Summer Vacation: ‘তাপপ্রবাহ উধাও, তাও স্কুল কেন বন্ধ’, খোদ শিক্ষামন্ত্রীকে একগুচ্ছ প্রশ্ন সুদীপ্তার

Summer Vacation: সুদীপ্তার সঙ্গে এক মত হয়েছেন কমেন্টকারী অধিকাংশ মানুষই। তাঁদেরও বক্তব্য, বিগত বেশ কিছু দিন বৃষ্টির ফলে দাবদাহ খানিক কমেছে। তা সত্ত্বেও কেন এতদিনের ছুটি?

Summer Vacation: 'তাপপ্রবাহ উধাও, তাও স্কুল কেন বন্ধ', খোদ শিক্ষামন্ত্রীকে একগুচ্ছ প্রশ্ন সুদীপ্তার
ব্রাত্য বসুকে ট্যাগ করে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীও ছুড়ে দিলেন বেশ কিছু প্রশ্ন।
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 2:10 PM

 

দেড় মাসের কাছাকাছি গরমের ছুটি কেন? এই প্রশ্ন নিয়েই এখন তোলপাড় রাজ্য। সোমবারই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি। তারা একটি জনস্বার্থ মামলা দায়ের করেছে। গরমের ছুটি কমানোর আর্জি জানিয়েছে তারা। বিরোধী দলগুলিও সরকারের বিরুদ্ধে হয়েছে সরব। রাজ্যের শিক্ষা ব্যবস্থা পিছিয়ে পড়ছে বলে অভিযোগ জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এবার ব্রাত্য বসুকে ট্যাগ করে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীও ছুড়ে দিলেন বেশ কিছু প্রশ্ন।

ফেসবুক এক দীর্ঘ পোস্ট করেছেন সুদীপ্তা। তিনি লিখেছেন, “… প্রাইভেট স্কুলগুলির উপরেও ক্লাস অনলাইনে নেওয়ার নিদান কেন? হিট ওয়েব কোথায়? তা তো চলে গিয়েছে। যারা পড়াশোনা করতে চায় তাদের কী হবে? যে সব বাচ্চা স্কুলে গিয়ে খেলতে চায়, মজা করতে চায় তাদের কী হবে? দু’বছর তো এ সব পায়নি ওরা। অনেকটাই বঞ্চিত হয়েছে। আবারও এই অফলাইন-অনলাইন খেলা কেন?”

যে সব বাবা-মায়েরা বাইরে কাজ করেন তাঁদের হয়েও নিজের বক্তব্য তুলে ধরেছেন সুদীপ্তা। তিনি আরও লেখেন, “এই হঠাৎ করে ক্লাস শিফট বদলের সঙ্গে যদি বাবা-মায়েরা খাপ খাইয়ে না উঠতে পারে? বাচ্চারা তো নিজে ৪/৫ ঘণ্টার অনলাইন ক্লাস নিজে পরিচালন করতে পারে না। আমি শুধু আমার কথা বলছি না। আমি এখন দেশের বাইরে। আর এই দুই দেশের মধ্যে সময়ের পার্থক্য হওয়ায় আমি আমার সন্তানকে ঠিক মতো গাইড করতে পারব না।”

সুদীপ্তার সঙ্গে এক মত হয়েছেন কমেন্টকারী অধিকাংশ মানুষই। তাঁদেরও বক্তব্য, বিগত বেশ কিছু দিন বৃষ্টির ফলে দাবদাহ খানিক কমেছে। তা সত্ত্বেও কেন এতদিনের ছুটি? কেন আবারও সেই ঘরবন্দি জীবন? বাচ্চাদের মানসিক স্বাস্থ্য আদপে ঠিক থাকবে তো? চিন্তায় ঘুম হচ্ছে না অভিভাবকদের একটা বড় অংশের।