Sreelekha Mitra: পাশ করানোর দাবির মাঝে ট্রোল্ড বানান, মিম নয় শ্রীলেখার নিশানায় শিক্ষাব্যবস্থা

Umbrella Controversy: রাজ্যের শিক্ষা ব্যবস্থার অবস্থানকে কটাক্ষ করে এবার শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুললেন অভিনেত্রী। বেড়েছে গরমের ছুটিও, তা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি শ্রীলেখা।

Sreelekha Mitra: পাশ করানোর দাবির মাঝে ট্রোল্ড বানান, মিম নয় শ্রীলেখার নিশানায় শিক্ষাব্যবস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 11:18 PM

সদ্য সোশ্যাল মিডিয়ার পাতায় একের পর এক ভিডিয়ো থেকে ছবি ভাইরাল হতে দেখা যাচ্ছে উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীদের। যেখানে পাশ করিয়ে দেওয়ার দাবি তুলে রীতিমত বিক্ষোভ করছেন তাঁরা পথে নেমে। হাতে প্ল্যাকার, মুখে স্লোগান, একের পর এক প্রশ্ন উঠে আসছে তাঁদের পক্ষ থেকে কখনও আবার তাঁদের অভিভাবকদের পক্ষ থেকে। কী, কেন কোন প্রসঙ্গে তাঁদের ফেল করানো হল উত্তরই নাকি খুঁজে পাচ্ছেন না তাঁরা। সেই মর্মেই এবার পথে নেমে চলছে আন্দোলন। একদিকে যেমন তাঁদের প্রতিবাদ খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে, তেমনই আবার কোথাও গিয়ে যেন তাঁরাই ট্রোলের শিকার। কেউ জানেন না বানান, কেউ আবার বেফাঁস মন্তব্য করায় বিতর্ক তুঙ্গে।

সম্প্রতি ভাইরাল হয়েছে Umbrella বানান। এক ছাত্রীকে তা বলতে বলা হলে রীতিমত ঘাম ছুটে যায় তাঁর। সেই ভিডিয়ো দেখে এক শ্রেণী যখন হাসির রোল তুলেছে, ঠিক তখনই এই প্রসঙ্গে মুখ খুললেন শ্রীলেখা মিত্র। সপাট প্রশ্ন করে বসলেন রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়ে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখলেন, “Umbrella কেন ambrella হল? সেটা ভাবুন। ওদিকে গরমের ছুটি আবার বাড়ল, চলো ইনজয়।”

এই মন্তব্যই এখন ভাইরাল। রাজ্যের শিক্ষা ব্যবস্থার অবস্থানকে কটাক্ষ করে এবার শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুললেন অভিনেত্রী। বেড়েছে গরমের ছুটিও, তা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি শ্রীলেখা। যা দেখা মাত্র নজরে এল সকলের। শ্রীলেখা বরাবরই স্পষ্ট বক্তা। যা মনে আসে, তা সপাটে সকলের সামনে তুলে ধরতে বিন্দুমাত্র ভাবেন না। এবারও ঠিক তেমনটাই ঘটল। শ্রীলেখার মন্তব্যে ছাত্র-ছাত্রীর যোগ্যতার পেছনে থাকা কারণ শিক্ষাব্যবস্থাই মূল।