Health News: মশলাদার খাবার খেয়ে পাঁজরের হাড় ভাঙলেন মহিলা, কারণ জেনে হতাশ নেটিজ়েনরা

Shocking Viral News: কাশির জেরেই পাঁজরের হাড় ভেঙে গেল এই মহিলার

Health News: মশলাদার খাবার খেয়ে পাঁজরের হাড় ভাঙলেন মহিলা, কারণ জেনে হতাশ নেটিজ়েনরা
এমন ভয়ানক কাণ্ড আগে শুনেছেন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 2:45 PM

মশলাদার খাবার খেলে হজমে সমস্যা হয়, পেটের সমস্যা হয়, চোখ মুখ জ্বালা করে। তবে মশলাদার খাবার খেয়ে কাশিতে পাঁজরের হাড়ই ভেঙে গিয়েছে এমনটা আগে শুনেছেন কি? শুনে অবাক হলেও এমন ঘটনাই ঘটেছে। ঘটনাস্থল চিনের সাংহাই। এক রেস্তোরাঁয় মশলাদার খাবার খেয়ে তাঁর পাঁজরের ৪ টি হাড় ভেঙে যায়। প্রথমে তিনি নিজেও তা বুঝতে পারেননি। খাবার খাওয়ার পরই তাঁর ভীষণ কাশি শুরু হয়। যদিও সেদিকে তিনি বিশেষ মনোযোগ দেননি প্রথমে। এরপর বুকে ব্যথা শুরু হলে তিনি সিটি স্ক্যান করান। তখনই বিষয়টি ধরা পড়ে। ৫ ফুট ৬ ইঞ্চি লম্বা ওই মহিলার ওজন প্রয়োজনের তুলনায় কম থাকায় হাড় ভেঙে যায়। কাশির সময় পাঁজর বিশেষ সাপোর্ট পায়নি। যে কারণে হাড় ভেঙে গিয়েছে বলে চিকিৎসকদের অনুমান।

চিনের সাংহাই-তে থাকেন ওই মহিলা। সোশ্যাল মিডিয়াতে তিনি লিখেছেন, খাওয়ার সময় যখন কাশি হচ্ছিল তখন তাঁর মনে হচ্ছিল যে কিছু একটা ফাটল। যদিও বিষয়টি নিয়ে তিনি বিশেষ কিছু ভাবেননি তখন। তবে শ্বাস নিতে গিয়ে দেখলেন বুকে ব্যথা করছে। এমনকী কথা বলতেও সমস্যা হচ্ছে। ব্যথা বাড়লে তিনি চিকিৎসকের কাছে যান। সেখানেই তাঁকে সিটি স্ক্যানের পরামর্শ দেওয়া হয়। তখন পরীক্ষাতে দেখা যায় ওই মহিলার পাঁজরের চারটি হাড় ভেঙে গিয়েছে। আপাতত তাঁর বুকে ব্যান্ডেজ করে দিয়েছেন। একমাস তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

ওই মহিলার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি আর ওজন মাত্র ৫৭ কেজি। স্ক্যানের রিপোর্টে দেখা গিয়েছে মহিলার শরীরের উপরের অংশ এতটাই পাতলা যে নীচের পাঁজরগুলি স্পষ্ট দেখা যাচ্ছে। হাড়কে সাপোর্ট দেওয়ার মত কোনও পেশী নেই। ওজন আর উচ্চতার মধ্যে কোনও সমতা নেই। আর তাই কাশির সময় এত সহজে হাড় ভেঙে গিয়েছে। যদিও ওই মহিলা জানিয়েছেন সুস্থ হওয়ার পর তিনি শরীরের ওজন বাড়াতে বাড়তি কসরত করবেন।