বছরের শুরুতেই বিপদ, দুর্ঘটনার কবলে অঙ্কুশ হজরা

কথায় বলে, 'সব ভাল তাঁর, শেষ ভাল যার'--- আর যদি শুরুটাই হয় খারাপ দিয়ে তবে? ঠিক এমনটাই ঘটেছে অভিনেতা অঙ্কুশ হাজরার সঙ্গে। বছরের শুরুতেই তিনি দুর্ঘটনার কবলে। অঙ্কুশ প্রযোজিত ও অভিনীত হাইবাজেট ছবি মির্জার শুটিং করতে গিয়ে চোট পেয়েছেন অভিনেতা।

বছরের শুরুতেই বিপদ, দুর্ঘটনার কবলে অঙ্কুশ হজরা
অঙ্কুশ হাজরা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2024 | 2:31 PM

বছরের যে দিনটা শুরু হওয়ার কথা, ‘হ্যাপি’ দিয়ে, সেই দিনই যদি ধেয়ে আসে দুঃসংবাদ, তাহলে? অভিনেতা অঙ্কুশ হাজরার সঙ্গে যা ঘটল, তাতে তাঁর নিউ ইয়ারের শুরুটা আর যাই-ই হোক, অন্তত ‘হ্যাপি’ নোটে হল না, সেটা বলাই যায়। কেন হচ্ছে এমন কথা? উত্তর: বছরের শুরুতেই দুর্ঘটনার কবলে পড়েছেন অঙ্কুশ। তাঁরই নিজস্ব প্রযোজনায় নির্মিত হাই-বাজেট ছবি ‘মির্জ়া”র শুটিং করতে গিয়ে চোট পেয়েছেন অভিনেতা (এ ছবিতে তিনি অভিনয়ও করছেন)। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করে অঙ্কুশ লিখেছেন, “এভাবেই আমার ২০২৪ শুরু হল। ‘মির্জ়া’র স্টান্ট করতে গিয়ে একাধিক চোট আমি পেয়েছি।” কেমন আছেন তাহলে দুর্ঘটনাগ্রস্ত অভিনেতা এখন?

চিকিৎসক অঙ্কুশকে বা তাঁর পরিবারকে অভিনেতার শারীরিক অবস্থা সম্পর্কে কী বলেছেন, সে খবর মেলেনি আপাতত। তবে অঙ্কুশ নিজেই তাঁর পোস্টে তাঁর ‘একাধিক চোট’ পাওয়া শরীর সম্পর্কে একপ্রকার আপডেট (প্রকারান্তরে যাকে ইঙ্গিতও বলা চলে) দিয়েছেন। অভিনেতা লিখেছেন, ”

কিন্তু এই চোট সহ্য করে নেব। কারণ, ২০২৪ আমার কাছে স্মরণীয় হতে চলেছে। ‘মির্জ়া’ মুক্তি পাবে। আর এই ছবির জন্য নিজের ঘামরক্ত সবই দিয়ে দেব।” অভিনেতার এই ‘সহ্য করে নেব’ মানসিকতার পিছনে যে জেদ, তা ভক্তদের একটা বড় অংশকে করেছে উজ্জীবিত। ‘বাংলা ছবির পাশে’ দাঁড়াতে যেখানে ইন্ডাস্ট্রির তরফে বারবার দর্শকদের অনুরোধ জানানো হয়, সেখানে খোদ এক অভিনেতা-প্রযোজকের এহেন জেদি মনোভাবকে স্বাগত জানিয়েছে টলিউডের একাংশ। দুর্ঘটনায় আহত অভিনেতা এরপর দর্শকের উদ্দেশে লিখেছেন, “শুধু সবার ভালবাসা দরকার। সবাইকে নতুন বছরের অনেক শুভেচ্ছা। আমার বৃহত্তর পরিবার হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ।”

View this post on Instagram

A post shared by Ankush (@ankush.official)

তবে বছরের শুরুতে শুধু অঙ্কুশই নন, ‘মির্জা’র এই স্টান্ট শুট করতে গিয়ে চোট পেয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা সেনও। ওই ছবিতে অভিনয় করবেন তিনিও। প্রসঙ্গত, মির্জার মধ্যে দিয়েই প্রযোজক হিসেবে অভিষেক ঘটছে অঙ্কুশের। এই ছবির জন্য কম ঝক্কি পোহাতে হয়নি তাঁকে। সহ-প্রযোজকের সঙ্গে মতের অমিল হওয়ার একাই ‘মির্জা’র কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। প্রসঙ্গত, ২০২৩-এর পুজোয় মুক্তি পাওয়া ছবি ‘রক্তবীজ’ (পরিচালনা শিবপ্রসাদ-মুখোপাধ্যায় ও নন্দিতা রায়)-এ ‘গোবিন্দ দাঁত মাজে না’ আইটেম সং-এর মাধ্যমে অঙ্কুশের পর্দায় আবির্ভাব এবং তারপর ছবির অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় মুগ্ধ করেছে ভক্তদের। অনেকেরই মতে, যে কোনও কারমেই হোক ডান্সার অঙ্কুশের তুলনায় অভিনেতা অঙ্কুশ ‘আন্ডার রেটেড’ অর্থাৎ একপ্রকার উপেক্ষিত। গত বছর ‘শিকারপুর’ ওয়েব সিরিজ়ে অভিনয়ের পর এই ‘আন্ডার রেটেড’ অঙ্কুশ ইন্ডাস্ট্রির তাবড় পরিচালক-প্রযোজককে কার্যত অবাক করে দিয়েছিলেন। দর্শকদের মনে তাঁর প্রযোজিত প্রথম ছবি ‘মির্জ়া’ কতটা আঁচড় কাটে, তাই-ই এখন দেখার।