণীয় ক্ষতি। শুধু অসাধারণ অভিনেত্রী ছিলেন তা তো নয়। একজন প্রতিভাবাণ মিউজিশিয়ান ছিলেন। ‘নান্দীকার’-কে যেভাবে এতগুলো বছর এগিয়ে নিয়ে গেছেন, তা সত্যিই আমায় অবাক করে। থিয়েটারের একটা বড় ক্ষতি হয়ে গেল। যখনই দেখা হয়েছে আমাকে ওঁর স্নেহ, ভালবাসা, আদরে ভরিয়ে দিয়েছেন। এমন ভালবাসা আর কোথায় পাব? কী ব্যবহার ছিলেন মানুষটির। আমার সোহিনীর জন্য খুব খারাপ লাগছে, রুদ্রকাকুর কথা ভেবে কষ্ট হচ্ছে। আমি জানি না আর কী বলব। ঘন্টার পর ঘন্টা আড্ডা মেরেছি নান্দীকার ফেস্টিভ্যাবে। কত গল্প সব মনে পড়ছে। অসাধারণ একজন মানুষ ছিলেন।”

স্বাতীলেখা-সোমিত্র।

বাবা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে স্বাতীলেখার শেষ অভিনীত ছবি ‘বেলাশুরু’। তাঁরা আজ দু’জনেই নেই। কথাপ্রসঙ্গে পৌলমী বললেন, “ছবিটা রিলিজ করার আগে বাবাও চলে গেলেন। আর সাত মাস পরে স্বাতীকাকিমা। কেউই দেখে যেতে পারল না বেলাশুরু। পরশুরাতে ইউটিউবে একসঙ্গে দুজনের সাক্ষাৎকার দেখছিলাম। ওঁদের বন্ধুত্ব বারবার চোখে পড়ছিল। আজ যে এমন খবর পাব, ভাবতে পারিনি। সত্যিই ভাবতে পারিনি।”

আরও পড়ুন প্রয়াত স্বাতীলেখা সেনগুপ্ত, শোকের ছায়া শিল্পীমহলে