রাজা-মাম্পিকে ভালবাসার অর্থ যদি সহ অভিনেতাদের অপমান করা হয় তবে চাই না এ ভালবাসা: রাহুল

দেশের মাটি নিয়ে এই বিতর্ক আজকের নয়। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে ওই ধারাবাহিকে রয়েছেন একাধিক চেনা মুখ। রাহুল-রুক্মা ছাড়াও রয়েছেন তথাগত-পায়েলের মতো ইন্ডাস্ট্রির পুরনো অভিনেতারাও। ধারাবাহিকের রয়েছে নানা ট্র্যাক।

রাজা-মাম্পিকে ভালবাসার অর্থ যদি সহ অভিনেতাদের অপমান করা হয় তবে চাই না এ ভালবাসা: রাহুল
দেশের মাটির জুটিরা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 12:47 AM

দিনের পর দিন সহ অভিনেতা-অভিনেত্রীদের অপমান। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে গায়ের রঙ, কথা বলার ধরন– কিছুই যেন বাদ নেই। নেটমাধ্যমে ধ্বস্ত হচ্ছেন সহকর্মীরা, যা দেখে চুপ থাকতে পারলেন না অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় , যিনি এই মুহূর্তে দেশের মাটি ধারাবাহিকে ‘রাজা’ চরিত্রে অভিনয় করছেন। চুপ থাকলেন ওই ধারাবাহিকেরই মাম্পি চরিত্রে অভিনয় চালিয়ে নিয়ে যাওয়া রুক্মা রায়ও।

দেশের মাটি শুরু হওয়ার পর থেকেই দর্শকের একাংশের পছন্দ রাজা-মাপি জুটি। তাঁদের আনন্দে ফেসবুকে গদগদ পোস্ট, তাঁদের বিরহে চোখে জল আসে ভক্তদের। ধারাবাহিকের প্লট বলছে সম্প্রতি নানা সমস্যার সম্মুখীন হয়েও সাতপাকে বাঁধা পড়েছেন তাঁরা। উচ্ছ্বাসে যেন উপচে পড়েছে ‘রাম্পি’ ভক্তকুলের। রাজা-মাম্পিকে দেওয়া তাঁদের আদরের নাম ‘রাম্পি’। এত অবধি সব ঠিকই ছিল। কিন্তু রাম্পি ফ্যানের একাংশ অতি আনন্দে শুরু করেছে ধারাবাহিকটির অন্যান্য জুটিকে অপমান। শুরু হয়েছে কুৎসিত ট্রোলও। এই ট্রোলিংয়ের সবচেয়ে বড় শিকার ধারাবাহিকের অন্যতম মুখ্য চরিত্র শ্রুতি দাস ওরফে নোয়া ও দিব্যজ্যোতি ওরফে কিয়ান। তাঁদের জুটিকে কেন্দ্র করে ফেসবুক প্লাবিত হচ্ছে নানা ধরনের নেতিবাচক মন্তব্যে। শ্রুতি আগেই প্রতিবাদ জানিয়েছিলেন এ নিয়ে। ফেসবুকে করেছিলেন ঝাঁঝালো পোস্ট। লাভ হয়নি। এ বার সেই সব ব্যক্তিদের উদ্দেশ্যে ক্ষোভ উগরে দিলেন রাহুল।

একটি পোস্টে রাহুল লিখেছেন, ” অনেকদিন অনেক কিছু সহ্য করছি,কিন্তু রাজা-মাম্পি কে ভালোবাসার অর্থ যদি হয় আমার সহ অভিনেতা/অভিনেত্রীদের অপমান করা…রক্ষে করুন,চাই না এমন ভালোবাসা”। রাহুলের সমর্থনে এগিয়ে এসেছেন রুকমাও। তিনি লিখেছেনম “ঠিক কথা বলেছ, সব কিছুর একটা লিমিট থাকা উচিত।” আর শ্রুতি? রাহুলের পোস্টে কমেন্ট করতে দেখা গিয়েছে তাঁকেও। তিনি লিখেছেন, “তোমার মতো কো-অ্যাক্টররা পাশে থাকলে অনেক কটুকথা গা-সওয়া করে নিতে ইচ্ছে হয়।”

জুন মাসের শেষ দিকে একটি পোস্ট করেছিলেন শ্রুতি। লিখেছিলেন, “আবার ও ক্রমাগত ‘নোয়া কে নায়িকা মানছি না মানব’ মার্কা পোষ্টে আমার নিউজ ফিড নোংরা হচ্ছে। ‘বয়কট স্টার জলসা’, ‘বয়কট দেশের মাটি’ এসব আমায় শুনিয়ে খুব একটা আশানুরূপ ফল পাবেন বলে মনে হয়না। আমি নায়িকা হতে আসিনি, অভিনেত্রী হতে এসেছি।” শ্রুতি যোগ করেন, “TAG Shruti Das TO REACH OUR WORDS TO HER’ বলে কোনো লাভ নেই। সুস্থতা কামনা করি।”

দেশের মাটি নিয়ে এই বিতর্ক আজকের নয়। লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যে ওই ধারাবাহিকে রয়েছেন একাধিক চেনা মুখ। রাহুল-রুক্মা ছাড়াও রয়েছেন তথাগত-পায়েলের মতো ইন্ডাস্ট্রির পুরনো অভিনেতারাও। ধারাবাহিকের রয়েছে নানা ট্র্যাক। সেই ট্র্যাকের উপরেই ভিত্তি করে কখনও রাহুল-রুক্মার কেমিস্ট্রি পেয়ে যায় প্রাধান্য আবার কখনও বা শ্রুতি-দিব্যজ্যোতি জায়গা পান গোটা এপিসোড জুড়ে।

আরও পড়ুন- সৃজলা হাফ-মেক্সিকান, জন্মেছে ও দেশেই, তাও ওর বাংলা উচ্চারণে আমি মুগ্ধ: রোহন

এর আগেও এই নিয়ে এক পোস্ট করেছিলেন শ্রুতি। লিখেছিলেন, “ওই ধারাবাহিক তথাকথিত হিরোহিরোইন ভিত্তিক নয়। এখানে নোয়া-কিয়ান, রাজা-মাম্পি, ডোডো-উজ্জয়িনী, দাদান-ঠাম্মি, বৌরানী-জেঠুমনি সবাই হিরো-হিরোইন”। তিনি যোগ করেছিলেন, “এসব বলেও আমার মনোবল ভাঙবে না। কিন্তু রোজরোজ এত মানুষের মৃত্যু গুলো আমার মনোবল ভেঙে দিচ্ছে, মানসিক ভাবে একটু প্রপার মানুষ হওয়ার চেষ্টা করুন প্লিজ। শারীরিক ভাবে হলে এক্সট্রা দু-টো পা যুক্ত হয়ে একটু পশুদের মত অবলা হতে বলতাম।” তবে এ সব কিছু পরেও ট্রোলিং থেমেও থামে না। শ্রুতি প্রতিবাদ করেছিলেন, এ বার প্রতিবাদ অনস্ক্রিন ‘রাজা’রও।