শ্রীদেবীর সঙ্গে আমি আত্মিক যোগাযোগ অনুভব করি: শ্রীলেখা

Sridevi birthday: সমালোচনার মধ্যেও নিজের কাজ করে যেতেন শ্রীদেবী। প্রতিটি কাজে নিজেকে নতুন করে ভাঙতেন। নিজের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিতেন। নিজের পারফরম্যান্স কী ভাবে আরও ভাল করা যায়, তার নিরন্তর প্রয়াস ছিল, শ্রীলেখাও তার ব্যতিক্রম নন।

শ্রীদেবীর সঙ্গে আমি আত্মিক যোগাযোগ অনুভব করি:  শ্রীলেখা
শ্রীলেখা মিত্র। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 3:11 PM

তাঁরা দুজনেই শ্রী। একজন শ্রীদেবী। আর অন্যজন শ্রীলেখা মিত্র। শ্রীদেবীর আজ জন্মদিন। ছোট থেকেই তাঁকে ভালবাসেন শ্রীলেখা। প্রিয় অভিনেত্রীর জন্মদিনে নিজের ইউটিউব চ্যানেল আমি শ্রীলেখাতে বিশেষ শ্রদ্ধারও ব্যবস্থা করছেন।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে শ্রীলেখা বললেন, “শ্রীদেবীর সঙ্গে আমি আত্মিক যোগাযোগ অনুভব করি। ‘চালবাজ’, ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিগুলো দেখতাম, ‘লমহে’ বুঝতে শিখলাম বড় হয়ে। শ্রীদেবী অ্যাহেড অফ টাইম। কমপ্লিট অ্যাকট্রেস। তারপর আর কাউকে আমি পাইনি। নাচ, গান, দেখা, বডি ল্যাঙ্গুয়েজ, সব কিছু অসাধারণ। ব্যক্তি হিসেবে ফিল করতে পারতাম। একটা সততা ছিল।”

শ্রীলেখা একা নন। তাঁর বাড়ির সকলেও নাকি শ্রীদেবীর ভক্ত। সে প্রসঙ্গে অভিনেত্রী বললেন, “আমার বাবাও শ্রীদেবীর ভক্ত। গতকাল মায়ের মৃত্যুদিন ছিল। আমি বাবাকে জিজ্ঞেস করেছিলাম, উপরে গিয়ে কার সঙ্গে আগে দেখা করবে? মায়ের সঙ্গে নাকি শ্রীদেবীর সঙ্গে? উত্তর দেয়নি। তবে আমার মনে হয়, মাকে নিয়েই শ্রীদেবীর সঙ্গে দেখা করবে। আর আমার সঙ্গে যে পরপারে শ্রীদেবীর দেখা হবেই, এটা আমি বিশ্বাস করি।”

আদিত্য বিক্রম সেনগুপ্তের তৃতীয় ছবি, ‘ওয়ানস আপন এ টাইম ইন কলকাতা’ ৭৮ তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান করে নিয়েছে। এই ছবিতে অভিনয় করেছেন শ্রীলেখা। আসন্ন ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল তিনি ব্যস্ত তিনি। অভিনেত্রী বললেন, “আগামী ১৭ তারিখ আমি বেরিয়ে যাচ্ছি। সুইৎজারল্যান্ডে ১৪ দিন থাকব, কোয়ারেন্টাইনে। তারপর ভেনিসে যাব। আমার রেড কার্পেট লুক তৈরি হচ্ছে। সেটার ট্রায়াল দেব। সিল্ক, মসলিন, অপশন ক্যারি করব। দিনে আর রাতে পরার জন্য। তবে শাড়ি পরেই রেড কার্পেটে যাব। কোন শাড়ি সেটা ক্রমশ প্রকাশ্য।”

কখনও ট্রোলিংয়ের জবাব দিচ্ছেন নিজস্ব ভঙ্গিতে। ‘নির্ভয়া’র ডাবিং করছেন। নিজের প্রথম ছবি ‘বিটার হাফ’-এর কাজ শেষ করছেন। কখনও বা রাস্তার কুকুর দত্তক নিলে কফি ডেটে যাচ্ছেন। কখনও আবার ব্যস্ত থাকছেন শুটিংয়ে। এরই মধ্যে পরবর্তী ছবির পরিচালনার জন্যও তৈরি হচ্ছেন। সব মিলিয়ে কাজের মধ্যে থাকতে চান অভিনেত্রী।

শ্রীলেখার জীবনে স্ট্রাগলও কম নয়। স্পষ্ট কথা স্পষ্ট ভাবে বলেন তিনি। বহুবার ট্রোলিং সামলাতে হয়েছে। কিন্তু কোনও কিছুতেই ভেঙে পড়া তাঁর স্বভাব নয়। বরং পজিটিভ থাকতে ভালবাসেন। অনুরাগীদেরও সেই পজিটিভ থাকার বার্তাই দেন। ঠিক যেমন সমালোচনার মধ্যেও নিজের কাজ করে যেতেন শ্রীদেবী। প্রতিটি কাজে নিজেকে নতুন করে ভাঙতেন। নিজের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিতেন। নিজের পারফরম্যান্স কী ভাবে আরও ভাল করা যায়, তার নিরন্তর প্রয়াস ছিল, শ্রীলেখাও তার ব্যতিক্রম নন। কখনও শ্রীদেবীর সঙ্গে দেখা হয়নি, এই আফসোস থাকবে বটে। তবে শ্রীলেখার কাছে সব সময়ই শ্রীদেবী সেরা।

আরও পড়ুন, ‘‘আমি তো দেখতে সুন্দর নই… এটাই আমার স্পেশ্যালিটি’’

আরও পড়ুন, অর্গ্যান ডোনেট করলে দেহের বিকৃতি হবে, এই ভুল ধারণা রয়েছে মানুষের: ডক্টর তমাল ঘোষ