Lakshmi Puja-Pallavi Chatterjee: পল্লবীর লক্ষ্মীপুজো, মা লক্ষ্মীর সঙ্গে প্রতিবার পূজিত হন মা রত্নাও

মাকেই আসল লক্ষ্মী মনে করেন পল্লবী। তাই প্রতিবার লক্ষ্মী মায়ের আরাধনা করার সময় তাঁর সিংহাসনে থাকে মা রত্নার ছবিও।

Lakshmi Puja-Pallavi Chatterjee: পল্লবীর লক্ষ্মীপুজো, মা লক্ষ্মীর সঙ্গে প্রতিবার পূজিত হন মা রত্নাও
অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়ের লক্ষ্মী পুজো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 5:11 PM

১৯-২০ অক্টোবর, এই দুই দিন মিলিয়ে এবারের লক্ষ্মী পুজো পালন করা হচ্ছে। কোজাগরী আরাধনার সেভাবেই তিথি পড়েছে এবার। অনেকে ১৯শে পুজো সেরে ফেলেছেন। অনেকেই করছেন ২০তে। ঠিক যেমন অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায় লক্ষ্মী পুজো সেরে ফেলেছেন ১৯ তারিখ সন্ধ্যাতেই।

মা লক্ষ্মীর বিগ্রহের সঙ্গে মা রত্না চট্টোপাধ্যায়ের ছবিও সিংহাসনে রেখেছেন পল্লবী

পল্লবীর লক্ষ্মী পুজোর উল্লেখযোগ্য বিষয় তাঁর ঠাকুর সাজানোর ধরন। মা লক্ষ্মীর বিগ্রহের ঠিক নীচেই মায়ের ছবি রাখেন তিনি। ছবিটি হঠাৎ দেখলেই মনে হবে লক্ষ্মী পুজোয় নিজের মাকেই পুজো করেন তিনি। এ প্রসঙ্গে TV9 বাংলাকে পল্লবী বলেছেন, “মা-ই আমার জীবনে দেখা লক্ষ্মী। দু’হাতে সংসার আগলেছেন। আমাকে ও আমার দাদাকে (অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) বড় করেছেন তিনি। অনেক আত্মত্যাগ আছে মায়ের। তাই প্রতি বছরই লক্ষ্মী দেবীর আরাধনা করার সময় মায়ের ছবি রাখি আসনে। মা-ই তো আসল লক্ষ্মী।”

আলপোনা দিয়েছেন পল্লবী, চলছে হোম।

আজ বুধবার, প্রচুর মানুষ লক্ষ্মী পুজো করছেন। তাই মঙ্গলবারই মায়ের পুজো করে ফেলেছেন পল্লবী। শুধু তাই নয়, একেবারে নিরিবিলিতে পুজো সেরেছেন তিনি। করোনা আবহের কারণেই আড়ম্বরহীন ছিল তাঁর পুজো।

খাওয়াদাওয়ার আয়োজন

নিজে হাতে সাজিয়েছেন মা লক্ষ্মীকে। আলপোনা গিয়েছেন বাড়িময়। নিজে হাতে করেছেন সমস্ত আয়োজন। নিজেই করেছেন যাবতীয় রান্না। ভোগে ছিল নানা ধরনের ভাজা, যেমন – পটল, বেগুন, আলু ভাজা। ছিল আলু-ফুলকপির তরকারি, লুচি, পোলাও, খিচুরি, জলপাইয়ের চাটনি, বড়ির তরকারি। হোম যজ্ঞ করে পুজো হয়। পুরোহিত এসে সংকল্প করেন।

আরও পড়ুন: Aparajita Adhya: লক্ষ্মী প্রতিমা সাজালেন নিজেই, কিন্তু আড়ম্বরহীন পুজো করলেন অপরাজিতাখৎ