বাবার সঙ্গে কাজ করা মানেই শেখার সুযোগ: অর্জুন চক্রবর্তী

শুভ্রজিৎ মিত্রের ছবি ‘অভিযাত্রিক’। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন। সব্যসাচী রয়েছেন তাঁর বন্ধুর ভূমিকায়।

বাবার সঙ্গে কাজ করা মানেই শেখার সুযোগ: অর্জুন চক্রবর্তী
অর্জুন চক্রবর্তী।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 9:28 PM

বাবা তাঁর কাছে রোল মডেল। সেই বাবার সঙ্গেই সাদা-কালো ফ্রেমে ধরা পড়েছেন তিনি। অর্থাৎ অভিনেতা (Actor) সব্যসাচী চক্রবর্তীর ছোট ছেলে অর্জুন চক্রবর্তী (Arjun Chakrabarty)। তবে এ ছবি বাস্তবের নয়। পর্দার। বাবার সঙ্গে কাজ করা যে সব সময়ই স্পেশ্যাল, তা আরও একবার স্বীকার করে নিলেন অর্জুন।

শুভ্রজিৎ মিত্রের ছবি ‘অভিযাত্রিক’। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন। সব্যসাচী রয়েছেন তাঁর বন্ধুর ভূমিকায়। সোশ্যাল মিডিয়ায় এই ছবির ‘বিহাইন্ড দ্য সিন’-এর একটি মুহূর্ত শেয়ার করে অর্জুন লিখেছেন, ‘বাবার সঙ্গে কাজ করা মানেই অনেক কিছু শেখার সুযোগ।’

View this post on Instagram

A post shared by Arjun Chakrabarty (@arjunchakrabarty)

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষাংশ নিয়ে তৈরি হয়েছে এই ছবি। সত্যজিৎ রায় যেখানে অপু ট্রিলজি শেষ করেছিলেন, সেখান থেকেই এই ছবির চিত্রনাট্য শুরু করেছেন শুভ্রজিৎ। দিতিপ্রিয়া রায় রয়েছেন অপর্ণার চরিত্রে। লীলার ভূমিকায় অভিনয় করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। এই ছবির নিবেদক জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক মধুর ভাণ্ডারকর। মুক্তির আগেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে এই ছবি।

আরও পড়ুন, আয়রার জন্য গর্বিত সৃজিত, শেয়ার করলেন খুশির মুহূর্ত

পরিচালক আগেই জানিয়েছিলেন, তিনি অগ্রজদের কাজের সঙ্গে তুলনা চান না। নিজের মতো করে ছবি তৈরি করেছেন। দর্শক তাঁর কাজের প্রশংসা বা সমালোচনা করলে তিনি মাথা পেতে নেবেন। কিন্তু তুলনাতে আপত্তি রয়েছে তাঁর। ঠিক যেমন বাবার সঙ্গে তুলনা পছন্দ নয় অর্জুনেরও। বাবা-ছেলে দু’জনেই অভিনেতা হলে তুলনা স্বাভাবিক ভাবেই চলে আসে। কিন্তু অর্জুন মনে করেন, তিনি বাবার মতো হতে পারবেন না। নিজের মতো কাজের চেষ্টা চালিয়ে যাবেন।