স্বস্তিকার চোখে ‘extraordi-নারী’, যাঁরা আদরে, শাসনে রাখেন নায়িকাকে

ব্যক্তিগত ভাবে বছরের একটা দিন নারী দিবস হিসেবে সেলিব্রেট করার তেমন পক্ষপাতী নন স্বস্তিকা। বরং বছরের প্রত্যেকটা দিনই মানুষের দিন। তার মধ্যে কোনও বিভাজন তাঁর পছন্দ নয়।

স্বস্তিকার চোখে ‘extraordi-নারী’, যাঁরা আদরে, শাসনে রাখেন নায়িকাকে
স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 1:35 PM

মা চলে গিয়েছিলেন কয়েক বছর আগেই। গত বছর বাবা অর্থাৎ অভিনেতা সন্তু মুখোপাধ্যায়কেও হারিয়েছেন অভিনেত্রী (Actress) স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। মাথার উপর থেকে সরে গিয়েছে বটের ছায়া। তবুও তাঁকে আজও আগলে রাখেন কেউ। স্নেহে, আবদারে, শাসনে অভিনেত্রীর দৈনন্দিন গুছিয়ে দেওয়ার মানুষও রয়েছেন। এবার তাঁদের সঙ্গে অনুরাগীদের পরিচয় করিয়ে দিলেন স্বস্তিকা।

৮ মার্চ। আন্তর্জাতিক নারী দিবস। এই দিনেই স্বস্তিকা এমন দু’জন মানুষের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন, যাঁরা তাঁকে রীতিমতো শাসন করেন। আবার আদরেও রাখেন। তাঁদের একজনকে মাসি এবং অপর একজনকে পুতুলদি বলে সম্বোধন করেছেন নায়িকা।

View this post on Instagram

A post shared by Swastika Mukherjee (@swastikamukherjee13)

স্বস্তিকা লিখেছেন, ‘সোজা পথে হোঁচট না খেয়ে এগোনোর জন্য নিজের ডানদিক বামদিকটা ঠিক থাকাটা ভীষণ জরুরি। আমার ডানদিকে মাসি, বামে পুতুলদি। তুলোয় করে রাখে আমায় আর আমার মেয়েকে আর ফুলকিকে। দিনের হাজার একটা চিন্তা মানি ট্রান্সফারের মত ওদের ঘাড়ে ফেলে দি। ঝগড়া হয়, গজগজ করে… তাও জানি দিনের শেষে মুখের সামনে ভাত ডালটা আদরের ঘি চপচপে চামচে ওরাই এগিয়ে দেবে। মা বাবা ফাঁকি দিয়ে চলে যাওয়ার পর স্বস্তিকাকে বকাঝকা করার মানুষ বোধহয় এই দু’জনই। মাঝেমাঝে ইচ্ছে করে ভুল করি বকাটুকু খাবো বলে। ওটাই ওদের মেনুর সেরা ডিশ।…’

আরও পড়ুন, আমার প্রচুর গার্লফ্রেন্ড রয়েছে, তারা আমার রিয়েল লাইফ বেগম: প্লবিতা বড়ঠাকুর

ব্যক্তিগত ভাবে বছরের একটা দিন নারী দিবস হিসেবে সেলিব্রেট করার তেমন পক্ষপাতী নন স্বস্তিকা। বরং বছরের প্রত্যেকটা দিনই মানুষের দিন। তার মধ্যে কোনও বিভাজন তাঁর পছন্দ নয়। কিন্তু তাঁর চোখে যাঁরা ‘extraordi-নারী’, আজ তাঁদের সঙ্গে পরিচয়ের পালা।