Eye Health: চোখের নীচে রোজ নারকেল তেল মালিশ করলে কত লাভ জানেন?

Eye Health: মেকআপ তুলতেও বেশ উপকারী এই তেল। আবার চোখের তলায় নিয়মিত নারকেল তেল মালিশ করলেও মেলে নানা উপকার। জানেন কী কী লাভ হয় এতে?

Eye Health: চোখের নীচে রোজ নারকেল তেল মালিশ করলে কত লাভ জানেন?
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 5:12 PM

চুলের যত্ন নিতে, ত্বকের যত্ন নিতে তেলের বিকল্প মেলা ভার। লম্বা, ঘন, মজবুত চুল পেতে হলে নারকেল তেল বেশ কার্যকরী। তবে আপনি কি জানেন কেবল চুলের যত্ন নিতেই নয়, ত্বকের যত্ন নিতে, রূপচর্চাতেও কিন্তু নারকেল তেল বেশ কার্যকরী। মেকআপ তুলতেও বেশ উপকারী এই তেল। আবার চোখের তলায় নিয়মিত নারকেল তেল মালিশ করলেও মেলে নানা উপকার। জানেন কী কী লাবভ হয় এতে?

ফোলা ভাব কমে – নানা কারণে চোখের নীচের অংশ ফুলে যেতে পারে। সারাদিন ফোন ঘাঁটা, পর্যাপ্ত ঘুম না হওয়া, বা বয়সজনিত কারণে এই ধরনের নানা সমস্যা হতে পারে। চোখের নীচে নারকেল তেল লাগিয়ে হালকা হাতে মালিশ করলে, সেই সমস্যা অনেকটা কমে যায়।

বলিরেখা কমে – কমবয়সেও অনেক সময় বলিরেখা পড়ে যায় ত্বকে। বিভিন্ন সংস্থার প্রসাধনী ব্যবহার করেও বলিরেখার হাত থেকে রক্ষা পাওয়া যায় না। নারকেল তেল বলিরেখার দাওয়াই। নারকেল তেলে থাকা ফ্যাটি অ্যাসিড ত্বক টানটান রাখে, রুক্ষ ভাব কমিয়ে দেয়।

এই খবরটিও পড়ুন

ত্বকের অস্বস্তি দূর করে – র‌্যাশ, চুলকানি, লাল হয়ে যায়— এগুলি ত্বকের রোজের সঙ্গী। নারকেল তেল ত্বকের পেলবতা ফিরিয়ে দেয়। ত্বক ভিতর থেকে নরম ও মসৃণ রাখতে নারকেল তেলের জুড়ি মেলা ভার।

ত্বকে পুষ্টি জোগায় – কোলাজেন হল ত্বকের পুষ্টি উপাদান। নারকেল তেল কোলাজেন উৎপাদনে সাহায্য করে। কোলাজেন ত্বক টান টান রাখে। নারকেল তেল ত্বক মসৃণ রাখতে দারুণ সাহায্য করে।