মুম্বইয়ে ছবি তৈরি করছেন, তাই হোম গ্রাউন্ডের চাপ নেই; অনীকের এই মন্তব্যে কী বললেন সৃজিত?

মহিলা ক্রিকেটার মিতালী রাজের জীবনী নিয়ে ছবি তৈরি করছেন বাঙালি পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়। হিন্দি ছবি। 'শাবাস মিঠু'। ছবিতে মিতালীর চরিত্রে অভিনয় করবেন তাপসী পান্নু।

মুম্বইয়ে ছবি তৈরি করছেন, তাই হোম গ্রাউন্ডের চাপ নেই; অনীকের এই মন্তব্যে কী বললেন সৃজিত?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 9:39 PM

খেলা নিয়ে ছবি। খেলার ছলেই শুরু করা যাক। ক্রিকেটে বা যে কোনও খেলায় কী হয়? বাড়ির গ্রাউন্ডে খেললে অনেক বেশি চাপে থাকতে হয় হোম টিমকে। কেননা, খেলা দেখতে আসেন নিজের মানুষরাই। প্রত্যাশা পূরণের একটা বাড়তি দায়িত্ববোধ থাকে খেলোয়াড়ের কাঁধে। ঠিক সেরকমই, বাংলা ছেড়ে যদি বাইরে কেউ কাজ করতে যান, বাংলার মানুষ তাঁর কাজ নিয়ে ততটা নালিশ করার বা মাথা ঘামানোর অবকাশ পান না। কিন্তু সোশ্যাল মিডিয়ার যুগে কি আর সেসব বিষয় ধামাচাপা পড়ে থাকে?

এখানে খেলোয়াড়ের নাম সৃজিত মুখোপাধ্যায়। বাংলার হোম ড্রাউন্ডে তিনি বহুবার খেলেছেন। বহু সিনেমা তৈরি করেছেন বাংলার জন্য। কিন্তু মাঝেমধ্যে তিনি মুম্বইয়ের গ্রাউন্ডেও খেলতে চলে গেছেন। ইদানিং, ভিন রাজ্যে খেলার প্রবণতা আরও বেড়েছে পরিচালকের। এক সময় হিন্দিতে তৈরি করেছিলেন তাঁরই ‘রাজকাহিনি’র রিমেক ‘বেগম জান’। তারপর লম্বা গ্যাপ। ফের বলিউডে নিজের জমি শক্ত করার লড়াইয়ে নেমেছেন সৃজিত। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে অ্যান্থোলজি সিরিজ ‘রে’। সেখানে দুটি গল্পের পরিচালনা করেছেন সৃজিত। তৈরি করছেন মহিলা ক্রিকেটার মিতালী রাজের বায়োপিক ‘শাবাস মিঠু’। বলিউডের কাস্ট। মিতালীর চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু। ছবির জন্য অক্টোবর পর্যন্ত মুম্বইতেই থাকবেন সৃজিত। শুটিংও শুরু করেছেন সম্প্রতি। ক্ল্য়াপের ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

আর তাঁর সেই পোস্টেই পরিচালক অনীক দত্ত কমেন্ট করেছেন। লিখেছেন, “তোমার তো হোম গ্রাউন্ডে খেলার প্রেশার নেই। কেননা হোম গ্রাউন্ডের ক্রাউড সেখানে নেই। শুভ কামনা রইল”। অনীকের এই কমেন্টের উত্তরে সৃজিত লেখেন, “না না, হোম ক্রাউড আছে। তাঁরা ভীষণভাবে আছেন সোশ্যাল মিডিয়ায় উপস্থিত।”

আরও পড়ুন“ছবি চললে অনেক ডিভোর্স হবে”: নিজের কোন ছবির উদ্দেশ্যে বলেছিলেন করণ

আরও পড়ুনশির কোরমার স্বাদ পাবে মেলবোর্ন, খাওয়াবেন শাবানা আজমি, স্বরা ভাস্কর ও দিব্যা দত্ত