‘চারপাশ আলো হোক…’, কার জন্য মানসিক হাসপাতালে পরম

Parambrata Chatterjee: গত ১০ বছর ধরে সেখানেই চলছে চিকিৎসা। পরমব্রত চট্টোপাধ্যায় তাই নিয়ম করে মামার খোঁজ নিয়ে থাকেন। চিকিৎসার যাবতীয় খবরাখবর রেখে চলেছেন তিনি ও তাঁর পরিবার। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যে যথা সম্ভব সাহায্য করছেন তাও এদিন স্পষ্ট করে দিলেন তিনি।

'চারপাশ আলো হোক...', কার জন্য মানসিক হাসপাতালে পরম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2023 | 12:04 PM

কেমন আছেন কিংবদন্তি পরিচালক হৃত্বিক ঘটকের বড় ছেলে? নিজের মামার খোঁজ দিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। ঋতবান ঘটক এখন এসএসকেএম-এ ভর্তি। গত ১০ বছর ধরে সেখানেই চলছে চিকিৎসা। পরমব্রত চট্টোপাধ্যায় তাই নিয়ম করে মামার খোঁজ নিয়ে থাকেন। চিকিৎসার যাবতীয় খবরাখবর রেখে চলেছেন তিনি ও তাঁর পরিবার। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যে যথা সম্ভব সাহায্য করছেন তাও এদিন স্পষ্ট করে দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় এ দীর্ঘ পোস্ট করলেন অভিনেতা পরমব্রত। সেখানে ছবিও করলেন শেয়ার। এবার বড়দিনটা তাই মামার সঙ্গেই কাটালেন তিনি। প্রতিবছর বিশেষ কিছুদিন পরম ব্রত তাঁর সঙ্গেই সময় কাটান। এবারও তাই নিয়ম করে ডেটিং-এ কোনও ফাঁক রাখলেন না তিনি। সোজা পৌঁছে গেলেন মামার কাছে। হাসপাতালের সকলে জানালেন ধন্যবাদ।

View this post on Instagram

A post shared by Parambrata Chattopadhyay (@parambratachattopadhyay)

মানসিক স্বাস্থ্য বিভাগে ১০ বছর ধরে ভর্তি রয়েছেন তিনি। সেখানে গিয়েই তাই মাঝে মধ্যে দেখা করে আসেন অভিনেতা। এবার সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্ট করে লেখলেন, ”ইনি আমার মামা, ঋতবান ঘটক। প্রয়াত কিংবদন্তি পরিচালক ঋত্বিক ঘটকের বড়ছেলে। গত ১০ বছর ধরে তিনি ডাক্তারের অধীনে। নানা শারীরিক সমস্যার জন্য চলছে চিকিৎসা। আমাদের রাজ্য সরকার ও আমার পরিবার মিলে তাঁর যত্ন নিচ্ছি।”

তিনি আরও লেখেন, ”এটা রীতিতে পরিণত হয়েছে, বিশেষ কিছু দিনে তাঁর সঙ্গে ডেট। দূর্গাপুজো, বড়দিন কিংবা বর্ষবরণ, অপর ছবিতে থাকা সকলেই মানসিক বিভাগের কর্মী, SSKM-এ তাঁর দেখাশোনা করছেন, লোকনাথ, অনিমা, তাহের, দীপালি ও অন্যান্যরা। এই ছবিতে আসল মানুষটাই নেই, তিনি হলেন আখতর, তিনি ছবিটা তুলেছেন। পুজোর মতোই , এখনো বলতে চাই… “চারপাশে আলো হোক !” পোস্ট দেখা মাত্রই  অনেকেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করলেন সকলে।