বিবাহ অভিযানে আপাতত ‘মার্কড সেফ’, তাহলে কবে বিয়ে করছেন তিন কন্যে?

এই তিন কন্যে তো সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন 'সেফ' থাকার। কিন্তু বাকিরা?

বিবাহ অভিযানে আপাতত ‘মার্কড সেফ’, তাহলে কবে বিয়ে করছেন তিন কন্যে?
তিন অভিনেত্রী আপাতত বিবাহ অভিযানে নেই। অলঙ্করণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 1:07 PM

‘বন্ধুরা তো সকলে বিয়ে (wedding plan) করে নিল, তুই কবে করবি?’

‘হ্যাঁ রে, এখন তো রোজগারও ভালই হচ্ছে। লোকে চেনেও তোকে। তাহলে আর দেরি করছিস কেন, এবার বিয়েটা করে ফেল।’

‘সকলের বিয়েতে খেয়ে বেড়াচ্ছিস, এবার তুইও খাওয়া।’

লাল বেনারসি। সোনার গয়না। ফুলের সাজ। মেনুতে বিরিয়ানি বা চাইনিজ। ব্রাইডাল মেক-আপ আছে। তত্ত্ব সাজানো আছে। নতুন সংসার শুরুর আগের টেনশন, মনকেমন, উত্তেজনা সব আয়োজনেই ওল্ড নর্ম্য়ালের ছোঁয়া। নিউ নর্ম্য়ালে শুধু বদলে গিয়েছে নিমন্ত্রিতের তালিকা। আহা! সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কথা ভুললে চলবে না!

আরও পড়ুন, অভিষেক বচ্চনের কোন কোন সিক্রেট শেয়ার করল ইনায়ৎ?

তার মধ্যেও সানাই তো বাজবেই। বাজছেও। কিন্তু একইসঙ্গে উপরের প্রশ্নবাণও ধেয়ে আসছে অবিবাহিতদের দিকে। সেলেব মহলে খোঁজ নিয়ে মিলল তার স্পষ্ট আভাস। এ হেন প্রশ্নবাণ থেকে বাঁচতেই রীতিমতো সোশ্যাল মিডিয়ায় স্টেটাস দিয়ে ফেলেছেন অভিনেত্রী অলিভিয়া সরকার (Alivia Sarkar)। কয়েকদিন আগে তিনি ফেসবুকে স্টেটাস দিয়েছেন, ‘মার্কড সেফ ডিউরিং ২০২০ ম্যারেজ ওয়েভ।’

ঠিক যেভাবে কোনও বিপদ হলে সোশ্যাল মিডিয়ায় ‘মার্কড সেফ’ স্টেটাস দেওয়াটা এখন কার্যত রেওয়াজে পরিণত হয়েছে, সেই কায়দাতেই স্টেটাস দিয়েছেন তিনি! হলটা কী?

alivia

ফেসবুকে ঠিক এমন স্টেটাসই দিয়েছিলেন অলিভিয়া।

প্রশ্ন শুনেই হেসে ফেললেন অলিভিয়া। হাসতে হাসতে বললেন, “আসলে হঠাৎ করেই ২০২০-তে চেনা-জানা অনেকে বিয়ে করছেন। আমি কবে বিয়ে করব, সে প্রশ্ন লাগাতার শুনতে হয়। তাই-ই স্টেটাস দিয়ে দিলাম। সকলকে সোশ্যালি জানিয়ে দিলাম, এখনই বিয়ে করছি না। আগামী বছরেও কোনও প্ল্যান নেই।” বিয়ে ব্য়াপারটা কি তাহলে বিপদের মতো? মানে না-করলে তবেই নিরাপদ বা ‘সেফ’ থাকা যায়? অলিভিয়ার উত্তর, “আমার একটা সম্পর্ক ছিল। সেটা ভেঙে গিয়েছে অনেকদিন হল। আপাতত বিয়ে নয়, কাজ নিয়ে ভাবছি। অনেক রকম কাজ করতে চাই। বিয়ে যখন করব, জানিয়ে দেব। আর স্টেটাস দেখার পরেও যদি কেউ প্রশ্ন করেন, তাহলে সত্যিই আমি নিরুত্তর।”

আরও পড়ুন, বউ বলেছে, এতদিন তো আমি জানতামই, এবার গোটা পৃথিবী জানে ‘মকবুল’ কত অনুগত: সাজি চৌধুরি

কয়েক দিন আগে পর্যন্তও টলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলার থাকা অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য বান্ধবী মধুরিমা গোস্বামীর সঙ্গে সামাজিক বিয়ে সেরে ফেললেন নভেম্বরের শেষে। তাঁদের বিয়ে দিয়েই কার্যত ইন্ডাস্ট্রির ২০২০-র স্লগ ওভারের ‘বিবাহ অভিযান’-পর্ব শুরু হয়েছে। কিন্তু এই টুর্নামেন্টে আপাতত নাম লেখাতে চান না অভিনেত্রী ইশা সাহা (Ishaa Saha)। না! অলিভিয়ার মতো তিনি স্টেটাস দেননি বটে। তবে স্ট্রেট ব্যাটে ছক্কা হাঁকিয়ে বললেন, “ও (অলিভিয়া) তো ২০২০-তে সেফ মার্ক করেছে। আমি আগামী পাঁচ বছরের জন্য সেফ মার্ক করে দিচ্ছি এখনই। সিরিয়াসলি বলছি, কবে বিয়ে করব, এ প্রশ্ন আমাকেও বহুবার শুনতে হয়। কিন্তু এখন জমিয়ে কাজ করব। বিয়ের প্ল্যান পাঁচ বছর পরে।”

বছর তিনেকের প্রেমের পর হইহই করে সদ্য সামাজিক ভাবে একসঙ্গে জীবন কাটানোর প্রমিস করে ফেললেন অভিনেতা জুটি দেবলীনা কুমার এবং গৌরব চট্টোপাধ্যায়। তাঁদের বিয়ের অ্যালবামে সোশ্যাল মিডিয়ায় লাইক, শেয়ার, কমেন্ট নিয়ম করে করলেন অনুরাগীরা। টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা জুটি নীল এবং তৃণাও বিয়ের দিন ঘোষণা করে দিয়েছেন: ২০২১-র শুরুর দিকেই। টেলিভিশনের আরও এক পরিচিত জুটি প্রমিতা এবং রুদ্রজিৎও বিয়ের পরিকল্পনা করেছেন আগামী কয়েক মাসের মধ্যেই। কিন্তু এই লিস্টে এখনই নাম তুলতে চান না টলিউডের আর এক জুটি অনিন্দিতা বসু (Anindita Bose) এবং সৌরভ দাস। তাঁদের প্রেমের খবর সকলেরই জানা। কিন্তু বিয়ে প্রসঙ্গে অনিন্দিতার উত্তর, “এই তো সবে আমরা একসঙ্গে একটা বাড়ি নিলাম। সেটাই সাজাই ভাল করে এখন। আর দু’জনেরই কাজের ব্যস্ততা রয়েছে। ফলে বিয়ে নিয়ে এখনই কিছু ভাবিনি।”

এই তিন কন্যে তো সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ‘সেফ’ থাকার। ‘ম্যারেজ ওয়েভ’ ঠেকাতে আর কে, কোন পন্থা নেন, দেখার এখন সেটাই।