Urvashi Dholakia: সিনেমায় অসফল অভিনেতাকে টেলিভিশন জায়গা করে দেয়, তাও কেন টেলিভিশন অ্যাক্টর বলে আলাদা করে চিহ্নিত করা হয়?

Urvashi Dholakia: তিনি যখন ছোট ছিলেন সিনেমায় অভিনয় করেন। তারপর থিয়েটারেও অভিনয় করেছেন। তা সত্ত্বেও তাঁকে শুধু আলাদা করে টেলিভিশনের অভিনেত্রী বলে আলাদা করা হয়।

Urvashi Dholakia: সিনেমায় অসফল অভিনেতাকে টেলিভিশন জায়গা করে দেয়, তাও কেন টেলিভিশন অ্যাক্টর বলে আলাদা করে চিহ্নিত করা হয়?
উর্বশী ঢোলাকিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 6:23 PM

উর্বশী ঢোলাকিয়া সব সময়ই যে কোনও বিষয়ে সাহসী মন্তব্য করতে পিছপা হন না। আবারও তা প্রমাণ করলেন নায়িকা।  এবার বিষয় টেলিভিশনের অভিনেতাদের কেন আলাদা চোখে দেখা হয়? এই নিয়ে কথা বলতে গিয়ে তিনি প্রশ্ন তুলেছেন, “সিনেমায় সাফল্য না পাওয়া শিল্পীকে নিজের জায়গা করে নিতে সাহায্য করে যে মাধ্যম, তাঁর শিল্পীদের কেন আলাদা করে চিহ্নিত করা হবে টেলিভিশন অভিনেতা বলে?”

বিরতির পর (শেষ অভিনীত মেগা ধারাবাহিক ‘উড়ান’) আবার টেলিভিশনে ফিরচ্ছেন অভিনেত্রী উর্বশী ঢোলাকিয়া। এই বিষয়ে কোনও দ্বিধা না রেখেই তিনি বলেছেন, “আমি কোথাও যাইনি। সঠিক প্রজেক্ট যা আমার জন্য ঠিক, তার জন্য অপেক্ষা করছিলাম।” তাঁর সমসাময়িক অনেকেই ডিজিটালে কাজ করছেন। কিন্তু তিনি সে রকম কোনও প্রস্তাব না পেয়ে বেশ হতাশ। তিনি মন্তব্য করেন, টিভি আর ডিজিটালের বিষয়বস্তুর মধ্যে তুলনা করা ঠিক নয়। দুটো মাধ্যমের দর্শক আলাদা। এই বিষয়ে তিনি আরও যোগ করেন, “মানছি দুটো ভালভাবে মিশে গিয়েছে, তবে বেশিরভাগ মানুষ নয় এটা দেখেন, নয় অন্যটা। অনেকটা আমার ৮০ বছরের মায়ের মতো। তিনি টেলিভিশন ড্রামা দেখতে ভালোবাসেন, কিন্তু ওটিটি শো-র গালাগালি দেখে কুঁকড়ে যান। টেলিভিশন পুরো পরিবারের চাহিদা পূরণ করে, যার ফলে এর একটা বিশাল বাজার রয়েছে”।

তাঁর কাছে ওয়েব শো-এর বিষয়ে জানতে চাওয়া হলে, জানান, তিনি ওটিটি প্ল্যাটর্ফমে কাজ করতে চান, কিন্তু প্রস্তাব পান না। টেলিভিশনের শিল্পীদের ওয়েব প্রজেক্টে কাস্ট করার বিষয়ে একটা বড় বাঁধা আছে বলেই বিগ বস বাড়ির সদস্যের মনে হয়। অনেকেই ওয়েব শো-র জন্য টেলিভিশনের শিল্পীদের কাস্ট করতে চান, কিন্তু ইতস্ততঃ করেন, “বলেন আমরা খুব বেশি পরিচিত”। তবে তিনি আশাবাদী, এমন দুঃখজনক পরিস্থিতির পরিবর্তন হবে খুব শীঘ্রই। তাঁর মতে, টেলিভিশন অভিনেতাদের নিয়ে এই বৈষম্যটা খুবই ভয়ঙ্কর। আলাদা করে টেলিভিশন অভিনেতাদের চিহ্নিত করা বন্ধ করার উচিৎ। কেন শুধু অভিনেতা না বলে, আলাদা করে বলা হবে ‘টেলিভিশন অভিনেত্রী উর্বশী ঢোলাকিয়া’।

তিনি যখন ছোট ছিলেন সিনেমায় অভিনয় করেন। তারপর থিয়েটারেও অভিনয় করেছেন। তা সত্ত্বেও তাঁকে শুধু আলাদা করে টেলিভিশনের অভিনেত্রী বলে আলাদা করা হয়। এই নিয়ে দুঃখ করে তিনি বলেছেন, “আমরা সকলেই অভিনেতা, শুধু ভিন্ন মাধ্যমে কাজ করি। তাহলে কেন শুধু এমন ট্যাগ করা হয়?”

উর্বশী টেলিভিশনে যে ধরনের কাজ করেন, তাতে গর্বিত। তিনি মনে করেন, এই মাধ্যম সকলকে জায়গা করে দেয়, তা সে যে মাধ্যম থেকেই আসুন না কেন। এমনকি যাঁরা সিনেমায় সাফল্য পান না, তাঁরাও এখানে এসে নিজেদের একটা আলাদা জায়গা করতে পারেন। তাই টেলিভিশনকে ছোট করার কোনও মানে হয় না। তাছাড়া দিনের শেষে নিজেদের যে কোনও বিষয়ের প্রচার করতেও এই মাধ্যমকেই বেছে নিতে হয়।