ওর ছবির ট্রেলার মুক্তি পেল, অথচ আমরা জানতেই পারলাম না: তাপস পালের পরিবার

তাপস পালের শেষ ছবি কোনটি? 'বাঁশি' নাকি 'বেগ ফর লাইফ'?

ওর ছবির ট্রেলার মুক্তি পেল, অথচ আমরা জানতেই পারলাম না: তাপস পালের পরিবার
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 10:58 PM

তাপস পালের শেষ ছবি কোনটি? ‘বাঁশি’ নাকি ‘বেগ ফর লাইফ’? এ বছরের মার্চ মাসে মুক্তি পেয়েছিল বাঁশির ট্রেলার। ট্রেলারের প্রথমেই ভয়েসওভারে বলা হিয়েছিল তা তাপস পালের শেষ ছবি। আর আজ অর্থাৎ বৃহস্পতিবার মুক্তি পেল ‘বেগ ফর লাইফ’-এর ট্রেলার। ‘বাঁশি’র শুটিং শেষ করেছিলেন তাপস পাল। ডাবিং করতে পারেননি। তার আগেই অসুস্থ হয়ে পড়েন। ইন্ডাস্ট্রি হারায় তাঁকে। তাঁর আকস্মিক মৃত্যুর পর তাপস পালের হয়ে ‘বাঁশি’র ডাব করেছিলেন কণ্ঠশিল্পী শোভন কামিলা। পরিচালক তুহিন সিংহ বারেবারেই বিভিন্ন সংবাদমাধ্যমে বলেছিলেন তাপস পালের ‘শেষ’ ছবিতে শিল্পীর সঙ্গে কাজের বর্ণময় অভিজ্ঞতার কথা।

অন্যদিকে তাপস পালের নামে একটি ফেসবুক পেজে বড়বড় করে দিন কয়েক আগে লেখা হয়েছিল ‘বেগ ফর লাইফ’-ই তাঁর শেষ ছবি। ‘বেগ ফর লাইফ’-এর পরিচালক শুভেন্দু দাস ফোনে জানালেন পেজটি তাপস পালের স্ত্রী নন্দিনী পাল দেখাশুনো করেন। যদিও তা ফেসবুক দ্বারা ভেরিফায়েড নয়। এমনকি সংবাদমাধ্যমে সংবাদমাধ্যমকে পাঠানো মেসেজে ‘বেগ ফর লাইফ’ প্রসঙ্গে লেখা ছিল ‘Late Legendary actor Tapas Pal’s last movie।

আরও পড়ুন-বিবাহ অভিযানে আপাতত ‘মার্কড সেফ’, তাহলে কবে বিয়ে করছেন তিন কন্যে?

বেগ ফর লাইফ’-ই যদি তাঁর শেষ ছবি হয়, তবে বাঁশি? শুভেন্দুর বক্তব্য, তাপস পালের শেষ ছবি কিনা সে ব্যাপারে ভাল বলতে পারবেন তাপস পালের স্ত্রী নন্দিনী পাল। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলেও তিনিও এ ব্যাপারে নিশ্চিত করে মন্তব্য করতে পারেননি। বলেছেন, “এই ছবিকে ওঁর (তাপস পালের ) শেষ ছবি বলা যেতে পারে। এ হেন তর্ক-বিতর্কের মধ্যেই আজ মুক্তি পেল বেগ ফর লাইফ’-এর ট্রেলার। উপস্থিৎ ছিলেন পরিচালক-প্রযোজক এবং অন্যান্য কলাকুশলীরা।

আরও পড়ুন-ট্রোলাররা ট্রোল করে সংসার চালায়, ওদের পাত্তা দিই না: শ্রাবন্তী

ফের বড় পর্দায় তাপস পাল। অনুরাগীদের খুশি হওয়ারই কথা। কিন্তু বিতর্কের রেশ থামছেই না। অভিনেতার স্ত্রী নন্দিনী পাল এবং মেয়ে সোহিনী পাল টিভিনাইন বাংলা ডিজিটালকে দাবি করেন, ” আজ যে ওই ছবির ট্রেলার লঞ্চ সে ব্যাপারে কোনও খবরই পাননি তাঁরা। সোহিনীর বক্তব্য, “এত দিন পর ট্রেলার লঞ্চ হল ভাল লাগছে। তবে এ ব্যাপারে আমরা কিছু জানতাম না।” মেয়ের সুরেই সুর মিলিয়ে নন্দিনী বললেন, “এই ছবিটি যখন ও শুট করে তখন তাপসের শরীর ভাল ছিল। তবে মন ভাল ছিল না। ওঁর ছবিগুলো আজ দেখতে বসলে খুব কষ্ট হয়। মন খারাপ হয়ে যায়। কত কিছু মনে পড়ে যায়।” ছবিটি মুক্তি পেলে দেখতে যাবেন? একমুহূর্ত না ভেবে সোহিনীর উত্তর, “অবশ্যই। মা-কে নিয়ে নিশ্চয়ই যাব।”

বাবার মৃত্যুর পর মুম্বই ছেড়ে আপাতত কলকাতায় মায়ের কাছেই রয়েছেন সোহিনী। হঠাৎ করেই ‘বড়’ হয়ে গিয়েছেন তিনি। হাল্কা হেসে মা-ও জানালেন, “সোহিনীই এখন হেড অব দ্য ফ্যামিলি”।