শারীরিক সুস্থতার পাশাপাশি ‘মেন্টাল হেলথ’ ঠিক রাখবেন কীভাবে? টিপস দিলেন শিল্পা শেট্টি কুন্দ্রা

করোনা আবহে একটানা বাড়িতে থেকে ক্লান্ত সবাই৷ শারীরিক এবং মানসিক দুইদিক থেকেই নিজেকে ফিট রাখবেন কীভাবে? টিপস দিলেন শিল্পা শেট্টি।

শারীরিক সুস্থতার পাশাপাশি 'মেন্টাল হেলথ' ঠিক রাখবেন কীভাবে? টিপস দিলেন শিল্পা শেট্টি কুন্দ্রা
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 7:16 PM

সুখের চাবিকাঠি কোথায় লুকিয়ে থাকে? যদি বলা যায় তা আমাদের নিত্যদিনের যাপনের মধ্যেই লুকিয়ে থাকে এবং তা খুঁজে নিতে হয় আমাদেরই বিশেষ করে যখন করোনা প্রাদুর্ভাবে প্রাণ ওষ্ঠাগত। আর এই কঠিন সময় দাঁড়িয়ে মানসিক দিক কীভাবে আনন্দে থাকবে? তারই খোঁজ দিলেন শিল্পা শেট্টি কুন্দ্রা। শিল্পার মন্ত্র এমনিতেই সোশ্যাল মিডিয়ায় বেশ চর্চিত। তবে এই মঙ্গলবার শুধুমাত্র নটরাজ আসন নয় মানসিকভাবে কতটা সুস্থ থাকবেন তার টিপস দিলেন নায়িকা।

আরও পড়ুন: করোনা কড়চা: আক্রান্তরা কবে ভ্যাকসিন নিতে পারবেন? জানুন চিকিৎসকের মত

নিজের এক্সারসাইজের ছবি শেয়ার করে শিল্পা লেখেন যদি এক নতুন আগামী চাও তাহলে তাহলে নিজের অতীতের চেয়েও বেশী পরিশ্রম করো। তিনি আরও সংযোজন করেন এতদিন অবধি আমি শুধুমাত্র আমার শারীরিক সুস্থতার দিকেই নজর দিতাম। কিন্তু গত কয়েকবছরে আমার চিন্তাধারার বদল ঘটেছে৷

শুধু মাত্র শারীরিক দিক থেকে নয় মানসিকভাবে সুস্থ থাকাও অত্যন্ত জরুরি। প্রতিদিনের ব্যস্ততার ফাঁকে নিজের জন্য সময় বের করে নেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। মাত্রাতিরিক্ত চাপ না নিয়ে নিজেদের শ্বাস-প্রশ্বাস নেওয়ার জায়গাটা যেন ঠিক থাকে। তবেই আমরা পাব ফুরফুরে আগামী।