Sreelekha Mitra: সাদা-কালোয় ভিন্ন রূপে শ্রীলেখা, ‘অভিযাত্রিক’-এর নতুন আঙ্গিকে অভিনেত্রী

Sreelekha Mitra: শ্রীলেখার কেরিয়ারে অন্যতম গুরুত্বপূর্ণ এই ছবি। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে ছবিটি। কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বাংলার দর্শকের জন্য।

Sreelekha Mitra: সাদা-কালোয় ভিন্ন রূপে শ্রীলেখা, ‘অভিযাত্রিক’-এর নতুন আঙ্গিকে অভিনেত্রী
শ্রীলেখা মিত্র। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 5:21 PM

সাদা-কালো ছবি। ঘোমটা মাথায়। লাজুক ভঙ্গি তাঁর। আয়নায় রয়েছে প্রতিবিম্ব। কিন্তু সে দিকে তাকিয়ে নেই তিনি। নিজের ঠিক এমন একটি ছবি সোমবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তাঁর আসন্ন ছবি ‘অভিযাত্রিক’-এর লুক সেটের ছবি। পরিচালক শুভ্রজিৎ মিত্র। শ্রীলেখার কেরিয়ারে অন্যতম গুরুত্বপূর্ণ এই ছবি। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে ছবিটি। কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে বাংলার দর্শকের জন্য।

শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অর্জুনের কেরিয়ারের অন্যতম ছবি ‘অভিযাত্রিক’। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষাংশ নিয়ে তৈরি হয়েছে এই ছবি। সত্যজিৎ রায় যেখানে অপু ট্রিলজি শেষ করেছিলেন, সেখান থেকেই এই ছবির চিত্রনাট্য শুরু করেছেন শুভ্রজিৎ। ‘অপু ট্রিলজি’র শেষ ছবি ‘অপুর সংসার’। অপু ও তাঁর পুত্র কাজলের মিলনে শেষ হয় গল্প। তারপর কী হল তাদের। সেই গল্পই বলবে ‘অভিযাত্রিক’। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন। বাবা তথা অভিনেতা সব্যসাচী চক্রবর্তী রয়েছেন তাঁর বন্ধুর ভূমিকায়। বাবা-ছেলে দু’জনেই অভিনেতা হলে তুলনা স্বাভাবিক ভাবেই চলে আসে। কিন্তু অর্জুন মনে করেন, তিনি বাবার মতো হতে পারবেন না। নিজের মতো কাজের চেষ্টা চালিয়ে যাবেন।

View this post on Instagram

A post shared by Sreelekha Mitra (@sreelekhamitraofficial)

সব্যসাচী এবং অর্জুন এর আগেও একসঙ্গে অভিনয় করেছেন। ধারাবাহিকের নাম ‘গানের ওপারে’। বাবা-ছেলের অদ্ভুত মিল। কেরিয়ারের প্রথম ধারাবাহিক ‘তেরো পার্বণ’-এ গোরা চরিত্রে অভিনয় করেছিলেন সব্যসাচী। আর তাঁর প্রথম সিরিয়াল ‘গানের ওপারে’তে অর্জুনের নাম ছিল গোরা।এ বার ফের তাঁদের একসঙ্গে দেখা যাবে ‘অভিযাত্রিক’-এ। আর এখানেই শ্রীলেখা মিত্রকে একেবারে ভিন্ন রূপে দেখবেন দর্শক।

চলতি বছরের দুর্গা পুজোয় বাড়ি থেকে বের হননি শ্রীলেখা। দুর্গা ঠাকুরের মুখ দেখেননি তিনি। কোনও নতুন পোশাক হয়নি তাঁর। পুজোর ঠিক আগেই বাবাকে হারিয়েছেন তিনি। বাড়িতেই একান্তে বাবার স্মৃতি আগলে কাটিয়েছেন। মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। এ বার চলে গেলেন বাবাও। কার্যত একা হয়ে পড়লেন তিনি। মা, বাবার ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার আইডল আমার মা, বাবা, আমার সব কিছু, আমি হারিয়ে ফেললাম।’ কখনও বা বাবার ফেসবুক পেজের লিঙ্ক শেয়ার করে শ্রীলেখার আকুতি, ‘আমি তোমায় ছেড়ে বাঁচবো কী করে বাবা, আমি তো পারছি না বাবা, আমায় নিয়ে যাও।’ মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা।

আরও পড়ুন, Tollywood: ভাইয়ের উপর যৌন নির্যাতন করেছেন দিদি! এমনই চরিত্রে দেখা যাবে সঙ্ঘশ্রীকে