মনের স্বাধীন চিন্তাই তাঁর কাছে আসল স্বাধীনতা, জানালেন নুসরত

Nusrat Jahan: নুসরত লিখেছেন, কোনও বিভাজন, বিভাগ ছাড়াই যে উন্মাদনা, তা তাঁর কাছে স্বাধীনতা। মনের চিন্তা, অনুভূতি, প্রতি অনুভূতি এবং হৃদয় তাঁর কাছে আসল স্বাধীনতা।

মনের স্বাধীন চিন্তাই তাঁর কাছে আসল স্বাধীনতা, জানালেন নুসরত
নুসরত জাহান।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 3:23 PM

কমলা, সাদা, নীল, সবুজ চূড়ি রয়েছে হাতে। সাদা সালোয়ার কামিজ, সঙ্গে নীল সাদা ওড়না। খোলা চুল, মানানসই মেকআপে নিজেকে স্বাধীনতা দিবসের দিল তুলে ধরলেন অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান। সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি পোস্ট করে মনের ভাব অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি।

নুসরত লিখেছেন, কোনও বিভাজন, বিভাগ ছাড়াই যে উন্মাদনা, তা তাঁর কাছে স্বাধীনতা। মনের চিন্তা, অনুভূতি, প্রতি অনুভূতি এবং হৃদয় তাঁর কাছে আসল স্বাধীনতা। সব কিছু ঠিক থাকলে আর মাস খানেকের মধ্যেই ভূমিষ্ঠ হবে নুসরতের প্রথম সন্তান। তাঁর বেবি বাম্প এখন স্পষ্ট। সে কারণেই এই ছবি আগের বলে মনে করছেন অনুরাগীরা।

মা হওয়ার দিন যত এগিয়ে আসছে, তত যেন সুন্দর হয়ে উঠছেন তিনি। অর্থাৎ অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান। অন্তত এমনটাই মনে করেন নুসরতের অনুরাগীরা। সদ্য পার্কস্ট্রিটে অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে ফ্রেমবন্দি হয়েছেন নুসরত। সে ছবি TV9 বাংলার পর্দায় এক্সক্লুসিভ দেখেছেন দর্শক। নুসরতের সন্তানের বাবা কে, তা নিয়ে সকলেরই কৌতূহল রয়েছে। কারণ সন্তানের বাবার পরিচয় নিয়ে প্রকাশ্যে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি তিনি। এ নিতান্তই তাঁর ব্যক্তিগত বিষয়। সে কারণেই হয়তো এ নিয়ে প্রকাশ্যে মন্তব্য করার প্রয়োজন অনুভব করেননি।

View this post on Instagram

A post shared by Nusrat (@nusratchirps)

নুসরতের মা হওয়ার খবর প্রকাশ্যে আসতেই নিখিল জৈন জানিয়েছিলেন সন্তানের বাবা তিনি নন। অন্য দিকে, নুসরত দিন কয়েক আগে এক বিবৃতিতে জানিয়েছিলেন নিখিলের সঙ্গে তুরস্কতে যে ‘বিয়ে’ হয়েছিল তাঁর তা ভারতে ‘বৈধ’ নয় কারণ আইনত তাঁদের বিয়ে হয়নি। তাঁরা লিভ-ইন সম্পর্কে ছিলেন। স্বভাবতই প্রশ্ন উঠেছে, জন-প্রতিনিধি হিসেবে লোকসভার বায়োপ্রোফাইলে তাহলে ‘বিবাহিত’ এবং স্বামীর নামের জায়গায় নিখিল জৈনের উল্লেখ করলেন কেন? সংসদ ভবনে ‘আমি নুসরত জাহান রুহি জৈন’ বলে সাংসদ হিসাবে নুসরত জাহানের শপথবাক্য পাঠের যে মুহূর্তের ভিডিয়ো টুইটে শেয়ার করেছেন বিজেপির অমিত মালব্য, তাতে আরও জোরদার হয়েছে এই প্রশ্ন: জন-প্রতিনিধি হিসেবে নুসরত তাঁর ম্যারিটাল স্টেটাস সম্পর্কে যে তথ্য পেশ করেছেন, তা আদৌ নীতিগত বলে বিবেচিত হতে পারে কি না।

অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে নুসরতের বিশেষ সম্পর্কের কারণেই নাকি নিখিলের সঙ্গে তাঁর দাম্পত্যে ভাঙন ধরে, এ জল্পনাও বিভিন্ন মহলে তৈরি হয়। যদিও তা নিয়ে মুখ খোলেননি নুসরত। এমনকি তাঁর সন্তানের বাবা কে, তা নিয়েও কাউকে কৈফিয়ৎ দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করেননি। বিগত বেশ কিছু দিন ধরেই তাঁকে নিয়ে বিতর্ক যত জটিল হয়েছে ইনস্টায় একের পর ইঙ্গিতবাহী পোস্ট করে চলেছেন নুসরত। এ দিনও তার ব্যতিক্রম হল না।

আরও পড়ুন, ‘আমরা কি এই স্বাধীনতার যোগ্য?’ বিশেষ দিনে প্রশ্ন শ্রীলেখার