Shah Rukh-Kabir: শাহরুখ কতটা বন্ধুবৎসল ছিলেন কলেজ জীবনে? কীভাবে জানলেন কবীর খান?

Shah Rukh-Kabir: শাহরুখ কতটা বন্ধুবৎসল ছিলেন কলেজ জীবনে? কীভাবে জানলেন কবীর খান?
বলিউডের এই তিনজন একসূত্রে বাঁধা

Shah Rukh-Kabir: পরিচালক কবীর খান নিজেই জানিয়েছেন শাহরুখের বন্ধুত্ববৎসল হওয়ার খবর। কীভাবে জানলেন তিনি শাহরুখ খানের কলেজ জীবনের খবর?

TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

May 14, 2022 | 4:42 PM

শাহরুখ খান। বলিউড বাদশাকে নিয়ে নানা সময় নানা খবর থাকে। এবার আরও একটা খবর ভাইরাল হয়েছে। বন্ধু হিসেবে শাহরুখ খান কেমন? এই প্রশ্নের উত্তর পেতে হলে ফিরে যেতে হবে দিল্লি। যেখানে বড় হয়েছেন বলিউড বাদশা। এই তথ্য পেতে তাঁর কলেজ জীবনের বন্ধুদের সঙ্গে কথা বলা দরকার। না, কথা বলতে যেতে হবে না। পরিচালক কবীর খান নিজেই জানিয়েছেন শাহরুখের বন্ধুত্ববৎসল হওয়ার খবর। কীভাবে জানলেন তিনি শাহরুখ খানের কলেজ জীবনের খবর?  আসলে অনেকেই জানেন না, শাহরুখ-কবীর এক কলেজেই পড়তেন। তবে এক ক্লাসে নন, তিনি ছিলেন বাদশার কলেজ জুনিয়র। নিজেই সেই খবর জানিয়েছেন এক সাক্ষাৎকারে। শুধু তাই নয়, তিনি কতটা বন্ধু বৎসল ছিলেন সেই খবরও জানিয়েছেন।

কেমন ছিলেন কিং খান?  কবীর কলেজ জীবনের কথা বলতে গিয়ে যা জানিয়েছেন তা হল, শাহরুখ খানের নোট নিয়েই তিনি পড়াশোনা করতেন। দিল্লির মাস কমিউনিকেশন রিসার্চ সেন্টার (MCRC) থেকে মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করেন হরুখ। কবীর সেখান থেকেই ফিল্মমেকিং নিয়ে মাস্টারস করেছেন। যেখানে প্রধানত মাস কমিউনিকেশনও পড়ানো হত। কবীর আরও যোগ করেছেন, তিনি ওই কলেজে যাওয়ার আগে থেকে সেখানে যে বিখ্যাত মানুষটি কলেজের পড়তেন, তাঁর নাম শাহরুখ খান। তাঁর নোট নিয়েই পড়াশোনা করেছেন কবীর।

শুধু শাহরুখ নন, তিনি বলিউডে আসার আগে গৌরি খানকেও চিনতেন। এমনকি দু’জনে একসঙ্গে ডান্স পারফর্মেন্সও করেছিলেন। যার নাম ছিল ‘ওয়েস্ট সাইড স্টোরি’। কলেজ জীবনের বন্ধুত্ব আজও রয়েছে শাহরুখ আর কবীরের মধ্যে। ওয়েব সিরিজ ‘দ্য ফরগটেন আর্মি’ পরিচালনা করছেন কবীর। যেখানে একটি ক্যামিও চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান।

কবীরের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘৮৩’। কপিল দেবের হাত ধরে ভারতের প্রথম বিশ্বকাপ জেতার কাহিনি নিয়ে তৈরি এই ছবি। নাম ভূমিকায় অভিনয় করেন রণবীর সিং। অন্যদিকে শাহরুখের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘জিরো’। কবীর এবং শাহরুখ- দু’জনেরই শেষ  ছবি বাণিজ্যিক সফলতা পায়নি। শাহরুখ খানের ছবি ‘পাঠান’ আগামী বছর মুক্তি পাচ্ছে । আরও দুটি ছবিতে বাদশা অভিনয় করছেন। অ্যাটলি পরিচালিত একটি ছবি, যেখানে তাঁর বিপরীতে অভিনয় করছেন নয়নতারা। রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ছবিতেও তিনি অভিনয় করছেন। তাঁর সঙ্গে রয়েছেন তাপসী পান্নু। শোনা যাচ্ছে এই ছবিতে অভিনয় করতে পারেন কাজল, বিদ্যা বালনও।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA