পরীক্ষা দিয়ে ফার্স্ট ক্লাস হলেন মেঘলা; পরীক্ষা না দেওয়া পডুয়াদের নিয়ে তৈরি ট্রোলারদের করলেন কটাক্ষ

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন বিদীপ্তা চক্রবর্তী ও বিরসা দাশগুপ্তর কন্যা মেঘলা দাশগুপ্ত। পারফর্মিং আর্টসে ফার্স্ট ক্লাস পেয়েছেন তিনি। ভার্চুয়াল মাধ্যমে পরীক্ষা দিয়েছিলেন। এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট ঘিরে ছাত্রছাত্রীদের নিয়ে নানাবিধ ট্রোল ও মিমের তীব্র নিন্দা করেন মেঘলা।

পরীক্ষা দিয়ে ফার্স্ট ক্লাস হলেন মেঘলা; পরীক্ষা না দেওয়া পডুয়াদের নিয়ে তৈরি ট্রোলারদের করলেন কটাক্ষ
বাঁ দিক থেকে বিরসা দাশগুপ্ত ও মেঘলা দাশগুপ্ত (সৌ: মেঘলা দাশগুপ্তর ফেসবুক অ্যাকাউন্ট)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 6:12 PM

দাশগুপ্ত পরিবারে আজ আনন্দের দিন। স্নাতক হলেন বাড়ির বড় মেয়ে, অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী ও বিরসা দাশগুপ্তর কন্যা মেঘলা দাশগুপ্ত। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে পারফর্মিং আর্টসে ফার্স্ট ক্লাস পেয়ে গ্র্যাজুয়েট হলেন তিনি। ১০-এর মধ্যে পেয়েছেন ৭.২৫। মেয়ের পাশ করার খবর আনন্দের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বিরসা।

 

View this post on Instagram

 

A post shared by Birsa Dasgupta (@birsadasgupta)

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন ইউনিভার্সিটির ক্লাস করতে পারেননি মেঘলা ও তাঁর সহপাঠীরা। পরীক্ষাও দিতে হয়েছে ভার্চুয়াল মাধ্যমেই। এমনকী, সমাবর্তন অনুষ্ঠানও হবে না তাঁদের। TV9 বাংলার পক্ষ থেকে মেঘলার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমাদের কাছে এটা লজ্জা, যে আমরা সশরীরে পরীক্ষা দিতে যেতে পারিনি। কনভোকেশনও আমাদের হবে না। এটা আমাদের বড়সড় মিস। দেড় বছর বাড়িতে বসেই গ্র্যাজুয়েট হয়ে গেলাম। আমাদের আগের ব্যাচের সঙ্গেও এমনটাই হয়েছে। পরের ব্যাচের সঙ্গে আশা করি এটা হবে না। কিন্তু আমি খুশি, যে পরীক্ষা দিয়ে ভাল মতো পাশ করতে পেরেছি।”

করোনার জন্য এবছর রাজ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। রেজাল্ট বেরিয়েছে। এবং দেখা গিয়েছে, মাধ্যমিকে ৭৯ জন ও উচ্চমাধ্যমকে ৮৬ জন প্রথম স্থান দখল করেছে। এর ফলে ছাত্রছাত্রীদের নিয়ে বিস্তর ট্রোল হয় সোশ্যাল মিডিয়ায়। বিষয়টি মেঘলারও নজর এড়ায়নি। যদিও তিনি সোশ্যাল মিডিয়ায় তেমন অ্যাকটিভ নন। মাঝেমধ্যে পোস্ট করেন কিছু লেখা বা ছবি। তবে ছাত্রছাত্রীদের ট্রোল করার বিষয়টির তীব্র নিন্দা করেছেন TV9 বাংলার কাছে। বলেছেন, “এখানে তো ছাত্রছাত্রীদের কোনও দোষ ছিল না। সত্যি না জেনেই মানুষ এখন সোশ্যাল মিডিয়ায় অনেককিছু পোস্ট করেন। মিম শেয়ার করার একটা কালচার তৈরি হয়ে গিয়েছে। এই মজাগুলো যে করছে তাকে হয়তো আনন্দ দিচ্ছে, কিন্তু অপরদিকের মানুষটি যখন দিনে ১০-২০বার জিনিসগুলো দেখছেন কিংবা শুনছেন, তাঁর কতখানি মানসিক স্বাস্থ্য ক্ষতিগ্রস্থ হচ্ছে বলুন। এটা কি কেউ ভেবে দেখেছে? এটা মানুষের দায়িত্বজ্ঞানহীনতা ছাড়া কিছুই নয়।”

গ্র্যাজুয়েট হওয়ার পর কী পরিকল্পনা আছে মেঘলার জানালেন সেটাও। তাঁর এই মুহূর্তে মাস্টার্স করার কোনও পরিকল্পনা নেই। অভিনয়ের দিকেই মন দিতে চান অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তীর জ্যেষ্ঠ কন্যা। এর আগে ‘লোডশেডিং’ ছবিতে ঋদ্ধি সেনের বিপরীতে অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন মেঘলা। সুদীপা বসুর পরিচালনায় মঞ্চে ‘লজ্জা তীর্থ’ নাটকেও অভিনয় করেছেন। ক্যামেরার পিছনে বাবা বিরসা দাশগুপ্তর ওয়েব সিরিজ ‘ব্ল্যাক উইডো’তে সহকারী পরিচালকের কাজ করেছেন।

আরও পড়ুনইন্সটাগ্রাম পোস্টে মুখ্যমন্ত্রীকে ভুলভাবে সম্বোধন দেবলীনার, ফলোয়ারের মেসেজে শুধরালেন ভুল 

রাজকাণ্ডে নির্দোষ শিল্পা; মনে করেন ‘হাঙ্গামা টু’-এর প্রযোজক রতন জৈন