Rachna Banerjee: ফ্যাশন কালেকশন লঞ্চ করে ট্রোলড হলেন রচনা

Rachna Banerjee: নিজস্ব ব্যবসা শুরু করার মুহূর্ত থেকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং সামলাতে হচ্ছে রচনাকে। কারও প্রশ্ন, অভিনয়, সঞ্চালনার পর হঠাৎ করে নতুন কাজ কেন শুরু করলেন তিনি?

Rachna Banerjee: ফ্যাশন কালেকশন লঞ্চ করে ট্রোলড হলেন রচনা
রচনা বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক থেকে গৃহীত।


‘দিদি নম্বর ওয়ান’। তাঁকে এই অনুষ্ঠান থেকে ‘দিদি’ নামেই এতদিন চিনতেন পশ্চিমবঙ্গের মানুষ। তিনি অর্থাৎ অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ অভিনয়ের কেরিয়ারের পর রিয়ালিটি শোয়ের সঞ্চালক হিসেবেও দারুণ সফল রচনা। এ বার নিলেন এক নতুন উদ্যোগ।

নিজস্ব ফ্যাশন কালেকশন সদ্য লঞ্চ করেছেন রচনা। শুরু করেছেন নিজস্ব বুটিক। ফেসবুক লাইভের মাধ্যমে নিজে শাড়ি দেখিয়েছেন। তাঁকে সাহায্য করেছেন সহকর্মীরা। কী ভাবে অনলাইন কেনাকাটা করতে পারবেন, তার পদ্ধতিও বলে দিয়েছেন তিনি। অর্থাৎ অভিনেত্রী, সঞ্চালিকার পাশাপাশি এ বার ব্যবসায়ী হিসেবেও পরিচিত হবেন তিনি।

নিজস্ব ব্যবসা শুরু করার মুহূর্ত থেকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং সামলাতে হচ্ছে রচনাকে। কারও প্রশ্ন, অভিনয়, সঞ্চালনার পর হঠাৎ করে নতুন কাজ কেন শুরু করলেন তিনি? কারও মতে, ইন্ডাস্ট্রিতে কাজ নেই। তাই বাধ্য হয়ে ব্যবসা করে নেমেছেন। কেউ বা মনে করছেন, এ ভাবে সেলেব্রিটিরা বুটিক খুলে বসলে, যাঁরা ছোট ব্যবসায়ী তাঁদের ক্ষতি হয়ে যাবে। এখনও পর্যন্ত এ সব ট্রোলিংয়ের প্রকাশ্য কোনও জবাব দেননি রচনা। রচনা বন্দ্যোপাধ্যায়কে যাঁরা তাঁকে কাছ থেকে চেনেন, তাঁরা জানেন, রচনা আদ্যন্ত একজন পজিটিভ মানুষ। যে কোনও পরিস্থিতিতে সদর্থক চিন্তা ভাবনা করাই তাঁর স্বভাব। প্রতিকূল পরিস্থিতিতেও লড়াই করতে পারেন। শুধু নিজে পজিটিভ থাকা নয়। সকলকে পজিটিভ থাকারও পরামর্শ দেন তিনি।

ব্যক্তিগত জীবনেও অনেক ঝড় সামলাতে হয়েছে রচনাকে। দাম্পত্য বিচ্ছেদের পর ছেলে প্রণীলকে একার হাতে মানুষ করেছেন। পাশাপাশি সামলেছেন কেরিয়ার। তবে দীর্ঘ কয়েক বছর হল, ছবির জগৎ থেকে অনেকটা দূরে রচনা। অনেক বেছে কাজ করেন এখন। আপাতত টেলিভিশনের পর্দায় তাঁকে প্রতিদিন দেখেন দর্শক। ‘দিদি নম্বর ওয়ান’-এ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগীরা এসে তাঁদের লড়াইয়ের গল্প শোনান। রচনাও তাঁদের গল্পের শরিক। তাঁদের সাহস দেন প্রতিনিয়ত।

এ বার রচনাকে অন্য ভাবে চেনার সুযোগ পাবেন দর্শক। ব্যবসায়ী হিসেবে রচনা কতটা সফল হন, সেটাই এখন দেখার। ট্রোলিং তো তাঁর মতো তারকার জীবনে নতুন নয়। কখনও ১০ বছর পর অভিনয় শুরু করে বয়সজনিত কারণে ট্রোলিং সামলাতে হয়েছে দেবশ্রী গঙ্গোপাধ্যায়কে। কখনও মা হওয়ার পর কাজে ফিরে ওজন বেড়ে যাওয়ার কারণে ট্রোলড হয়েছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। কখনও তাঁরা পরোক্ষে জবাব দিয়েছেন। কখনও বা জবাব দিয়েছে তাঁদের কাজ। রচনা ট্রোলিং সামলাতে কোন পথ বেছে নেবেন, তা দেখার অপেক্ষায় রয়েছেন দর্শক।

আরও পড়ুন, Ranbir Kapoor and Alia Bhatt: জন্মদিন সেলিব্রেট করতে আলিয়াকে নিয়ে যোধপুর গেলেন রণবীর?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla